চাই না মেয়ে আমার মতো করে গান করুক, তাই ওকে টিপস দিইনি: নচিকেতা চক্রবর্তী

পুজোয় আসছে নচিকেতা চক্রবর্তীর কন্যা ধানসিঁড়ি চক্রবর্তীর প্রথম গানের সিঙ্গলস।

চাই না মেয়ে আমার মতো করে গান করুক, তাই ওকে টিপস দিইনি: নচিকেতা চক্রবর্তী
নচিকেতা চক্রবর্তী ও ধানসিঁড়ি চক্রবর্তী
Follow Us:
| Edited By: | Updated on: Sep 11, 2021 | 1:13 PM

এই পুজোয় মুক্তি পাবে নচিকেতা চক্রবর্তীর কন্যা ধানসিঁড়ি চক্রবর্তীর প্রথম গানের সিঙ্গলস। গানটির নাম ‘দুনিয়া ডিজিটাল’। কম্পোজ করেছেন ইন্দ্রজিৎ দে। লিখেছেন পৃথ্বীশ বন্দ্যোপাধ্যায়। প্রথম গান নিয়ে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত ধানসিঁড়ি। শনিবারই তাঁর রেকর্ডিং। TV9 বাংলাকে জানালেন, জীবনের প্রথম গান নিয়ে তিনি কতখানি উচ্ছ্বসিত। জানালেন, বাবা (নচিকেতা চক্রবর্তী) কোনও সাহায্যই করেননি তাঁকে। 

আজকের সকালটা ধানসিঁড়ির কাছে একটু অন্যরকম। আজ থেকেই তাঁর গানের জগতে স্বতন্ত্রভাবে প্রথম পথ চলা শুরু। এতদিন বাবার সঙ্গে গান করেছেন। কিন্তু আজ তিনি রেকর্ডিং করবেন একা। দুপুর ৩টে। স্টুডিয়োর সাউন্ড প্রুফ ঘরে আজ তিনি একা লড়বেন। TV9 বাংলাকে ধানসিঁড়ি বলেছেন, “এই প্রথম ইন্ডিপেন্ডেন্ট ভাবে কোনও গান করছি। খুবই ভাল লাগছে আমার। আমরা অনলাইন মাধ্যমের সঙ্গে এখন খুবই যুক্ত। কখনও-কখনও সেটার থেকে ব্রেক নেওয়ার প্রয়োজন পড়ে আমাদের। সেই নিয়েই আমার গান। একটা ব়্যাপ করা হয়েছে। পৃথ্বীশদা লিখেছে। ইন্দ্রদার কম্পোজিশন।”

আগে বহুবার বাবা নচিকেতার সঙ্গে গান করেছেন ধানসিঁড়ি। মঞ্চেও একসঙ্গে পারফর্ম করেছেন। এটাই প্রথম সিঙ্গল গান ধানসিঁড়ির। স্বাভাবিকভাবেই আলাদা উত্তেজনা কাজ করছে তাঁর এই গানটিকে কেন্দ্র করে। TV9 বাংলাকে ধানসিঁড়ি বলেন, “টেনশন খুব একটি হচ্ছে না। কিন্তু আমার খুব এক্সাইটেড লাগছে। একটা নতুন জঁর ভাবা হচ্ছে। আমার বাবাও প্রথম ব়্যাপ দিয়ে শুরু করেছিলেন। আমারও সিঙ্গলসটাও ব়্যাপই হচ্ছে।”

মেয়ের প্রথম সিঙ্গলসে নচিকেতা কতখানি সাহায্য করেছেন। জানতে চায় TV9 বাংলা। ধানসিঁড়ি বলেন, “বাবা খুব ভাল লিসনার। বাবাকে শোনান হয়েছিল গানটা। বলেছিলেন, ‘এটা তোর ব্যাপার। কীভাবে গাইবি, তুই ঠিক করবি’। কোনও টিপস দেননি বাবা। আমাকে আমার মতো করে গাইতে বলেছিলেন।”

TV9 বাংলা নচিকেতার কাছে জানতে চায় প্রথম সিঙ্গলসে মেয়েকে টিপস না দেওয়ার কারণ কী? নচিকেতা বলেন, “যে গানটা ওরা তৈরি করেছে, সেটা আমার ছায়ায় তৈরি করা। আমার টিপস পেয়ে যাতে কোনওভাবেই প্রভাবিত না হয়, সেই জন্যই ওকে বলেছিলাম, ‘তুই তোর মতো করে কর।”

গল্প করতে করতে নচিকেতা বলেন, “আমার জীবনের প্রথম গান ব়্যাপ ছিল। আমার মেয়েও ব়্যাপই গাইছে। যদিও সেটাকে পুরোপুরি ব়্যাপ বলা যায় না। ব়্যাপের মতো একটা গান। রিয়্যাকশন যদি জানতে চান, বলব, আগে ও গানটা করুক। তার আগে কিছু বলব না। তবে ওকে অনেক শুভেচ্ছা জানাতে চাই। আমি গানের মেকিং সম্পর্কেও খুব কমই জানি।”

একটা সময় ছিল যখন পুজোর সময় নতুন গান রিলিজ নিয়ে মানুষের মধ্যে উচ্ছ্বাস কাজ করত। নতুন জামা, পুজোবার্ষিকীর সঙ্গে ছিল নতুন গানের জন্য অপেক্ষা করতেন শ্রোতারা। বিষয়টা কয়েক বছরে ফিঁকে হয়ে গিয়েছে। তবে আবার সেই চল ফিরছে। নচিকেতা বলেন, “কিছুই না। দু’বছর ধরে মানুষ বসে থেকেছে। আশা করা হচ্ছে, নতুন করে সবই ফিরবে।”

বাবা বিখ্যাত গায়ক, মেয়ে প্রথমবার বাবার ছায়া থেকে বেরিয়ে গান গাইছেন। এই রকম পরিস্থিতিতে অনেককেই তুলনার সম্মুখীন হতে হয়েছে। ধানসিঁড়িও সেই তুলনার মুখোমুখি হতে পারেন। এই শঙ্কার উত্তরে তিনি বলেছেন, “আসলে পুরো বিষয়টাই দর্শকের উপর নির্ভর করে। আমি যদি এই জিনিসটা নিয়ে বেশি চিন্তা করি, আমার চাপ বাড়বে। এটাও ঠিক বাবার মেয়ে আমি, ঠিক করে না গাইতে পারলে বাবারই নাম বদনাম হবে। তবে এই বিষয়টা নিয়ে যতকম ভাবা যায়, ততই মঙ্গল।”

এই প্রসঙ্গে নচিকেতা বলেন, “আমার মেয়ে একটা সতন্ত্র চরিত্র। ও আলাদা মানুষ। মানুষ যদি তুলনা করে, তা হলে করবেন। কিন্তু জেনেটিক্যালি কিছু জিনিস তো আমার থেকে পাবেই। সেটা ও পেয়েওছে।”

আরও পড়ুন: Ankita Lokhande: অঙ্কিতা লোখান্ডের বিয়ের তারিখ জানালেন সহ-অভিনেতা?

আরও পড়ুন: Gaslight: সারা-বিক্রান্ত অভিনীত ‘গ্যাসলাইট’ ছবির অন্য প্রধান নারী চরিত্রে কে?

আরও পড়ুনRohit Shetty: “ফোন করে ডাকলে তবেই না ফোটোগ্রাফাররা আসবেন”, সেলেবদের দান ও এয়ারপোর্ট লুক নিয়ে কটাক্ষ রোহিতের