OTT: ওটিটি প্ল্যাটফর্মে যা দেখানো হচ্ছে তাতে কোনও নিয়ন্ত্রণ নেই: মোহন ভগবত

নাগপুরে দশেরা উৎসব উপলক্ষে একটি শাস্ত্র পুজোয় অংশ নিয়েছিলেন মোহন। সেখানেই এই কথা বলেন তিনি। সমাধানের উপায়ও বলে দেন।

OTT: ওটিটি প্ল্যাটফর্মে যা দেখানো হচ্ছে তাতে কোনও নিয়ন্ত্রণ নেই: মোহন ভগবত
ওটিটি প্ল্য়াটফর্ম সম্পর্কে মোহন ভগবত
Follow Us:
| Edited By: | Updated on: Oct 16, 2021 | 9:30 AM

সম্প্রতি আরএসএস প্রধান মোহন ভগবত বলেছেন, ওটিটি প্ল্যাটফর্মে যা দেখানো হচ্ছে তাতে কোনও নিয়ন্ত্রণ নেই। বলেছেন, করোনা প্যান্ডেমিকের পর এখন বাচ্চাদের হাতেও রয়েছেন স্মার্টফোন।

আর এই কথা তিনি বলেছেন মহারাষ্ট্রে বসেই। রাজ্যের নাগপুর শহরে দশেরা উৎসব উপলক্ষে একটি শাস্ত্র পুজোয় অংশ নিয়েছিলেন মোহন। পুজোর পর তিনি বলেন,  “ওটিটি প্ল্যাটফর্মে যা যা দেখানো হয়, তার উপর কোনও নিয়ন্ত্রণ নেই। করোনা আবহে এখন বাচ্চাদের হাতেও রয়েছে স্মার্টফোন।”

বলেছেন, “প্যান্ডেমিকের কারণে স্কুল বন্ধ। বাড়িতে বসেই অনলাইন ক্লাস করছে দেশের সব বাচ্চা। তাদের হাতে রয়েছে স্মার্টফোন। হাতের নাগালেই রয়েছে সব কিছু। ফলে সরকারের এব্যাপারে তৎপর হওয়া উচিত। ওটিটি প্ল্যাটফর্মের বিষয়বস্তু নিয়ন্ত্রণ করতে উপযুক্ত ব্যবস্থা নেওয়া উচিত। নিয়ন্ত্রক কাঠাম গঠন করা উচিত।”

আরএসএস চালিত পত্রিকা ‘পাঞ্চজন্য’ একটি নির্দিষ্ট ওটিটি প্ল্যাটফর্মের কথা উল্লেখ করে লেখা ছেপেছিল কিছুদিন আগে। লিখেছিল, সেই প্ল্যাটফর্মে যা যা দেখানো হচ্ছে, তা ভারতের সংস্কৃতি বিরোধী। সমালোচনা করে ‘তাণ্ডব’, ‘পাতাল লোক’-এর মতো ওয়েব সিরিজ়ের। শুধু তাই নয়, মনোজ বাজপেয়ী অভিনীত ‘দ্যা ফ্যামিলি ম্যান’-এরও সমালোচনা করে।

প্রসঙ্গত, ‘দ্যা ফ্যামিলি ম্যান’-এর দুটি সিজন তুমুল জনপ্রিয় হয়েছে। প্রথম সিজন দর্শকের পছন্দ হওয়ার পর আসে দ্বিতীয় সিজনটি। দুটি সিজন নিয়েই বিতর্ক হয়। ওয়েব সিরিজের স্ট্রিমিং বন্ধের আর্জি আসে। ‘তাণ্ডব’কে ঘিরেও বিতর্ক সৃষ্টি হয়। বাদ যায় না ‘পাতাল লোক’ও।

আরও পড়ুন: Sikander Kher: কী ভাগ্যিস ওটিটি প্ল্যাটফর্ম এসেছিল, না হলে কী যে হত: সিকন্দর খের

আরও পড়ুন: Naga Chaitanya: দাম্পত্য বিচ্ছেদের পর প্রথম ভার্চুয়াল পোস্ট করলেন নাগা, সেখানে সামান্থা রয়েছেন?

আরও পড়ুন: Salman khan: রাজ কুন্দ্রাকে নিয়ে রসিকতা সলমনের, অস্বস্তিতে শমিতা শেট্টি