…যা শিখিয়েছ তা আমার কাছে অত্যন্ত মূল্যবান: বিশ্বজিৎকে নিয়ে লিখলেন প্রসেনজিৎ

Father's Day 2021: সোশ্যাল মিডিয়ায় সাদা-কালো এবং এক রঙিন ছবি পোস্ট করে ফাদার্স-ডে উইশ 'বুম্বাদা'র।

...যা শিখিয়েছ তা আমার কাছে অত্যন্ত মূল্যবান: বিশ্বজিৎকে নিয়ে লিখলেন প্রসেনজিৎ
বাবা বিশ্বজিতের পাশে প্রসেনজিৎ।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 20, 2021 | 11:17 AM

৫১তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (‌আইএফএফআই)‌ তাঁকে এ বছরের ভারতীয় ব্যক্তিত্বের সম্মান দিল তাঁর বাবাকে। ছেলে যদি ‘আমি ইন্ডাস্ট্রি’ হয়ে থাকেন বাবা বিশ্বজিৎও কম কিছু নন।  ‘‌বিশ সাল বাদ’‌, ‘‌কোহরা’‌, ‘‌মেরে সানাম’‌— একের পর এক জনপ্রিয় ছবির মুখ তিনি। ‘‌কুহেলী’‌, ‘‌দুই ভাই’‌, ‘‌চৌরঙ্গি’‌, ‘‌শ্রীমান পৃথ্বীরাজ’‌–এর মতো বাংলা ছবি দেখে বিশ্বজিতের অভিনয় আজও ভোলেননি কোনও বাঙালি। ছেলে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বাবার দেখানো পথে হেঁটে চলেছেন এতগুলো বছর। মাঝে যে মনোমালিন্য হয়নি, তা কিন্তু নয়। পরে আবার সময়ের সঙ্গে তা মিলিয়েও গিয়েছে।

 

 

বাবা সেরা ভারতীয় ব্যক্তিত্বের সম্মানের পাবেন, এ খবর পেতে আপ্লুত হয়ে উঠেছিলেন ‘বুম্বা’ও। টুইট করে প্রসেনজিৎ শুভেচ্ছাও জানিয়ে ছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়কেও।

 

 

এতগুলো বছর ধরে ইন্ডাস্ট্রি জমিয়ে রয়েছেন প্রসেনজিৎ। তবে এক মুহূর্তের জন্য অনুপ্রেরণা দেওয়া মানুষটিকে ভুলে যাননি প্রসেনজিৎ। আজ ‘ফাদার্স-ডে’ তাঁর পোস্টে উঠে এল বাবার সঙ্গে তোলা পুরনো ছবিগুলো। ক্যাপশনে ‘বুম্বাদা’ লেখেন, ‘আমার প্রথম দিনের শুটিং থেকে আজ পর্যন্ত, তুমি আমাকে যা শিখিয়েছ তা আমার কাছে অত্যন্ত মূল্যবান। ভাল থেকো বাপি।’

 

আরও পড়ুন বাবা শুভেন্দু তাঁর অনুপ্রেরণা আজও…ফাদার্স ডে-তে ‘ভাল বাবা’ হওয়ার প্রতিশ্রুতি শাশ্বতর