RG Kar case: জুনিয়র ডাক্তারদের আন্দোলন নিয়ে মুখ খুললেন আরজি করের রোগীকল্যাণ সমিতির চেয়ারম্যান

RG Kar case: কোন্নগরের এক যুবকের আরজি করে বিনা চিকিৎসায় মৃত্যুর অভিযোগ উঠেছে। হাসপাতালে চিকিৎসা পরিষেবা ব্যাহত হচ্ছে বলে অভিযোগ। এই নিয়ে এদিন মুখ খুললেন আরজি করের রোগীকল্যাণ সমিতির চেয়ারম্যান সুদীপ্ত রায়।

RG Kar case: জুনিয়র ডাক্তারদের আন্দোলন নিয়ে মুখ খুললেন আরজি করের রোগীকল্যাণ সমিতির চেয়ারম্যান
আরজি করের রোগীকল্যাণ সমিতির চেয়ারম্য়ান সুদীপ্ত রায়
Follow Us:
| Edited By: | Updated on: Sep 08, 2024 | 2:59 AM

শ্রীরামপুর: তিনি চিকিৎসক। আরজি কর হাসপাতালের রোগীকল্যাণ সমিতির চেয়ারম্যান। আবার শ্রীরামপুরের তৃণমূল বিধায়ক। শনিবার নিজের বিধানসভা কেন্দ্রে একটি অনুষ্ঠানে যোগ দিতে এসে জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতি নিয়ে মুখ খুললেন সুদীপ্ত রায়। হাসপাতালে পরিষেবা স্বাভাবিক করতে জুনিয়র ডাক্তারদের আন্দোলনের পাশাপাশি কাজে যোগ দেওয়ার অনুরোধ করলেন।

৯ অগস্ট আরজি করের সেমিনার হলে এক জুনিয়র ডাক্তারের মৃতদেহ উদ্ধার হয়। ‘তিলোত্তমা’র নৃশংস পরিণতির প্রতিবাদে রাস্তায় নেমেছেন সাধারণ মানুষ। বিচার চেয়ে কর্মবিরতি পালন করছেন জুনিয়র ডাক্তাররা। এই পরিস্থিতিতে কোন্নগরের এক যুবকের আরজি করে বিনা চিকিৎসায় মৃত্যুর অভিযোগ উঠেছে। হাসপাতালে চিকিৎসা পরিষেবা ব্যাহত হচ্ছে বলে অভিযোগ। এই নিয়ে এদিন মুখ খুললেন আরজি করের রোগীকল্যাণ সমিতির চেয়ারম্যান সুদীপ্ত রায়।

এদিন শ্রীরামপুর নেহরু নগর কলোনি ভ্রাতৃসংঘের খেলার মাঠের সৌন্দর্যায়নের উদ্বোধনে এসেছিলেন শ্রীরামপুরের বিধায়ক সুদীপ্ত রায়। কোন্নগরের যুবকের মৃত্যুতে শোকপ্রকাশ করে তিনি বলেন, “হাসপাতালে পরিষেবা চালু রয়েছে। সিনিয়র চিকিৎসকরা পরিষেবা দিচ্ছেন। তবে জুনিয়র চিকিৎসকদের ছাড়া চিকিৎসা পরিষেবা পুরোপুরি দেওয়া সম্ভব নয়। জুনিয়র চিকিৎসকদের কাছে আবেদন করব, আন্দোলন চলবে। প্রতিবাদ চলছে। তার সঙ্গে পরিষেবাও দিতে হবে।”

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, দুর্ঘটনায় জখম কোন্নগরের বিক্রম ভট্টাচার্য নামে এক যুবককে শুক্রবার আরজি করে নিয়ে যাওয়া হয়েছিল। অভিযোগ, দীর্ঘক্ষণ চিকিৎসা করা হয়নি তাঁর। মৃত যুবকের মায়ের অভিযোগ, শ্রীরামপুর হাসপাতাল থেকে আরজি করেই নিয়ে যাওয়ার জন্য বলা হয় সেই মতোই অ্যাম্বুলেন্স চালক আরজি করে নিয়ে গিয়েছিল। আরজি করে নিয়ে যাওয়ার পরে সেখানে কোনও চিকিৎসা হয়নি। কোন্নগরের যুবকের মৃত্যুর পর এক্স হ্যান্ডলে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও জুনিয়র ডাক্তারদের আন্দোলনকে সমর্থন জানিয়ে পরিষেবা দেওয়ার আবেদন জানান।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)