Kolkata International BookFair 2022: গান পেল বইমেলা, অনিন্দ্যর সুরে মেলার গান

Kolkata International BookFair 2022: এই প্রথমবার  'মেড ইন ইন্ডিয়া' ক্যারাওকে অ্যাপের মাধ্যমে 'স্টার মঞ্চ' এর প্রযোজনায়  প্রকাশিত হল মেলার গান। গানের দায়িত্বে অনিন্দ্য চট্টোপাধ্যায়। 

Kolkata International BookFair 2022: গান পেল বইমেলা, অনিন্দ্যর সুরে মেলার গান
Follow Us:
| Edited By: | Updated on: Feb 25, 2022 | 7:13 PM

৪৫তম আন্তর্জাতিক কলকাতা বইমেলায় এবার ভারতের প্রথম ক্যারাওকে অ্যাপ ‘স্টার মঞ্চ’ আনছে ‘বই মেলার গান’। আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে আন্তর্জাতিক কলকাতা বইমেলা ২০২২ এবং বইমেলার সঙ্গে যুক্ত হয়ে ‘স্টার মঞ্চ’-এর প্রযোজনায় প্রকাশিত হল অনিন্দ্য চট্টোপাধ্যায়ের ‘বই মেলার গান’।

প্রায় দুবছরের অপেক্ষা। এবছর আবার আয়োজিত হতে চলেছে ৪৫তম আন্তর্জাতিক কলকাতা বইমেলা ২০২২। এই প্রথমবার  ‘মেড ইন ইন্ডিয়া’ ক্যারাওকে অ্যাপের মাধ্যমে ‘স্টার মঞ্চ’ এর প্রযোজনায়  প্রকাশিত হল মেলার গান। গানের দায়িত্বে অনিন্দ্য চট্টোপাধ্যায়।  শুক্রবার এই ‘বইমেলার গানের’ আনুষ্ঠানিক উদ্বোধনে উপস্থিত ছিলেন পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ডের সভাপতি সুধাংশু শেখর দে এবং জেনারেল সেক্রেটারি ত্রিদিব কুমার চট্টোপাধ্যায়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘স্টার মঞ্চ’-এর উপদেষ্টা কবি শ্রীজাতও।

‘বই মেলার গান’-এর মাধ্যমে অনিন্দ্য চট্টোপাধ্যায় বইমেলায় আসা বইপ্রেমীদের আবেগ এবং তাঁদের বিভিন্ন খুঁটিনাটি অভ্যেস মজার ছলে এমনভাবে তুলে ধরেছেন যা সত্যিই মন ছুঁয়ে যায়। বিশেষ করে এই গানটি সুন্দরভাবে ফুটিয়ে তুলেছে কিভাবে কলকাতার সংস্কৃতির সঙ্গে বইমেলা ওতঃপ্রোত ভাবে জড়িত এবং মানুষের বয়স, লিঙ্গ এবং পছন্দ নির্বিশেষে এটি তাঁদের আকৃষ্ট করে।

পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ডের সভাপতি সুধাংশু সেখর দে এবং পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ডের জেনারেল সেক্রেটারি ত্রিদিব কুমার চট্টোপাধ্যায়ের কথায়, আন্তর্জাতিক কলকাতা বইমেলা ২০২২-এর আয়োজকরা ‘বই মেলার গান’-এর ব্যাপারে খুবই আনন্দিত যা ‘স্টার মঞ্চ’-এর এক অনন্য উদ্যোগ এবং বহু প্রতীক্ষিত বইমেলার উদ্বোধনের ঠিক আগে এটি কলকাতাবাসীর জন্য এক সুন্দর উপহার।

‘বই মেলার গান’-এর গায়ক ও সুরকার অনিন্দ্য চট্টোপাধ্যায়ের কথায়, “বইমেলা কলকাতার সংস্কৃতি ও ঐতিহ্যের গুরুত্বপূর্ণ অংশ। আমরা সবাই অধীর আগ্রহে এবছরের বইমেলার জন্য অপেক্ষা করছিলাম অতিমারির পর নতুন সূচনার জন্য, যা ‘স্টার মঞ্চ’-এর সহযোগিতায় সম্ভবপর হয়েছে বইমেলার ‘কাম-ব্যাক’ বা ফিরে আসাকে স্মরণীয় করে রাখার জন্য।”

আরও পড়ুন:Rhea Chakraborty: ভালবাসার কথা রিয়ার মুখে, জানালেন কোন জিনিস জীবনে এনেছে সুখ

আরও পড়ুন:Mithai Soumitrisha Kundu: লাল বেলুনে সাজল ছাদ, জন্মদিনে গাঢ় হল মিঠাই-উচ্ছেবাবুর প্রেম

আরও পড়ুন:Raveena Tandon: রবিনার দুঃসময়ে পাশে থাকার বার্তা প্রধানমন্ত্রীর, আপ্লুত অভিনেত্রী