RRR-Rajamouli-Record Budget: যে বাজেটে মঙ্গল গ্রহে ‘মঙ্গলযান’ পাঠায় ভারত, সেই বাজেটে তৈরি হয়েছে রাজামৌলির ‘আরআরআর’

Sky Touching Renumeration: বাজেটের সিংহভাগই মহাতারকাদের পকেটে। ছোট্ট চরিত্রের জন্য আলিয়া ভাটও নিয়েছেন কত কোটি দেখুন?

RRR-Rajamouli-Record Budget: যে বাজেটে মঙ্গল গ্রহে 'মঙ্গলযান' পাঠায় ভারত, সেই বাজেটে তৈরি হয়েছে রাজামৌলির 'আরআরআর'
'আর আর আর' ও 'বাহুবলী'
Follow Us:
| Edited By: | Updated on: Mar 20, 2022 | 2:34 PM

আগে কার কত বড় বাড়ি, কত দামী গাড়ি – এই সব নিয়েই আলোচনা হত তারকা জগতে। কিন্তু এখন কে কত দামী ছবি তৈরি করছেন সেটা নিয়েও আলোচনা হয়। তাঁদের মধ্যে কিছু জন আছেন, যাঁরা নিজেরাই নিজের প্রতিপক্ষ। নিজেরাই নিজের রেকর্ড ভাঙেন। যেমন ধরুন এস এস রাজামৌলি। ১০০ কোটা টাকা খরচ করে তৈরি করেছিলেন বাহুবলী: দ্য কনক্লুশন। এখনও পর্যন্ত সেটাই ছিল দেশের সবচেয়ে দামী ছবি। সেই রেকর্ডও ভাঙল রাজামৌলিরই ছবি ‘আরআরআর’। আগামী ২৫ মার্চ প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘আরআরআর’। ‘বাহুবলী’র তৈরির দ্বিগুণের চেয়েও বেশি খরচে তৈরি হয়েছে এই ছবি। কত খরচ হয়েছে জানলে চমকে উঠবেন।

রাজামৌলির ‘আরআরআর’-এর বাজেট ছিল ২৫০ থেকে ৩০০ কোটি টাকা। ছবির প্রযোজক শোভু ওয়ার্লাগাড্ডা, কে রাঘবেন্দ্র রাও ও প্রসাদ দেবিনেনি। সংবাদ মাধ্যমকে দেওয়া বিবৃতিতে অন্ধ্র প্রদেশের মন্ত্রী পের্নি নানি বলেছেন, “আরআরআর-এর নির্মাতাদের থেকে আবেদনপত্র পেয়েছিলাম আমরা। ৩৩৬ কোটি টাকা খরচ হয়েছে। সেই ফাইল মুখ্যমন্ত্রীকে পাঠানো হবে। সেই মতো ছবির টিকিটের দামও নির্ধারিত হবে। বিচার করে দেখা হবে টিকিটের দাম বাড়ে কি না।”

এর অর্থ প্রায় ৪০০ কোটি টাকায় তৈরি হয়েছে ‘আরআরআর’। রামচরণ ও জুনিয়র এনটিআরের মতো দক্ষিণের মেগা তারকা আছেন ছবিতে। এখানেই শেষ নয়। বলিউডের দুই মহারথী অজয় দেবগণ ও আলিয়া ভাট আছেন ছবিতে। ছবির জন্য রামচরণ ও জুনিয়র এনটিআর ৪৫ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন। অজয় দেবগণ নিয়েছেন ২৫ কোটি টাকা। ছোট্ট চরিত্রে অভিনয় করার জন্য আলিয়াও নিয়েছেন ৯ কোটি টাকা। ছবি থেকে যে অর্থ লাভ হবে, সেই লাভে এসএস রাজামৌলির ৩০ শতাংশ ভাগ রয়েছে। ৪০০ থেকে ৪৫০ কোটি টাকায় তৈরি হয়েছিল বাহুবলীর দুটি ছবি। সেই ছবির জন্য প্রভাস পেয়েছিলেন ২৫ কোটি টাকা, রানা দাগ্গুবাটি পেয়েছিলেন ১৫ কোটি।

আরও পড়ুন: Vivek Agnihotri-Kangana Ranaut: বিতর্কিত জোট, বিবেক অগ্নিহোত্রীর ফোকাসে এবার কঙ্গনা, বি-টাউনে নতুন সমীকরণ

আরও পড়ুন: Mimi Chakraborty: এই ছবিটা থেকে মিমি চক্রবর্তীকে খুঁজে বের করুন তো দেখি?

আরও পড়ুন: Karan Kundrra-Tejasswi Prakash: প্যাপারাৎজ়ি দেখেই তেজস্বীকে জাপটে ধরে চুম্বন করণের, এ কি প্রেম নাকি প্রেম প্রদর্শন?