Ankita Lokhande: ‘আমি ‘পবিত্র রিস্তা ২’ করছি দেখলে সুশান্ত খুশি হত’, বললেন অঙ্কিতা

Ankita Lokhande: সুশান্তের প্রয়াণের পর তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়েই ‘পবিত্র রিস্তা ২’ শুরু করার ভাবেন নির্মাতা একতা কাপুর। সুশান্তের জায়গায় অঙ্কিতার সঙ্গে এ বার জুটি বেঁধেছেন অভিনেতা শাহির শেখ।

Ankita Lokhande: ‘আমি ‘পবিত্র রিস্তা ২’ করছি দেখলে সুশান্ত খুশি হত’, বললেন অঙ্কিতা
অঙ্কিতা লোখান্ডে।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 17, 2021 | 11:29 PM

সুশান্ত সিং রাজপুত নেই। অথচ রয়েছে ‘পবিত্র রিস্তা ২’। এই পরিস্থিতি মেনে নিতে বাধ্য হয়েছেন অনুরাগীরা। কিন্তু সুশান্ত আজ বেঁচে থাকলে ‘পবিত্র রিস্তা ২’-এর প্রশংসাই করতেন বলে জানিয়েছেন অভিনেত্রী অঙ্কিতা লোখান্ডে।

অঙ্কিতা সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘১২ বছর পরে ফের অর্চনা হিসেবে ফেরার অভিজ্ঞতা অসাধারণ। ভয়ও লাগছিল, উত্তেজনা হচ্ছিল। সাড়ে পাঁচ বছর ধরে এই চরিত্রে অভিনয় করেছি। অর্চনা আমারই অংশ হয়ে গিয়েছে। পবিত্র রিস্তা আমার প্রথম শো ছিল। আমি সব সময়ই বলি ওটাই আমার প্রথম জন্ম। দ্বিতীয় পার্টের জন্য যখন অর্চনা হিসেবে তৈরি হচ্ছি, তখন আবেগপ্রবণ হয়ে পড়ি।’

View this post on Instagram

A post shared by Ankita Lokhande (@lokhandeankita)

এই ধারাবাহিক থেকেই অর্চনা এবং মানব হিসেবে অনস্ক্রিনের হিট জুটি হয়ে উঠেছিলেন অঙ্কিতা এবং সুশান্ত। অঙ্কিতা বলেন, “সুশান্ত সব সময়ই ভাল জিনিসের প্রশংসা করত। আমার মনে হয় ও যদি দেখত আমি পবিত্র রিস্তা করছি, খুশি হত। প্রশংসা করত। পবিত্র রিস্তাই আমাদের তৈরি করেছিল।”

সুশান্তের প্রয়াণের পর তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়েই ‘পবিত্র রিস্তা ২’ শুরু করার ভাবেন নির্মাতা একতা কাপুর। সুশান্তের জায়গায় অঙ্কিতার সঙ্গে এ বার জুটি বেঁধেছেন অভিনেতা শাহির শেখ।

সুশান্তের জায়গায় শাহিরকে এখনও মেনে নিতে পারছেন না অনেকেই। বিশেষত সুশান্তের অনুরাগীরা সোশ্যাল ওয়ালে শাহিরকে বেশ কিছু কটূ কথাও বলেছেন। সুশান্ত-অঙ্কিতা জুটিকে ফিরে পাওয়া আর সম্ভব নয়। বরং এই জনপ্রিয় ধারাবাহিকে অন্য জুটিকে সুযোগ দেওয়া হোক, নির্মাতারা এই ভাবনা থেকেই শো শুরু করেন। কিন্তু প্রথমেই ধাক্কা। শাহির নিজেও জানতেন, সুশান্তের সঙ্গে তাঁর তুলনা হবে। সুশান্তের জায়গা তিনি নিতে চান না। কিন্তু নিজের মতো করে পারফর্ম করাও হয়তো কঠিন হয়ে যাবে, এ কথা জানা ছিল অভিনেতার। সে সব কিছু নিয়েই মুখ খুলেছিলেন শাহির।

সোশ্যাল মিডিয়ায় শাহির কিছুদিন আগে লিখেছিলেন, ‘প্রথম যখন এই অফারটা পেয়েছিলাম, আমি রাজি হইনি। আমার তো মনে হয়, সুশান্ত অভিনীত এই চরিত্রে অভিনয় করতে সকলেই ভয় পাবে। আমিও পিছিয়ে গিয়েছিলাম। তারপর ভাবলাম, সুশান্তকে যতদূর চিনতাম, ও যে কোনও চ্যালেঞ্জ গ্রহণ করত। ওর জুতোয় পা গলানো ভয়ের হলেও দর্শকের উপর সবটা ছেড়ে দেওয়া যাক। চেষ্টা না করলে তো ভয় কাটবে না। আমি চ্যালেঞ্জটা নিলাম।’

শাহির আরও জানান, সুশান্তের প্রতি শ্রদ্ধা জানাতেই এই ধারাবাহিক তৈরি হচ্ছে। টিমের প্রতিটি সদস্য সুশান্তকে শ্রদ্ধা করতেন। তা আজও অটুট। তাঁর কথায়, সুশান্ত, ‘তুমি সব সময় মানবই থাকবে। কোনও কিছু পরিবর্তন হবে না। আমি হয়তো তোমার মতো ভাল অভিনয় করতে পারব না। যে ভাবে তুমি চরিত্রটির প্রতি সুবিচার করেছিলে, হয়তো তাও পারব না। কিন্তু ‘পবিত্র রিস্তা ২’এ আমার সবটুকু দিয়ে দেব, এটা প্রতিজ্ঞা করছি।’ অর্থাৎ সুশান্তের জায়গা নেওয়ার কোনও অভিপ্রায় নেই শাহিরের। তিনি নিজের মতো চেষ্টা করবেন।

‘পবিত্র রিস্তা’ ছিল হিন্দি টেলিভিশনের এক সময়ের অত্যন্ত জনপ্রিয় ধারাবাহিক। এই ধারাবাহিকেই জুটি হিসেবে জনপ্রিয় ছিলেন সুশান্ত সিং রাজপুত এবং অঙ্কিতা লোখান্ডে। তাঁদের চরিত্র ছিল ‘মানব’ এবং ‘অর্চনা’। ২০১২ নাগাদ ওই ধারাবাহিক ছেড়ে বেরিয়ে যান সুশান্ত। তিনি বড়পর্দায় কেরিয়ার তৈরিতে মন দিতে চেয়েছিলেন। ওই ধারাবাহিক শেষ হওয়ার আগে পর্যন্ত সুশান্তের পরে ‘মানব’-এর চরিত্রে অভিনয় করেছিলেন হিতেন তেজওয়ানি। তবে তাঁর সঙ্গে অঙ্কিতার জুটি ততটা জনপ্রিয় হয়নি। নতুন ভার্সনে শেখর-অঙ্কিতার জুটি আদৌ জনপ্রিয় হবে কি না, সেটা এখন দেখার। তবে টেলিভিশনে নয়, অল্ট বালাজির ওটিটি প্ল্যাটফর্মে নাকি দেখা যেতে পারে এই ধারাবাহিক।

আরও পড়ুন, ৪০ বছর বয়সে মাতৃত্বে বহু বাধা, অভিজ্ঞতা শেয়ার করেছেন কিশওয়ার