বাংলাদেশের সঙ্গে অনন্যা পান্ডের গভীর সম্পর্ক, বাবা চাঙ্কি পান্ডে ওখানেই সারেন মধুচন্দ্রিমা, তারপরই…

Bollywood Star in Bangladesh: বলিউডের ছবিতে সুপারস্টার না হতে পারলেও, বাংলাদেশ সেই সম্মান দেয় চাঙ্কি পান্ডেকে। একটি পুরনো সাক্ষাৎকারে চাঙ্কি বলেছিলেন, কীভাবে তিনি হয়ে ওঠেন বাংলাদেশের সুপারস্টার।

বাংলাদেশের সঙ্গে অনন্যা পান্ডের গভীর সম্পর্ক, বাবা চাঙ্কি পান্ডে ওখানেই সারেন মধুচন্দ্রিমা, তারপরই...
বাংলাদেশের সঙ্গে কীসের সম্পর্ক চাঙ্কি ও অনন্যার?
Follow Us:
| Updated on: Aug 06, 2024 | 1:26 PM

বাংলাদেশ উত্তাল। সোমবার (০৫.০৮.২০২৪) প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে দেশ ছেড়ে পালিয়েছেন শেখ হাসিনা। চারিদিকে চলছে লুকপাট, ছোটাছুটি। সমস্ত চিত্রই ছড়িয়েছে সামাজিক মাধ্যমের পাতায়। তার মধ্যে উঠে এসেছে এমন এক বলিউড অভিনেতার নাম, যিনি বাংলাদেশে সুপারস্টারের তকমা পেয়েছিলেন। কে সেই অভিনেতা, জানলে অবাক হবেন।

অভিনেতার নাম চাঙ্কি পান্ডে। বলিউডের ছবিতে সুপারস্টার না হতে পারলেও, বাংলাদেশ তাঁকে সেই সম্মান দিয়েছে। একটি পুরনো সাক্ষাৎকারে চাঙ্কি বলেছিলেন, কীভাবে তিনি হয়ে ওঠেন বাংলাদেশের সুপারস্টার।

১৯৮৭ সালে বলিউড ছবি ‘আগ কি আগ’-এ অভিনয় করেছিলেন চাঙ্কি। সেটিই ছিল তাঁর ডেবিউ ছবি। ছবিতে বিজয় সিংয়ের চরিত্রে কাস্ট করা হয় চাঙ্কিকে। তারপর থেকে একের পর-এক ‘খাতরো কে খিলাড়ি’, ‘তেহজ়িব’-এর মতো বলিউড ছবিতে অভিনয় করেন চাঙ্কি। নায়ক হিসেবে এদেশের ছবিতে খুব বেশি দেখা যায়নি অভিনেতাকে। মূলত পার্শ্বচরিত্রই পেয়েছিলেন। বলিউডে নিজের কাজ নিয়ে অখুশি চাঙ্কি সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলাদেশে চলে যাবেন। চাঙ্কির এক বন্ধুই তাঁকে সেখানকার ছবির জগতে নিয়ে যান। সানন্দে বাংলাদেশের অফার গ্রহণ করেন চাঙ্কি। আইএএনএসকে দেওয়া এক পুরনো সাক্ষাৎকারে চাঙ্কি বলেছিলেন, “সেই সময় আমার খুব টাকার দরকার ছিল। ফলে বাংলাদেশের ছবির অফার গ্রহণ করেছিলাম। বিষয়টা আমার কাছে জুয়া খেলার মতো ছিল। কিন্তু ওদেশে বিপুল জনপ্রিয়তা পেয়েছিলাম আমি।”

সেই সাক্ষাৎকারে চাঙ্কি জানিয়েছিলেন, বাংলাদেশের প্রথম ছবিতেই দারুণ পারফর্ম করেছিলেন তিনি। বলেন, “প্রথম ছবিটাই এত সফল হয় যে, আর পিছন ফিরে তাকাতে হয়নি। বাংলাদেশে টানা পাঁচ বছর চুটিয়ে কাজ করেছিলাম আমি। ১৯৯৮ সালে বিয়ে করি।”

কেবল তাই নয়, সেই সাক্ষাৎকারে চাঙ্কি এটাও বলেছিলেন, “আমার স্ত্রী ভাবনা ওদেশেই গর্ভবতী হয়েছিলেন। আমাদের হানিমুন হয়েছিল বাংলাদেশেই। তারপরই ভাবনা অন্তঃসত্ত্বা হন। জন্ম হয় আমাদের একমাত্র কন্যা অনন্যার।”