Jatra: ‘যাত্রা করে বাঁচতে চাই’, শান্তিপূর্ণ পদযাত্রা, মুখ্যমন্ত্রীকে চিঠিতে আর্জি জানাবে বাংলার যাত্রা জগৎ

শনিবার (০৮.০১.২০২২) একটি ত্রিপাক্ষিত বৈঠক হয় বাগবাজার যাত্রা মঞ্চে। সেই বৈঠকে উপস্থিত ছিলেন যাত্রার তিনটি সংগঠনের সদস্যরা।

Jatra: 'যাত্রা করে বাঁচতে চাই', শান্তিপূর্ণ পদযাত্রা, মুখ্যমন্ত্রীকে চিঠিতে আর্জি জানাবে বাংলার যাত্রা জগৎ
বাংলার যাত্রাপালা
Follow Us:
| Edited By: | Updated on: Jan 08, 2022 | 7:15 PM

সংকটে যাত্রা জগৎ। করোনাকালে অনেকদিন ধরেই শো বন্ধ ছিল তাঁদের। দ্বিতীয় ঢেউয়ের পরিস্থিতি খানিকটা স্বাভাবিক হতেই কাজে ফিরেছিলেন যাত্রার কর্মীরা। কিন্তু সাম্প্রতিক পরিস্থিতি ফের খানিকটা টালমাটাল। ফের যাত্রার শো বন্ধের মুখে। যেভাবে সংক্রমণ বাড়ছে তাতে বাধাগ্রস্থ হচ্ছেন যাত্রার কর্মীরা। সেই কারণেই আজ শনিবার একটি ত্রিপাক্ষিত বৈঠক হয় বাগবাজার যাত্রা মঞ্চে। সেই বৈঠকে উপস্থিত ছিলেন যাত্রার তিনটি সংগঠনের সদস্যরা।

“আগামী ১১ জানুয়ারি, মঙ্গলবার, দুপুর ১২.৩০টার সময় একটি শান্তিপূর্ণ অবস্থান করব আমরা। মাননীয়া মুখ্যমন্ত্রীর কাছে আমরা আবেদন জানাব। আমরা বলতে চাইব, যে আমরা যাত্রা করে বাঁচতে চাই। যাতে সমস্ত করোনা বিধি মেনেই যাত্রার পারফরম্যান্স করতে দেওয়া হয়, সেই আবেদন করব। আমরা প্রত্যন্ত গ্রামে গিয়ে যাত্রা করে মানুষকে একটু আনন্দ দিতে চাই। পাশাপাশি এই দমবন্ধ পরিস্থিতিতে নিজেরাও একটু বাঁচতে চাই। করোনার নিয়ম মেনে শ্যামবাজার পর্যন্ত আমরা একটি পদযাত্রাও করব ১১ তারিখ। আমাদের খিদের কথা মাননীয়াকে তো জানাতেই হবে, তাই না? এই মুহূর্তে ওঁর কাছে যাওয়াও আমাদের কাছে বেশ অসুবিধের। সকলের কথা মেনে নিয়েই আবেদন করা হচ্ছে,” জানিয়েছেন সংগ্রামী যাত্রা প্রহরির যুগ্ম সম্পাদক অনুভব দত্ত।

তিনি আরও জানিয়েছেন, “আমরা আমাদের দুর্দশার খবর মাননীয়ার কাছে জানাতে চাইছি। মুখ্যমন্ত্রীর উত্তরের অক্ষেপায় থাকব আমরা। তিনি যা সিদ্ধান্ত নেবেন তার উপর আমাদের সম্পূর্ণ আচ্ছা আছে। তিনি যেটা বলবেন মেনে নিয়ে আগামীর কাজে নামব আমরা।”

আরও পড়ুন: Kangana Ranaut: মিছিমিছি চকোলেট কেক খেলেন কঙ্গনা, কেবল ছবি তোলার জন্যই এই পোজ়

আরও পড়ুন: Alia Bhatt: প্রকাশ্যে রণবীরের উদ্দেশে আলিয়া বলেই ফেললেন, ‘আমার বয়ফ্রেন্ড!’

আরও পড়ুন: Rocky Aur Rani Ki Prem Kahani: করোনার কারণে স্থগিত ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’র শুটিং