Mimi Chakraborty: ‘গানের ওপারে’ করার সময় বাংলা পড়তে পারতেন না মিমি, বিষয়টা ছিল প্রসেনজিতের কাছে ট্রমা

Prosenjit Chatterjee: শুটিং শুরু হওয়ার আগের দিন মিমি প্রসেনজিতের কাছে সেই সত্যি স্বীকার করেছিলেন।

Mimi Chakraborty: 'গানের ওপারে' করার সময় বাংলা পড়তে পারতেন না মিমি, বিষয়টা ছিল প্রসেনজিতের কাছে ট্রমা
Follow Us:
| Edited By: | Updated on: Feb 08, 2023 | 10:07 PM

জনপ্রিয় ‘গানের ওপারে’ ধারাবাহিকের পুপে চরিত্রে অভিনয় করেছিলেন মিমি চক্রবর্তী। সেটাই ছিল অভিনেত্রী-সাংসদের প্রথম কাজ। জলপাইগুড়ির মেয়ের প্রথম সাফল্যের সিঁড়িতে পা। সিরিয়ালের প্রযোজক ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্য়ায়। গুরুদায়িত্ব সামলেছিলেন প্রয়াত পরিচালক ঋতুপর্ণ ঘোষ। সেই সিরিয়ালেই মিমি করেছিলেন এক আশ্চর্য কাণ্ড। যা শুনে রাতের ঘুম প্রায় উড়েই গিয়েছিল ‘বুম্বাদা’ প্রসেনজিৎ চট্টোপাধ্য়ায়ের।

কী করেছিলেন মিমি? শুটিং শুরু হওয়ার আগের দিন মিমি প্রসেনজিতের কাছে একটি সত্যি স্বীকার করেছিলেন। তিনি বলেছিলেন, বাংলা পড়তে পারেন না। শুনে আতঙ্কিত হয়েছিলেন ‘বুম্বাদা’। মিমির স্বীকারোক্তির সেই ভিডিয়ো ক্লিপ এখন নেট দুনিয়ায় চূড়ান্ত ভাইরাল ফের একবার। একে ঋতুপর্ণা ঘোষের কাজ, তায় কঠিন বাংলা সংলাপ। তা যদি নায়িকা পড়তে না পারেন। বিষয়টা প্রসেনজিতের কাছে একপ্রকার ট্রমা ছাড়া কিছুই ছিল না সেই সময়।

‘গানের ওপার’-এর জন্য মিমিকে এক নিমেশে পছন্দ হয়েছিল ঋতুপর্ণর। তাঁকে দেখা মাত্রই বলেছিলেন, “ওর খুব ভাল স্কিন।” নিজে হাতেই তেল লাগিয়ে, মোটা করে কাজল পরিয়ে, কাপলে টিপ দিয়ে, গায়ে শাড়িটা ফেলে বলেছিলেন, “ওই আমার পুপে”।

‘গানের ওপার’-এর পুপে চরিত্রটি মিমির জীবনের মাইলস্টোন হয়ে থেকে যাবে চিরকাল। রবীন্দ্রনাথকে কেন্দ্র করে তৈরি হয়েছিল ‘গানের ওপারে’। অভিনয় করেছিলেন দীপঙ্কর দে, অপরাজিতা আঢ্য, মিমি চক্রবর্তী, সব্যসাচী চক্রবর্তী, অর্জুন চক্রবর্তী, গৌরব চক্রবর্তী, অঞ্জনা বসুর মতো আরও অনেক-অনেক অভিনেতা। টিআরপিতে তেমন জায়গা করে নিতে পারেনি এই ধারাবাহিক। কিন্তু তাতে কী! দর্শক আজও মনে রেখে দিয়েছে পুপেকে…