Guess the actor: মায়ের কোলে ছোট্ট মেয়েটি কে? আপনারা সকলেই তাঁকে চেনেন…

Take The Guess: সিরিয়াল, ওয়েব সিরিজ় ও সিনেমায় অভিনয় করেছেন তিনি। তাঁর স্বামীও একজন অভিনেতা। কেবল তাই নয়, তাঁর শ্বশুর-শাশুড়ি-দেওর সকলেই অভিনেতা।

Guess the actor: মায়ের কোলে ছোট্ট মেয়েটি কে? আপনারা সকলেই তাঁকে চেনেন...
বলুন তো কে?
Follow Us:
| Edited By: | Updated on: Mar 04, 2022 | 3:28 PM

মা শব্দটা ছোট হলেও, এর অর্থ আকাশের মতো বড়। কেন না, এই মানুষটিই আমাদের জীবনের আকাশের মতো বিরাট। যাঁর দিকে আমরা চোখ খুলেও তাকাতে পারি, আবার চোখ বুজেও। মাকে হারানো অনেকটা আকাশটাকেই হারিয়ে ফেলা। বোঝেন তাঁরাই, যাঁদের মাথার উপর থেকে আকাশ হারিয়ে গিয়েছে। আজ (০৪.০৩.২০২২) অভিনেত্রী ঋদ্ধিমা ঘোষের মায়ের জন্মদিন। মাকে হারিয়েছেন তিনি। প্রতি মুহূর্তে টের পান মায়ের অনুপস্থিতি। কিন্তু মায়ের না থাকার মধ্যেও তাঁকে খুঁজে চলেছেন ঋদ্ধিমা। যেমনটা খুঁজে পেলেন মায়ের জন্মদিনেও।

ঋদ্ধিমা তাঁর মায়ের ছবি শেয়ার করেছেন। কন্যাকে জড়িয়ে ধরে রয়েছেন তিনি। একফোটা ঋদ্ধিমা। ছবির ক্যাপশনে তিনি লিখেছেন, “ফেলে আসা দিনে যদি ফিরে যেতে পারতাম। তুমি যে ভাবে আমাকে জড়িয়ে ধরেছ, আমি তোমাকে ছেড়ে চলে যেতে দিতাম না কোনওদিনও। প্রত্যেক নিঃশ্বাসে তোমাকে মিস করি আমি। শুভ জন্মদিন মা। তোমাকে খুব ভালবাসি।”

View this post on Instagram

A post shared by Ridhima Ghosh (@ridhima.ghosh)

প্রতিটি দিন, প্রতি মুহূর্তে মাকে মিস করেন, মাকে মনে পড়ে ঋদ্ধিমার। তবুও কোনও কোনও দিন হয়তো তার মধ্যেই কিছুটা আলাদা। মা ছাড়া পৃথিবীটা মেনে নেওয়া তো নেহাত সহজ নয়। ঋদ্ধিমাও ব্যতিক্রম নন। মা যে নেই, এটা এখনও মেনে নিতে পারেন না তিনি। সোশ্যাল ওয়ালে মায়ের ছবি শেয়ার করেছেন আগেও। শেয়ার করেছেন নিজের মনের কথাও।

মায়ের সব স্বপ্ন পূরণ করার প্রতিজ্ঞা করেছেন অভিনেত্রী। একই সঙ্গে তাঁর উপলব্ধি, মায়ের মতো তাঁকে আর কেউ কখনও ভালবাসবে না! মাকে ছাড়া নিজেকে অসম্পূর্ণ মনে হচ্ছে ঋদ্ধিমার। আসলে কঠিন বাস্তব মেনে নেওয়া ছাড়া কোনও উপায় কারওই থাকে না। মা নেই, এটা মেনে নিতে কষ্ট হলেও অভিনেত্রীকে মেনে নিতে হবে। তাঁর উপরে এখন অনেক দায়িত্ব। মাকে নিজের মধ্যে বাঁচিয়ে রাখার দায়িত্ব।

করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত হয়ে গিয়েছিল গৌরব-ঋদ্ধিমার পরিবার। গৌরবের দিদা মারা গিয়েছেন। মায়ের পর করোনা আক্রান্ত হয়েছিলেন ঋদ্ধিমার বাবাও। তারপরই গৌরব-ঋদ্ধিমার রিপোর্টও পজিটিভ আসে। সব মিলিয়ে পারিবারিক বিপর্যয়ে কেটেছে গত কয়েক মাস। সব কিছু সামলে ধীরে ধীরে ফের স্বাভাবিক রুটিনে, দৈনন্দিন জীবনে ফিরেছেন দম্পতি। ভাল থাকার চেষ্টা করছেন প্রতিনিয়ত।

আরও পড়ুন: Song on Rape-Woman’s Day Release: ধর্ষিতা ও ধর্ষকের সঙ্গে কথা বলেই গান বাঁধলেন আইনজীবী!

আরও পড়ুন: Shahrukh Khan: ‘আপনি চার বছর কোথায় ছিলেন?’ নেটিজ়েনের প্রশ্নে শাহরুখের জবাব চমকে দেবে

আরও পড়ুন: Poonam Pandey: ‘ওর ধারণাই নেই শ্লীলতাহানি কী’, পুনমের অভিযোগের পাল্টা সাফাই প্রাক্তন স্বামীর