Shakib Khan Controversy: শাকিবের হোটেলে নিয়মিত যৌনকর্মী, টাকা মেটাতেন প্রযোজক? বিপাকে বাংলাদেশী অভিনেতা

Controversy: ছবির প্রযোজক তাঁকে ছেড়ে কথা বলতে নারাজ। তিনি সাফ জানিয়েছিলেন, ছবির প্রতি অবহেলা করেছেন অভিনেতা। সেই কারণেই ছবির কাজ শেষ করা যায়নি।

Shakib Khan Controversy: শাকিবের হোটেলে নিয়মিত যৌনকর্মী, টাকা মেটাতেন প্রযোজক? বিপাকে বাংলাদেশী অভিনেতা
Follow Us:
| Edited By: | Updated on: Mar 21, 2023 | 2:32 PM

বিপাকে বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা শাকিব খান। একের পর এক অভিযোগ তাঁর নামে উঠে আসতে দেখা যাচ্ছে বিগত কয়েকদিনে। উল্লেখ্য সাত বছর আগে শুট হওয়া একটি ছবি ঘিরে জলঘোলা ঢালিপাড়ায়। বাংলাদেশের সিনেপাড়া তোলপাড় করে খবর আসে সামনে। শাকিব খান ছবির শুট শেষ না করায় ওঠে অভিযোগ। ছবির নাম ‘অপারেশন অগ্নিপথ’। শেষ সপ্তাহে হঠাৎই ছবির অসমাপ্ত কাজ নিয়ে মুখ খোলেন ছবির এক সহপ্রযোজক রহমত উল্লাহ। তাঁর কথায় এই শুটিং-এর সময় দু’ দফায় অস্ট্রেলিয়া যান শাকিব। সেই ছবির সহ–প্রযোজক এক নারীকে ‘ধর্ষণের’ অভিযোগ আনেন শাকিবের বিরুদ্ধে। পেশাগত সম্পর্কের সূত্রে শাকিবের সঙ্গে একটি হোটেলে গিয়েছিলেন তিনি। সেখানেই যৌন নির্যাতন করা হয় বলে অভিযোগ। পরে ওই তরুণী অসুস্থ হয়ে পড়লে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। এই ঘটনায় অভিযোগ দায়ের করেন তরুণী।

এই প্রসঙ্গ উল্লেখ করেই রহমাতুল্লাহ তাঁর সোশ্যাল মিডিয়ায় লেখেন, ‘জানতে পারলাম অভিনেতা শাকিব আমার বিরুদ্ধে অভিযোগ করতে প্রথমে গুলশন থানায় যান। সেখানে অভিযোগ দায়েরে ব্যর্থ হয়ে তিনি ডিবি পুলিশের কাছে অভিযোগ করেন। তিনি বলেছেন আমি নাকি প্রযোজকদের একজন ছিলাম না। আমার অভিযোগটি খুবই সিম্পল। অভিনেতা শাকিবকে অভিনয় করার জন্য অস্ট্রেলিয়াতে আনা হয়েছিল। এই জন্য তো তাকে পারিশ্রমিক দেওয়া হয়েছিল। পেশাগত কাজে মনোনিবেশ না করে তিনি এমন কিছু অনৈতিক এবং অবৈধ কাজ করেছিলেন যার জন্য ওই চলচ্চিত্রটির কাজ আর শেষ হল না। একটি প্রজেক্টে অর্থ লগ্নি করে যদি অন্য ব্যক্তির কারণে আমার সেই বিনিয়োগ নষ্ট হয়, তাহলে সেই ব্যক্তিকে এই ব্যাপারে জিজ্ঞাসা করতে পারার নৈতিক এবং আইনি অধিকার আমার আছে।’

শাকিবের এই ঘটনায় মুখ খুলেছেন তাঁর প্রাক্তন স্ত্রী বুবলি। তিনি সোশ্যাল মিডিয়ায় স্বামীর পক্ষ নিয়ে লেখেন- ‘‘শাকিব খান এক জন অভিনয়শিল্পী, যে কি না প্রায় ২৪ বছর এই বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির জন্য কাজ করেছেন, অসংখ্য ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন, অক্লান্ত পরিশ্রম করেছেন, সিনেমা নিয়ে ভেবেছেন। হঠাৎ করে বিভিন্ন ধরনের ইস্যু এনে তাঁকে নিয়ে নানা বিতর্কের সৃষ্টি করা হচ্ছে।’’

যদিও ছবির প্রযোজক তাঁকে ছেড়ে কথা বলতে নারাজ। তিনি সাফ জানিয়েছিলেন, ছবির প্রতি অবহেলা করেছেন অভিনেতা। সেই কারণেই ছবির কাজ শেষ করা যায়নি। শাকিব নাকি নিয়মিত তাঁর হোটেলে যৌনকর্মীদের নিয়ে আসতেন, যার পারিশ্রমিক গুনতে হত প্রযোজকদেরই। যার ফলে বেজায সমস্যার সম্মুখীন হতে হয় প্রযোজকদের। তবে এখনও পর্যন্ত সবটাই একতরফা হচ্ছে। কারণ শাকিব খান বারে বারে বলে চলেছেন, তাঁর সম্পর্কে মিথ্যাচার করা হচ্ছে। অভিনেতার পক্ষের মতামত এখনও স্পষ্ট ন। ইতিমধ্যেই প্রযোজকের বিরুদ্ধে মানহানি মামলা করা হয়েছে। আদপে এমন কিছু ঘটেছে কি না, তা নিয়েও প্রশ্ন তুলেছেন বুবলি।