Film on Make Up Artist: মেকআপ আর্টিস্টরা কি যথেষ্ট সম্মান পান? পরিচালকের প্রশ্নের পর কী হল দেখুন…

Anirbed Chattopadhyay-Je Jon Thake Arale: গোয়াতে ডাক পড়েছে পরিচালকের। সেখানেই নাকি মিলবে উত্তর?

Film on Make Up Artist: মেকআপ আর্টিস্টরা কি যথেষ্ট সম্মান পান? পরিচালকের প্রশ্নের পর কী হল দেখুন...
'যে জন থাকে আড়ালে'।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 28, 2022 | 6:23 PM

টলিউডের নতুন ছবি। ছোট ছবি, স্বল্প দৈর্ঘ্যের। কিন্তু বিষয়বস্তু দমদার। ছবি তৈরির নেপথ্যে থাকা মানুষদের নিয়ে পরিচালক অনির্বেদ চট্টোপাধ্যায় তৈরি করলেন তাঁর শর্ট ফিল্ম ‘যে জন থাকে আড়ালে’। নামেই প্রকাশ পেল ছবির উপজীব্য। ছবির মূল ভাবনা পার্বতী মোদকের। কাহিনি নির্মাণ করেছেন পার্বতী ও অনির্বেদ দু’জনেই।

গল্প যে ভাবে এগোবে, সেখানে দেখা যায়, মধ্যবিত্ত পরিবার থেকে উঠে এসেছে একটি ছেলে। সে একজন নামকরা মেকআপ আর্টিস্ট। ছবির জগতে নিজেকে মেকআপ আর্টিস্ট হিসেবে প্রতিষ্ঠিত করার স্বপ্ন দেখে সে। কিন্তু তার সেই লড়াই একেবারেই সহজ নয়। বেশ কঠিনই। এই পরিস্থিতিতে নিজের স্বতন্ত্র পরিচয় সে কি গড়ে তুলতে পারবে? স্বপ্ন কি সবসময় সত্যি হয়? শেষমেশ কী পরিণতি হবে তার?

ছবি সম্পর্কে অনির্বেদ ও পার্বতী প্রায় একই সুরে বলেছেন, “প্রত্যেক শিল্পীর কাছেই তাঁর সৃষ্টি সন্তানসম। ফলে সন্তানসম আদরেই তাকে বড় করতে থাকে। নেপথ্য শিল্পরাও সেরকমই সমাদরে প্রতিপালন করে তাঁদের সৃষ্টিকে। নিত্যদিনের অক্লান্ত পরিশ্রমের বিনিময়ে তাঁদের ভাগ্যে জোটে লাঞ্ছনা ও একমুঠো পারিশ্রমিক। সেই অবহেলাকে কেন্দ্র করেই আমরা তৈরি করেছি এই ছবি।”

ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন প্রেমাঙ্কুর ভট্টাচার্য। একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন ছোট পর্দার জনপ্রিয় মুখ সঞ্জীব সরকার। অভিনয় করেছেন রাজীব সরকার, পরেশ মন্ডল, সায়ন্তী বন্দ্যোপাধ্যায়, রামপ্রসাদ সাহা, তুনশ্রী দে চক্রবর্তী, দীপঙ্কর রায় চৌধুরী এবং সোমনাথ চট্টোপাধ্যায়। ছবির সিনেম্যাটোগ্রাফার রিকি হালদার, সুমিতকুমার দাস ও মৃন্ময় ঘোষ। এক মেকআপ আর্টিস্টের জীবনের গল্প নিয়ে তৈরি ছবিতে মেকআপ আর্টিস্ট অর্পিতা কুন্ডু।

আরও পড়ুন: Farhan-Shibani-Adhuna: আমাকে ট্রোল করলে সোজা ব্লক করে দেব: গর্জে উঠলেন ফারহানের প্রাক্তন স্ত্রী অধুনা ভবানী

আরও পড়ুন: Remo D’Souza: ‘কালু’, ‘কালিয়া’ বলে আক্রমণ রেমোকে, গান গেয়ে ছেলেকে সান্ত্বনা দিতেন মা 

আরও পড়ুন: Deepika Padukone: জানেন কি মাত্র ১৮ বছরে দীপিকাকে স্তন প্রতিস্থাপনের পরামর্শ দেন ইন্ডাস্ট্রিরই এক ব্যক্তি?