Kiran Dutta Secret: ক্যামেরার সামনে আসতে চরম ভয়? পরীক্ষায় ফেল করেই কি দেওয়ালে পিঠ কিরণের

Youtuber: বুঝে গিয়েছিলেন তিনি এভাবে হবে না, অন্য কিছু করতে হবে জীবনে। এভাবেই শুরু হয় তাঁর ইউটিউবের সফর। 

Kiran Dutta Secret: ক্যামেরার সামনে আসতে চরম ভয়? পরীক্ষায় ফেল করেই কি দেওয়ালে পিঠ কিরণের
Follow Us:
| Edited By: | Updated on: Mar 05, 2023 | 11:36 AM

কিরণ দত্ত, বর্তমানে বাংলার বুকে রমরমিয়ে কাজ করছে এমন কিছু ইউটিউবারের নাম নিতে হয়, তবে এই নাম তার মধ্যে অন্যতম। সকলেই তাঁরে বংগাই বলেই চেনেন। কিরণ যখন স্থির করেছিলেন তিনি ইউটিউব নিয়ে কাজ করবেন, তখন ইউটিউবার বিষয়টা এতটা প্রচলিত ছিল না। ঝড়ের গতিতে ভাইরাল হতে দেখা যায় কিরণকে বর্তমানে, তবে তাঁর শুরুটা মোটেও সুখকর ছিল না। জোশ টক-এ নিজের কঠিন লড়াইয়ের কথা সকলের সঙ্গে শেয়ার করে নেন তিনি। জানিয়েছিলেন, ছোট থেকে ভাল ছাত্র হওয়ার সুবাদে সকলেই আশা করত, কিরণ খুব ভাল রেজাল্ট করে, তাই হয়। মাধ্যমিক-উচ্চমাধ্যমিকে রেকর্ড নম্বর তাঁর দখলে।

তবে ইঞ্জিনিয়ারিং পড়াটা তিনি শুরু করেছিলেন মা-বাবার মুখের দিতে তাকিয়েই। কলকাতার বুকে এসে সেভাবে মন বসাতে পারছিলেন না কলেজে। কিন্তু নম্বর তুলে যাচ্ছিলেন কোনও মতে। একদিন হঠাৎ করে অঙ্কে ফেল করে যান তিনি। পরিবারও মেনে নিতে পারেনি কিরণের থেকে এই নম্বর। এবার উপায়?

কিছুই বুঝে উঠতে পারে না কিরণ দত্ত। তখনই তাঁর মাথায় আসে ইউটিউব। কয়েকমাসের মধ্যেই ভিউ ছাড়ায় লাখ। তখন ছিল না কিরণেক টিম, তখন ছিল না সেভাবে তাঁর কোনও টিম। সেই কারণে তাঁর মাই প্রথম প্রথম ক্যামেরা ধরে দিতেন। কিরণ দত্ত যদিও এই নিয়ে খুব একটা আশাবাদী ছিলেন না প্রাথমিকভাবে।

তিনি ছোট থেকেই ক্যামেরায় ভয় পান। আর সেই ক্যামেরাই যে তাঁর পেশা হয়ে যাবে একটা সময় তিনি সত্যি বুঝে উঠতে পারেননি। এদিন কিরণ জানান, যদি কেউ ভিডিয়ো বানাতে ভালবাসেন, তবে তিনি বানিয়ে যাবেন। তিনি ভিউ কত হল, তা নিয়ে খুব একটা ভাববেন না। একটা সময়ের পর কিরণ নিজেই বুঝে গিয়েছিলেন, এটাই তাঁর জগত। তবে তাঁকে আর ফিরে তাকাতে হয়নি। পরীক্ষায় ফেলই যেন চোখ খুলে দিয়েছিল তাঁর। বুঝে গিয়েছিলেন তিনি এভাবে হবে না, অন্য কিছু করতে হবে জীবনে। এভাবেই শুরু হয় তাঁর ইউটিউবের সফর।