Rishabh Pant: ঋষভ পন্থকে আইপিএলের বড় টার্গেট দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

জুনে টি-২০ বিশ্বকাপ জিতেছেন ঋষভ পন্থ। সদ্য দলীপ ট্রফিতেও খেলেছেন। এ বার তাঁর টেস্ট ক্রিকেটে ফেরার পালা। বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম টেস্টের যে স্কোয়াড ঘোষণা হয়েছে, তাতে রয়েছেন পন্থ।

Rishabh Pant: ঋষভ পন্থকে আইপিএলের বড় টার্গেট দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়
Rishabh Pant: ঋষভ পন্থকে আইপিএলের বড় টার্গেট দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়Image Credit source: X
Follow Us:
| Updated on: Sep 10, 2024 | 12:34 AM

কলকাতা: বাইশ গজে তাঁর ব্যাট তোলে ঝড়। মাঠের যে কোনও প্রান্তে অবলীলায় বল পাঠিয়ে দেন তিনি। এক হাতে নানান চোখ ধাঁধানো শটও উপহার দেন। কথা হচ্ছে কাকে নিয়ে? এই তিনি ভারতের জনপ্রিয় ক্রিকেটার ঋষভ পন্থ (Rishabh Pant)। ২০২৩ সালটা তাঁর জীবনের সবচেয়ে কঠিন কেটেছে। ২০২২ সালের ডিসেম্বরে ভয়াবহ পথ দুর্ঘটনার কবলে পড়েন রুরকির ছেলে। এরপর খুব কাছ থেকে মৃত্যুকেও দেখেছিলেন। তারপর দ্বিতীয় জীবন পেয়েছেন। পুরোপুরি সুস্থ হওয়ার পর ক্রিকেটেও ফিরেছেন। এ বছরের আইপিএলে খেলেছেন। দলকে নেতৃত্বও দিয়েছেন। টি-২০ হোক বা ওডিআই কিংবা টেস্ট সবেতেই পন্থের ব্যাটিং সকলে উপভোগ করেন। এ বার দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর অব ক্রিকেট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) দলের ক্যাপ্টেন পন্থকে আইপিএলের (IPL) জন্য এক বড় টার্গেট দিয়েছেন।

জুনে টি-২০ বিশ্বকাপ জিতেছেন ঋষভ। সদ্য দলীপ ট্রফিতেও খেলেছেন। এ বার তাঁর টেস্ট ক্রিকেটে ফেরার পালা। বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম টেস্টের যে স্কোয়াড ঘোষণা হয়েছে, তাতে রয়েছেন পন্থ। ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় মনে করছেন টেস্টে পন্থের প্রত্যাবর্তন ভালোই হবে। তবে একইসঙ্গে মহারাজ ঋষভকে এক টার্গেটও দিয়েছেন। আসলে সম্প্রতি সৌরভ বলেন, ‘টিম ইন্ডিয়ার অন্যতম সেরা টেস্ট ব্যাটার ঋষভ পন্থ। ও টেস্টে পরবর্তীতে সর্বকালের সেরাও হতে পারবে। কিন্তু ওকে ক্ষুদ্রতম ফর্ম্যাটে আরও ভালো পারফর্ম করতে হবে।’

এই খবরটিও পড়ুন

পন্থ আইপিএলে খেলেন দিল্লি ক্যাপিটালসে। এই টিমের ক্যাপ্টেন তিনি। আর দিল্লির ডিরেক্টর অব ক্রিকেট সৌরভ। সেই সুবাদে পন্থকে খুব কাছ থেকে দেখেন সৌরভ। তাঁর প্রতিভার কদর দেন। এ বছরের আইপিএলের আগে আলোচনা হচ্ছিল, দিল্লির ক্যাপ্টেন রাখা হবে না পন্থকে। অবশ্য সৌরভের মনে কখনও পন্থকে নিয়ে আশঙ্কা দেখা দেয়নি। যে কারণে সৌরভ বরাবর বলে এসেছেন দিল্লির ক্যাপ্টেন থাকবেন পন্থই। পঁচিশের আইপিএলেও পন্থই কি থাকবেন দিল্লির ক্যাপ্টেন? উত্তর এখনও অজানা। কিন্তু সৌরভ হয়তো পন্থের হয়েই ব্যাটন ধরবেন।