Money Heist: এই অভিনেত্রী কি ‘মানি হাইস্ট’-এর নাইরোবি, নাকি অন্য কেউ?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: স্বরলিপি ভট্টাচার্য

Updated on: Sep 17, 2021 | 11:20 PM

Money Heist: কিছুদিন আগে ইলেকট্রনিক ডান্স মিউজিক ইডিএম শিল্পী নিউক্লেয়া তৈরি করেছেন ‘মানি হাইস্ট’ অ্যান্থেম। হিন্দি, তামিল এবং তেলগু ভাষায় সে গানে পারফর্ম করেছেন এই তিন ইন্ডাস্ট্রির নামজাদা শিল্পীরা।

Money Heist: এই অভিনেত্রী কি ‘মানি হাইস্ট’-এর নাইরোবি, নাকি অন্য কেউ?
অহনা কুমারা। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।

অপেক্ষার অবসান। এসে গিয়েছে বহু প্রতীক্ষিত ওয়েব সিরিজ ‘মানি হাইস্ট’-এর শেষ সিজনের প্রথম ভাগ। আজ অর্থাৎ ৩ সেপ্টেম্বর থেকে ওয়েব স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘নেটফ্লিক্স’-এ দেখা যাচ্ছে টানটান উত্তেজনার এই সিরিজ। ইতিমধ্যে অনেকেই হয়তো দেখতেও শুরু করে দিয়েছেন। তবে সোশ্যাল ওয়ালে ‘মানি হাইস্ট’ ফিভার এখনও তাজা।

ঠিক যেমন বলিউড অভিনেত্রী অহনা কুমারা। ‘মানি হাইস্ট’-এর অন্যতম চরিত্র ‘নাইরোবি’কে তিনি পছন্দ করেন। যদিও আগের সিজনেই নাইরোবি চরিত্রটি চিত্রনাট্যের খাতিরেই মারা গিয়েছে। তবু মানি হাইস্ট বললে এখনও যেন নাইরোবির কথাই মনে পড়ে অহনার। সোশ্যাল মিডিয়ায় একটি ছবি শেয়ার করে নস্ট্যালজিক হয়ে পড়েছেন অহনা।

নিজেরই ছবি শেয়ার করেছেন অহনা। কিন্তু যে ভঙ্গিমায় তিনি রয়েছেন, ঠিক এমন ভঙ্গিতেই ‘মানি হাইস্ট’-এ নাইরোবি অভিনীত একটি দৃশ্য জনপ্রিয় হয়েছিল। অহনা লিখেছেন, ‘মানি হাইস্ট সিজন ফাইভ এসে গিয়েছে, সে কারণে আমার অভ্যন্তরের নাইরোবিকে আরও একবার ঝালিয়ে নিলাম।’

কিছুদিন আগে ইলেকট্রনিক ডান্স মিউজিক ইডিএম শিল্পী নিউক্লেয়া তৈরি করেছেন ‘মানি হাইস্ট’ অ্যান্থেম। হিন্দি, তামিল এবং তেলগু ভাষায় সে গানে পারফর্ম করেছেন এই তিন ইন্ডাস্ট্রির নামজাদা শিল্পীরা। মূল শো ইংরেজিতে তৈরি নয়, অথচ জনপ্রিয়তার খাতিরে যে ভাবে প্রাদেশিক ইন্ডাস্ট্রির তরফে প্রাদেশিক ভাষা ব্যবহার করে এর প্রচার হল, তা নিঃসন্দেহে নতুন পদক্ষেপ বলে মনে করছেন সিনে ইন্ডাস্ট্রির বহু মানুষ। নিউক্লেয়া, যাঁর আসল নাম উদয়ন সাগর, এই কাজের প্রসঙ্গে সংবাদমাধ্যমে বলেন, “আমি মানি হাইস্টের অনেক বড় অনুরাগী। তাই এই অ্যান্থেমের উপর কাজ করা আমার কাছে মজার। যাঁরা এই সিরিজ ভালবাসেন, সেই সমস্ত অনুরাগীদের এখন মনের অবস্থা যেমন, আমি ঠিক সেটাই এই অ্যান্থেমে দেখানোর চেষ্টা করেছি।”

‘মানি হাইস্ট’ সিজন-৫ সম্পর্কে কথা বলতে গিয়ে স্রষ্টা অ্যালেক্স পিনা এক বিবৃতিতে বলেছিলেন, “আমরা যখন মহামারীর মাঝে সিজন ৫ লিখতে শুরু করি তখন আমরা অনুভব করেছি যে দশ পর্বের সিজন থেকে প্রত্যাশিতভাবে আমাদের পরিবর্তন করতে হয়েছিল এবং তার জন্য আমরা সব কিছু করেছি। প্রথম পর্বে আমরা আমরা এটাকে আরও সেনসেশন আরও আক্রমণাত্মক করে তুলেছি। দ্বিতীয় পর্বে আমরা চরিত্রগুলোর সংবেদনশীল পরিস্থিতির উপর আরও বেশি ফোকাস করি। এটি তাঁদের সংবেদনশীল মানচিত্রের এক যাত্রা যা আমাদের সরাসরি তাঁদের প্রস্থানের সঙ্গে কানেক্ট করে।”

আদতে এটি স্প্যানিশ ক্রাইম ড্রামা। সাম্প্রতিক অতীতে নেটফ্লিক্সে ইংরেজি ব্যতীত অন্য ভাষায় সবচেয়ে বেশি দেখা ওয়েব সিরিজের রেকর্ড রয়েছে ‘মানি হাইস্ট’-এর ঝুলিতেই। এর চতুর্থ সিজন সব রেকর্ড ভেঙে দিয়েছিল। ৬৫ মিলিয়ন ভিউ হয়েছিল সেই সিজনের। এক বিবৃতিতে নির্মাতা তথা এক্সজিকিউটিভ প্রোডিউসার অ্যালেক্স পিনা বলেন, “আমরা প্রায় এক বছর সময় নিয়ে ভেবেছিলাম, এই টিম কী ভাবে ভাঙব। কীভাবে প্রফেসরকে প্রায় দড়ির উপর বসিয়ে রাখব। কীভাবে বিভিন্ন চরিত্রের পরিবর্তন না করে পরিস্থিতি তৈরি করা যায়। তারই ফলাফল পঞ্চম সিজনে দেখতে পাবেন আপনারা। যুদ্ধ শেষ পর্যায়ে পৌঁছে গিয়েছে। কিন্তু এটাও বলতে পারি, এই সিজনেই উত্তেজনা সবথেকে বেশি। এই সিজনই সবথেকে মনে রাখার মতো।”

আরও পড়ুন, ঈশানের জন্য ‘যশরত’কে শুভেচ্ছা ফ্যান ক্লাবের, কী প্রতিক্রিয়া নুসরতের?

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla