Tollywood Controversy: ‘কোলে বসতে বলেন, ডেমোর নামে আচমকাই চুমু’, মহিলা কমিশনে মুখোমুখি টলিউড অভিনেত্রী-পরিচালক

Controversy: এর আগে একদিন পরিচালককে মহিলা কমিশনে ডেকে এই অভিযোগ সম্পর্কে আলোচনা করা হয়েছিল। তবে সেদিন মুখোমুখি দু’ পক্ষকে বসিয়ে প্রশ্ন করা হয়নি, তেমনই খবর। আজ সেটা হওয়ার সম্ভাবনা রয়েছে।

Tollywood Controversy: 'কোলে বসতে বলেন, ডেমোর নামে আচমকাই চুমু', মহিলা কমিশনে মুখোমুখি টলিউড অভিনেত্রী-পরিচালক
Follow Us:
| Edited By: | Updated on: Sep 06, 2024 | 5:44 PM

আরজি কর কাণ্ডের মাঝেই তোলপাড় টলিউডে। সম্প্রতি একজন পরিচালকের বিরুদ্ধে শুটিং ফ্লোরে অভিনেত্রীর সঙ্গে অশালীন আচরণ করার অভিযোগ ওঠে। এই বছরের প্রথম ভাগে শহরে হয়েছে সেই ছবির শুটিং। শুক্রবার বিকেলে পরিচালককে মহিলা কমিশনে উপস্থিত থাকতে বলা হয়েছিল। একই সঙ্গে ভিক্টিমকে ডেকে পাঠানো হয়েছিল। এর আগে একদিন পরিচালককে মহিলা কমিশনে ডেকে এই অভিযোগ সম্পর্কে আলোচনা করা হয়েছিল। তবে সেদিন মুখোমুখি দু’ পক্ষকে বসিয়ে প্রশ্ন করা হয়নি, তেমনই খবর। শুক্রবার আলোচনার পর পরিচালক লিখিতভাবে ক্ষমা চেয়ে নিয়েছেন বলে জানা গিয়েছে। এরপর, অভিনেত্রী আইনি পদক্ষেপ করবেন কি না দেখার অপেক্ষা।

প্রসঙ্গত, সম্প্রতি টলিউডে অভিনেত্রী এবং মহিলা টেকনিশিয়ানদের তরফে একটা চিঠি পাঠানো হয়েছিল টেকনিশিয়ানদের ফেডারেশন, শিল্পীদের ফোরাম, ইমপা এবং টেলি অ্যাকাডেমি-র চেয়ারম্যানকে। সেখানে তাঁরা নারী সুরক্ষা নিশ্চিত করতে কিছু পদক্ষেপ গ্রহণের আবেদন জানিয়েছিলেন। সেই উদ্যোগের সঙ্গে যুক্ত একজন অভিনেত্রী, অ্যাক্টর-ট্রেনার ভিক্টিমের সঙ্গে মহিলা কমিশনে তাঁর টিম নিয়ে উপস্থিত ছিলেন।

ঠিক কী ঘটেছিল শুটিংয়ে? সেখানে উপস্থিত নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তির দাবি, ‘ছবিতে অভিনেত্রীকে এক অভিনেতার চুমু খাওয়ার দৃশ্য ছিল। শুটিংয়ের সময়ে চুমু খাওয়ার ভান করা হবে, তেমনই ঠিক ছিল। মানে অভিনেতা আর অভিনেত্রীও শুটিংয়ের জন্য চুমু খাবেন না, সেরকম কথা হয়ে গিয়েছিল। কিন্তু পরিচালক অভিনেত্রীকে দৃশ্য বোঝানোর জন্য কোলে বসতে বলেন। তার পর দৃশ্য বোঝাতে গিয়ে শুটিং ফ্লোরে উপস্থিত কিছু ব্যক্তির সামনেই চুমু খেয়ে ফেলেন!’ এই ঘটনার পর অভিনেত্রী প্রযোজনা সংস্থাকেও বিষয়টা জানিয়েছেন।

লক্ষণীয় টেকনিশিয়ানদের ফেডারেশনের সভাপতি স্বরূপ বিশ্বাস সম্প্রতি দাবি করেছেন, টলিউডে কিছু প্রযোজক-পরিচালক মহিলাদের সঙ্গে অশালীন আচরণ করেছেন, এমন খবর তিনি পেয়েছেন। সেই দাবি সামনে আসার পর, বৃহস্পতিবার পরিচালকদের সংগঠনের তরফে একটা বিস্ফোরক বিবৃতি প্রকাশ করা হয়েছে।