টলিপাড়ায় বিনামূল্যে র‍্যাপিড টেস্ট শুরু টেকনিশিয়ানদের, আক্রান্ত বেশ কয়েক জন, নেই উপসর্গ

এ ব্যাপারে ফেডারেশনের সভাপতি স্বরূপ বিশ্বাসের সঙ্গে যোগাযোগ করা হলেন তিনি জানান, রিপোর্ট পজেটিভ আসা মাত্রই ওই সব টেকনিশিয়ানদের আইসোলেশনে পাঠিয়ে দেওয়া হয়েছে।

টলিপাড়ায় বিনামূল্যে র‍্যাপিড টেস্ট শুরু টেকনিশিয়ানদের, আক্রান্ত বেশ কয়েক জন, নেই উপসর্গ
প্রতীকী ছবি।
Follow Us:
| Updated on: May 11, 2021 | 11:32 PM

ফেডারেশন অব সিনে টেকনিশিয়ানের উদ্যোগে টলিপাড়ায় টেকনিশিয়ানদের জন্য সোমবার থেকেই শুরু হল র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা। সোমবারই ১৩৬ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। মঙ্গলবার করোনা পরীক্ষা করা হয়েছে ১৭৫ জনের। যদিও এর মধ্যে বেশ কয়েক জন টেকনিশিয়ানের করোনা রিপোর্ট পজেটিভ এসেছে। তবে তাঁদের উপসর্গ না থাকায় এ যাবৎ কাজ চালিয়ে যাচ্ছিলেন তাঁরা।

এ ব্যাপারে ফেডারেশনের সভাপতি স্বরূপ বিশ্বাসের সঙ্গে টিভিনাইন বাংলার পক্ষ থেকে যোগাযোগ করা হলে তিনি জানান, রিপোর্ট পজেটিভ আসা মাত্রই ওই সব টেকনিশিয়ানদের আইসোলেশনে পাঠিয়ে দেওয়া হয়েছে। তাঁর কথায়, “ফেডারেশনের তরফেই ওই সব টেকনিশিয়ানদের সরকারি হাসপাতালের সঙ্গে যোগাযোগ করিয়ে তাঁদের প্রয়োজনীয় ওষুধের ব্যবস্থা করা হয়েছে।” র‍্যাপিড টেস্ট করানো প্রসঙ্গে তাঁর বক্তব্য, “এটার একটাই উদ্দেশ্য যদি কেউ করোনা আক্রান্ত হনও যাতে তাঁরা অন্য কাউকে সংক্রমিত করতে না পারেন। কারণ শুটিং বন্ধ হয়ে গেলে কয়েক হাজার মানুষের রুজি-রোজগার বন্ধ হয়ে যাবে। আর সে কারণেই আইসিএমআর গাইডলাইন মেনেই টেকনিশয়ানদের কোভিড পরীক্ষা করাচ্ছি আমরা।”

আরও পড়ুন- চলবে শুটিং, তবে করোনা রুখতে একগুচ্ছ নিয়মবিধি টেলিপাড়ায়

হাজার হাজার টেকনিশিয়ানদের করোনা পরীক্ষার খরচও প্রচুর। আর সে কারণেই ফেডারেশনে পাশে দাঁড়িয়েছে স্টার জলসা, ভরতলক্ষ্মী স্টুডিয়োর মতো বেশ কিছু চ্যালেন এবং প্রতিষ্ঠান।

এর আগে টিভিনাইন বাংলাকে স্বরূপ বিশ্বাস জানিয়েছিলেন, শুধু র‍্যাপিড টেস্ট নয় একইসঙ্গে টেকনিশিয়ানদের টিকাকরণের প্রক্রিয়ায় সাহায্য করার কথাও ভেবেছে ফেডারেশন। তিনি আরও জানিয়েছিলেন, “শুধু টেকনিশিয়ান নন, যদি কোনও আর্টিস্ট ব্যক্তিগত ভাবে ফেডারেশনের সঙ্গে যোগাযোগ করেন তবে তাঁর ভ্যাকসিনেশন এবং র‍্যাপিড টেস্ট করার দায়িত্ব নেবে ফেডারেশন।”