সারেগামাপা’য় ফের ‘কারচুপি’! প্রতিযোগীর থেকে চাওয়া হল কত লক্ষ?

Saregamapa: সুপ্রিয়ের এই পোস্ট নিয়ে রীতিমতো উত্তেজনা ছড়িয়ে পড়েছে সামাজিক মাধ্যমে। পক্ষে ও বিপক্ষে এসেছে নানা মন্তব্য। সঙ্গীতশিল্পী সুপ্রতীপ ভট্টাচার্য লেখেন, "সারেগামাপাতে যাওয়ার আগে আমার কাছে কিছু ছিল না। শুধুমাত্র আমার গানটা ছাড়া। যদি ওই অনুষ্ঠানে যেতে টাকাই লাগত তবে আমার মতো শিল্পী কোনওদিনই ওই মঞ্চে সুযোগ পেত না।"

সারেগামাপা'য় ফের 'কারচুপি'! প্রতিযোগীর থেকে চাওয়া হল কত লক্ষ?
Follow Us:
| Updated on: May 04, 2024 | 8:41 PM

ফের একবার কাঠগড়ার সারেগামাপার অডিশন। এবার পাঁচ এপিসোডে গান গাওয়ানোর প্রতিশ্রুতির পরিবর্তে ২ লক্ষ টাকা চাওয়ার অভিযোগ এনেছেন সুপ্রিয় নামক এক শিল্পী। তাঁর দাবি, দ্বিতীয় রাউন্ড ক্লিয়ার করার পর তাঁর কাছে টাকা চাওয়া হয়। তিনি দিতে পারেননি, তাই হাতছাড়া হয়েছে সুযোগ। কী লিখেছেন তিনি ফেসবুকে?

সুপ্রিয় লেখেন,
“… আমি কিছু বলতে চাই সবাই কে , ” সা রে গা মা পা ” এই টিভি শো টা নিয়ে অনেকের অনেক রকম ভরসা আশা থাকে , অনেকেই অনেক দূর থেকে এই শো তে অডিশন দিতে আসে মনে একটা আশা নিয়ে , কিন্তু তারা এটা জানে না এই ঝাঁ চক চকে পর্দার পেছনের জঘন্য সত্য টা , হ্যাঁ ঠিক ই দেখছো তোমরা , সেকেন্ড রাউন্ডের অডিশন দেওয়ার পর আমার ফোন এ ফোন আসে , এবং আমার কাছ থেকে ২ লাখ টাকার ডিমান্ড করা হয় , সারেগামাপা এর পরবর্তী পাঁচটা এপিসোড এর বিনিময়ে , আমি অবাক হয়েছিলাম , খারাপ ও লেগেছিল, কারণ এতদিন ধরে যেটা চোখের সামনে টিভিতে দেখে এসেছি , তা সবটাই সাজানো আর টাকার বিনিময়ে! তাদের না করে দিই, কারণ আমার কাছে টাকাটা দেওয়া সম্ভব ছিল না । এরকম অভিজ্ঞতা আমার জীবনে প্রথম , বিশ্বাস উঠে গেলো এইসব জিনিসের ওপর থেকে।”

সুপ্রিয়ের এই পোস্ট নিয়ে রীতিমতো উত্তেজনা ছড়িয়ে পড়েছে সামাজিক মাধ্যমে। পক্ষে ও বিপক্ষে এসেছে নানা মন্তব্য। সঙ্গীতশিল্পী সুপ্রতীপ ভট্টাচার্য লেখেন, “সারেগামাপাতে যাওয়ার আগে আমার কাছে কিছু ছিল না। শুধুমাত্র আমার গানটা ছাড়া। যদি ওই অনুষ্ঠানে যেতে টাকাই লাগত তবে আমার মতো শিল্পী কোনওদিনই ওই মঞ্চে সুযোগ পেত না।” অনেকেই আবার দাবি করতে থাকেন, যে ফোন কলটি এসেছিল তা হয়তো আক্ষরিক অর্থেই ভুয়ো। সারেগামাপার সঙ্গে সম্পর্ক নেই। পয়সা হাতানোর উদ্দেশ্যেই করা। সত্যিটা কী? এই প্রসঙ্গে সত্যি জানতে জি বাংলা ক্লাস্টার হেড সম্রাট ঘোষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়। যদিও তিনি ফোন ধরেননি। এর আগে গৌরব সরকারের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ এনেছিলেন কলকাতা অডিশনের এক প্রতিযোগী। তাঁর অভিযোগ ছিল, ১০ সেকেন্ডের বেশি তাঁর গান শোনেননি গৌরব। যদিও তা নিয়ে পাল্টা মুখ খুলেছিলেন সঙ্গীতশিল্পী।