ভোটের সময় শাহরুখের মুখে জয় শ্রীরাম, কোন ইঙ্গিত খুঁজছে নেটপাড়া?

Shah Rukh Khan Trolled: জয় শ্রীরাম, একাংশের কাছে এই ধ্বনী এখন ভোট প্রচারের মাধ্যমও বটে। ফলে আসন্ন লোকসভা ভোটের আগে শাহরুখের মুখে এই জয় শ্রীরাম আবার একশ্রেণির কপালে চিন্তার ভাঁজও ফেলে দিল।

ভোটের সময় শাহরুখের মুখে জয় শ্রীরাম, কোন ইঙ্গিত খুঁজছে নেটপাড়া?
দিনে নাকি ১০০টা সিগারেট খান শাহরুখ। বিভিন্ন ব্র্যান্ডের সিগারেট খান শাহরুখ এবং সেই নেশাটা আজও অব্যাহত রয়েছে।
Follow Us:
| Updated on: Mar 03, 2024 | 2:51 PM

শনিবার রাত থেকেই চর্চায় শাহরুখ খান। অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের বিয়ে নিয়ে জল্পনা তুঙ্গে। গত কয়েকদিন ধরে জামনগরে চলছে গালা সেলিব্রেশন। যেখানে বলিউডের ঢল নামতে দেখা যায়। কে না এসেছেন এই বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে। দেশ বিদেশের সেলেবদের ভিড়। শবিবার সেই সেলিব্রেশনের আসর আরও জমিয়ে দিতে মঞ্চে উঠেছিলেন শাহরুখ খান। ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিয়ো ভাইরাল। যেখানে শাহরুখকে বলতে শোনা যাচ্ছে জয় শ্রীরাম। আর তারপর থেকেই সোশ্যাল মিডিয়ায় শোরগোল তুঙ্গে। ধর্ম তুলে কটাক্ষের বন্যা কমেন্ট বক্সে।

এদিন মঞ্চে উঠে শাহরুখ খান বলেন, ”জয় শ্রীরাম। ঈশ্বর সকলের মঙ্গল করুক। আপনারা অনেক নাচ দেখেছেন, ভাই ভাই, ভাই বোন, মেসো-মাসি, পিশে-পিশেমশাই, দেওর-বউদি…, কিন্তু একত্রে এগিয়ে যাওয়া যায় না, যদি না প্রার্থণা আর আশির্বাদ থাকে।” সেই ক্লিপিং সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই শাহরুখ খানের উদ্দেশে একজন লিখলেন, ”পয়সার জন্য কী কী বলবেন, এমন কি নিজের ধর্ম হারিয়ে ফেলবেন? পয়সা ভাল পেয়েছেন নিশ্চয়ই এসবের জন্য।”

অপর এক নেটিজ়েন লিখলেন, ”হে-হে, জয় শ্রীরামও বলিয়ে নিলেন। ইসলাম মনে হয় সঙ্কটে।” আবার কেউ কিং খানের পক্ষ নিয়ে লিখলেন, ”প্রথমে আসসালামুয়ালাইকুম বলা অংশটা কেন কেটে দিয়েছেন, মানুষ ভুলভাবে বিষয়টা গ্রহণ করছেন।” আবার কেউ লিখলেন, ”মাথা নিচু করেই থাকতে হবে।” আবার কারও কথায়, ”অনেক টাকা পেয়েছেন, তবেই বলেছেন।”

জয় শ্রীরাম, একাংশের কাছে এই ধ্বনী এখন ভোট প্রচারের মাধ্যমও বটে। ফলে আসন্ন লোকসভা ভোটের আগে শাহরুখের মুখে এই জয় শ্রীরাম আবার একশ্রেণির কপালে চিন্তার ভাঁজও ফেলে দিল। যদিও কিং খান যে রাজনীতি থেকে নিজেকে কতটা দূরে সরিয়ে রাখেন তা কারও অজানা নয়।

অন্যদিকে শাহরুখ খানকে ধর্ম প্রসঙ্গেও কম কটাক্ষের শিকার হতে হয়নি। কখনও গণেশ পুজো করে, কখনও আবার বাড়িতে ঠাকুরের স্থানে মূর্তি রেখে চর্চিত হয়েছেন। যদিও শাহরুখ খান সব সময় বলেছেন, তিনি যতটা ইসলামের সম্মান করেন, ততটাই তিনি গৌরী খানকে তাঁর ধর্মের আচার করার সুযোগ দিয়ে থাকেন। ফলে কিং খানের বাড়িতে দুই ধর্মেরই সথান রয়েছে।