Raju Srivastav: স্বামীকে ছাড়া এক মাস, রাজুর মৃত্যুতে আবেগঘন স্ত্রী

Raju Srivastav: প্রায় ৪১ দিন হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছিলেন রাজু। ট্রেডমিল করার সময়ে আচমকাই হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন তিনি।

Raju Srivastav: স্বামীকে ছাড়া এক মাস, রাজুর মৃত্যুতে আবেগঘন স্ত্রী
রাজু শ্রীবাস্তব।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 22, 2022 | 11:04 PM

কাছের মানুষের মৃত্যুর এক মাস পার। রাজুকে ছাড়া এক মাস কাটল স্ত্রী শিখা শ্রীবাস্তবের। আবেগঘন তিনি। পোস্ট করলেন স্বামীর কণ্ঠে গানের এক ভিডিয়ো। গানটি আসল গায়ক কিশোর কুমার। ‘স্বামী’ ছবি থেকে ‘ইয়াদো মে ওহ স্বপ্নো মে ওহ’ গানটি একমনে গাইছেন রাজু। চোখে মুখে প্রশান্তি। ভিডিয়ো শেয়ার করে শিখা লেখেন, “এক মাস হল তুমি নেই, কিন্তু তুমি আছি আর থাকবে…”।

প্রায় ৪১ দিন হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছিলেন রাজু। ট্রেডমিল করার সময়ে আচমকাই হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন তিনি। ভেন্টিলেশনে কৃত্তিম উপায়ে শ্বাসপ্রশ্বাস চালু রাখার চেষ্টা করা হয়েছিল। তিনি যে আশঙ্কাজনক সে কথা বারেবারেই জানাচ্ছিলেন চিকিৎসকেরা। রাজুর খবর নিতে তাঁর স্ত্রীকে ফোন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুধু মোদীই নন কৌতুকশিল্পী কেমন আছে তা জানতে ফোন করেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও। অনুরাগীরাও একমনে করছিলেন প্রার্থনা। মাঝে খবর এসেছিল তিনি ভাল আছেন। ক্রমে সুস্থতার দিকে এগচ্ছেন। তবে সে সব প্রার্থনাকে বিফল করে গত মাসে ঠিক এই দিনেই এক বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন রাজু।

কমেডি দুনিয়ায় পরিচিত নাম রাজু। তাঁর ভক্তসংখ্যাও অগুণতি। ‘বিগবস’ থেকে শুরু করে ‘কপিল শর্মা’র শো– এ সবেই নিজের অবদান রেখেছেন রাজু। সম্প্রতি ‘ইন্ডিয়া’জ লাফটার চ্যাম্পিয়ন’-এও বিশেষ অতিথি হিসেবে দেখা গিয়েছিল তাঁকে। বেশ কিছু বলিউড ছবিতেও অভিনয় করেছেন তিনি। এদের মধ্যে রয়েছে ‘ম্যায়নে প্যায়ার কিয়া’ , ‘বাজিগর’-এর মতো সুপারহিট ছবিতে দেখা গিয়েছিল তাঁকে।

তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছিলেন ভারতী সিংসহ কমেডিয়ানরা। জনি লিভার বলেন, “রাজুর কেরিয়ার আমার সঙ্গে শুরু হয়েছিল। আমরা ছিলাম প্রতিবেশী, আমাদের মধ্যে পরিবারগত সম্পর্ক ছিল। এক মহান শিল্পীকে হারালাম আমরা। আমাদের জন্য এ এক বড় ক্ষতি”।