Lata Mangeshkar: ঈশ্বরের আশীর্বাদে আজ আমি ৯২তম জন্মদিনে পা দিলাম: লতা মঙ্গেশকর

লতা বলেছেন, "আমি পার্টি করতে কোনও কালেই পছন্দ না। এই দিনে মায়ের সঙ্গেই সময় কাটাতে ভালবাসতাম বেশি। আমার জন্য দারুণ রান্না করতেন তিনি। সারা দুপুর আমরা খাওয়াদাওয়া করে, হেসে, গল্পগুজব করে কাটিয়ে দিতাম।"

Lata Mangeshkar: ঈশ্বরের আশীর্বাদে আজ আমি ৯২তম জন্মদিনে পা দিলাম: লতা মঙ্গেশকর
লতা মঞ্জেশকর
Follow Us:
| Edited By: | Updated on: Sep 28, 2021 | 6:58 PM

৯২তম জন্মদিন। আজ ২৮ সেপ্টেম্বর। আজ দেশের অন্যতম সঙ্গীত শিল্পী লতা মঙ্গেশকরের জন্মদিন। একটি সাক্ষাৎকারে লতা বলেছেন, “ঈশ্বরের আশীর্বাদে ও আমার বাবা-মায়ের প্রার্থনার কারণে আজ আমি ৯২তম জন্মদিনে পা দিলাম। করোনার সময় দেশবাসীর সুস্বাস্থ্য প্রার্থনা করি।”

প্রতি বছরই ধুমধাম করে পালিত হয় লতার জন্মদিন। এবারও করোনার কারণে অল্পের মধ্যে দিয়েই  উৎযাপন হচ্ছে। লতা বলেছেন, “করোনার কারণেই পরিবার স্বল্প আয়োজনে আমার জন্মদিন পালন করছে। পরিবারের ঘনিষ্ঠরাই থাকছেন নৈশভোজে।”

“মালাডে প্রায়ই বেড়াতে যেতাম বম্বে টকিজ়ের জন্য রেকর্ডিং করতে। কিংবা যেতাম গোরেগাঁওয়ের রেকর্ডিং স্টুডিয়োতে। ট্রেনে যেতে ভাল লাগত। সুখকর যাত্রা হত। অল্প কয়েকজন সহ-যাত্রী থাকতেন ট্রেনে। সে সব জায়গা ছিল সবুজে ঘেরা। সকালে পেতাম সতেজ বাতাস,” সাক্ষাৎকারে স্মৃতির সরণী দিয়ে হাঁটলেন লতা।

মাত্র ১৯ বছর বয়সে খ্যাতির মুখোমুখি হয়েছিলেন লতা মঞ্জেশকর। ১৯৪৮ সালের বম্বে টকিজ়ের প্রযোজনায় তৈরি ‘মহল’-এর ‘আয়েগা আনেওয়ালা’ গানটিই তাঁকে প্রথম জনপ্রিয়তা এনে দেয়। তারপর একে একে ‘বরসাত’, ‘বড়ি বহন’, ‘আন্দাজ’, ‘আনারকলি’, ‘আলবেলা’ ছবিতে প্লেব্যাক করে খ্যাতির শীর্ষে পৌঁছেছেন লতা। সেই স্থানেই বিরাজ করছেন তিনি।

সে সময়ও জন্মদিন পালিত হত লতার। কিন্তু অনেক মানুষ থাকতেন না সেখানে। পরিবার-প্রিয়জনরাই উপস্থিত থাকতেন মূলত। বলেছেন, “আমি পার্টি করতে কোনও কালেই পছন্দ করতাম না। এই দিনে মায়ের সঙ্গেই সময় কাটাতে ভালবাসতাম বেশি। আমার জন্য দারুণ রান্না করতেন তিনি। সারা দুপুর আমরা খাওয়াদাওয়া করে, হেসে, গল্পগুজব করে কাটিয়ে দিতাম।”

আরও পড়ুন: Mandira Bedi: কার সঙ্গে আলাপ হওয়ার পর নিজেকে পুরোপুরি বিকিয়ে দিয়েছিলেন মন্দিরা?

আরও পড়ুন: Raj-Subhashree: ইউভানের প্রথম বিদেশ-যাত্রা, পুজোর আগেই শহর ছাড়লেন রাজ-শুভশ্রী

আরও পড়ুন: Little Things Season 4: ধ্রুব ও কাব্য কি বিয়ে করবে এবার? ‘লিটল থিঙ্কস’-এর ট্রেলারে মিলল সেই ইঙ্গিতই