Manosi Sengupta: ‘আপনাকে দেখতে ইচ্ছে করে না’, ট্রোলারের আক্রমণ অভিনেত্রী মানসী সেনগুপ্তকে

Bengali Serial: সম্প্রতি তেমনই অভিজ্ঞতার শিকার হয়েছেন বাঙালি অভিনেত্রী মানসী সেনগুপ্ত। কী ঘটেছে তাঁর সঙ্গে দেখুন।

Manosi Sengupta: 'আপনাকে দেখতে ইচ্ছে করে না', ট্রোলারের আক্রমণ অভিনেত্রী মানসী সেনগুপ্তকে
Follow Us:
| Edited By: | Updated on: Dec 12, 2022 | 4:27 PM

কী না সহ্য করতে হয়! বিশেষ করে তাঁদের, যাঁরা নেগেটিভ চরিত্রে অভিনয় করেন। পড়তে হয় নানা অস্বস্তিকর পরিস্থিতিতে। পুরনো দিনের এক কিংবদন্তি অভিনেতাকে একবার রাস্তায় চপ্পল নিক্ষেপ করা হয়েছিল। কী ছিল তাঁর অপরাধ? এটাই যে, তিনি খলনায়কের চরিত্রে অভিনয় করতেন। স্রেফ নেতিবাচক চরিত্রে অভিনয় করার জন্যে ‘বিন্দু মাসি’ অনামিকা সাহা, বিপ্লব চট্টোপাধ্যায়, এমনকী ‘শোলে’ ছবির ‘গব্বর সিং’ আমজ়াদ খানের মতো তাবড় অভিনেতাদেরও পড়তে হয়েছে জনগণের রোষের মুখে। শুনতে হয়েছে নানা কটূ কথা। তবে অভিনেতাদের অনেকেই বিষয়টিকে বাহবা হিসেবে গ্রহণ করে নিয়েছেন। মনে করে নিয়েছেন, দুষ্টু লোকের অভিনয় আশাতীত হয় বলেই দর্শকের মনে এতখানি রাগের জন্ম হয়। এতখানি জ্বালা ধরায়। কিন্তু কিছু ক্ষেত্রে অভিনেতারা মনে দুঃখও পেয়েছেন। তাঁদের মনে হয়েছে স্ক্রিনের মানুষটাকে বাস্তবের মানুষটার সঙ্গে গুলিয়ে ফেলছেন দর্শক এবং তাঁদের ‘খারাপ’ মানুষ হিসেবেই ধরে নিচ্ছেন। সম্প্রতি তেমনই অভিজ্ঞতার শিকার হয়েছেন বাঙালি অভিনেত্রী মানসী সেনগুপ্ত। কী ঘটেছে তাঁর সঙ্গে দেখুন। ঘটনার পরিপ্রেক্ষিতে মুখ খুলেছে অভিনেত্রীও।

টলিউড ইন্ডাস্ট্রিতে অনেকদিন থেকেই অভিনয় করছেন মানসী। নেগেটিভ রোলেই তাঁকে সকলে দেখেন। সম্প্রতি ‘পিলু’র মতো সিরিয়ালে নেতিবাচক চরিত্রে অভিনয় করেছেন। তাঁর অভিনয় এতটাই জ্বালা ধরিয়েছে দর্শক মনে যে, একজন ফেসবুকে লিখেছেন, “সম্ভব হলে পজ়িটিভ (ইতিবাচক/ভাল মানুষের চরিত্র) চরিত্রে অভিনয় করুন। নেতিবাচকতা ঘৃণা করি আর যাঁরা নেগেটিভ রোল করে, তাঁদের আরও বেশি ঘৃণা করি। আপনার মুখটা নেতিবাচকতায় ভরা। আপনাকে দেখতে ইচ্ছা করে না। ভীষণ ঘেন্না করে। আর আপনাদের মতো নেগেটিভ চরিত্রের জন্য সিরিয়াল দেখা সম্পূর্ণ বন্ধ।”

তাঁর উদ্দেশে সোশ্যাল মিডিয়ায় করা এই নেতিবাচক পোস্ট নজর এড়াইনি মানসীর। তিনি স্ক্রিনশট তুলে পোস্ট করেছেন ফেসবুকে এবং ক্যাপশনে লিখেছেন, “বেশ! সে আমায় ঘেন্না করুন। কিন্তু প্রশ্ন হল সিরিয়াল দেখা বন্ধ করলে ঘেন্না কী করে করবেন?” তার পর কিছু হাসির ইমোজি শেয়ার করেছেন মানসী।

মানসীর এই পোস্টের নীচে কমেন্ট এসেছে ভূরি ভূরি। কমেন্ট বক্সে অনেকে বাহবা জানিয়েছেন মানসীকেই। অভিনেত্রী দেবলীনা কুমার ‘সাহেবের চিঠি’ সিরিয়ালে খলনায়িকার ভূমিকায় অভিনয় করেন। তিনি লিখেছেন, “হা হা দারুণ তো…”। একজন লিখেছেন, তিনি মানসীর জন্য খুবই গর্বিত। শিল্পী দেবপ্রতিম দাশগুপ্ত লিখেছেন, “এটাই বিরাট প্রাপ্তি, এটাই জয়”। একজন লিখেছেন, “তার মানে এটাই, আপনি পেরেছেন ম্যাডাম”। একজন এও লিখেছেন, “উনি কুৎসা করতে গিয়ে আপনার প্রশংসা করে ফেলেছেন”।

একটা সময় মুম্বইয়ে কেরিয়ার গড়তে গিয়েছিলেন মানসী। মাস খানেক হল কলকাতায় ফিরেছেন তিনি। এসেই বাংলা সিরিয়ালে অভিনয়ের সুযোগ পেয়েছেন। টলিউড অন্দরের সকলে বলাবলি করে, মানসী সু-অভিনেত্রী। দক্ষতার সঙ্গে বারবারই নিজেকে প্রমাণ করেছেন তিনি।