Sayantika Banerjee: ‘অভিনেত্রী বলে যা ইচ্ছে তাই…’, এ কী ঘটল সায়ন্তিকার সঙ্গে!

Sayantika Banerjee: ক্ষোভ উগরে দিলেন অভিনেত্রী তথা তৃণমূল নেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। জনৈক শিলাদিত্যের বিরুদ্ধে বিস্ফোরক তিনি।

Sayantika Banerjee: ‘অভিনেত্রী বলে যা ইচ্ছে তাই...’, এ কী ঘটল সায়ন্তিকার সঙ্গে!
রেগে আগুন সায়ন্তিকা
Follow Us:
| Edited By: | Updated on: Mar 02, 2023 | 5:13 PM

ক্ষোভ উগরে দিলেন অভিনেত্রী তথা তৃণমূল নেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। জনৈক শিলাদিত্যের বিরুদ্ধে বিস্ফোরক তিনি। সায়ন্তিকা অভিযোগ শিলাদিত্য নামক ওই ব্যক্তি ক্রমাগত সায়ন্তিকার পোস্টে অশালীন মন্তব্য করে চলেছেন। আর এতে তিনি যে ছেড়ে দেওয়ার পাত্রী নন তা কড়া ভাষায় জানালেন তিনি। ওই ব্যক্তির প্রোফাইলকে ট্যাগ করে সায়ন্তিকা লেখেন, “সরি মিস্টার শিলাদিত্য আমি তোমায় বেশি ফুটেজ দিতে চাইনি। কিন্তু কখনও কখনও মহিলাদের সম্মান করার প্রয়োজন হয়ে পড়ে। নীরবতাকে অনেক সময়েই অনেকে ভুল ভাবে। কিন্তু তোমার এবার চুপ করা উচিৎ।সায়ন্তিকা আরও লেখেন, “আমি আজ যা, তা শুধুমাত্র আমার অনুরাগীদের জন্য। কিন্তু আমার দায়িত্ব কিছু মানুষের বিরুদ্ধে আওয়াজ তোলা। যারা মনে করে, একটি ওপেন ফোরামে মেয়েদের এভাবে বলা যায় তাদের মনে করে দেওয়া উচিৎ যা হচ্ছে তা কদর্য। হতে পারে তুমি আমায় পছন্দ কর না। কিন্তু এখন এগুলো বন্ধ হওয়া দরকার। এখানেই থামেননি তিনি। ক্ষুব্ধ সায়ন্তিকা মনে করিয়ে দেন, অভিনেত্রী বলে, কেউ যদি মনে করে থাকেন তাঁরা সফট টার্গেট অর্থাৎ তাঁদের সঙ্গে যা খুশি তাই করা যায়, তাহলে তা ভুল। তিনি যে মোটেও ছেড়ে কথা বলবেন না তা স্পষ্ট ভাষায় জানিয়ে দেন অভিনেত্রী।

View this post on Instagram

A post shared by Sayantika Banerjee (@iamsayantikabanerjee)

এই গোটা ঘটনায় সায়ন্তিকা পাশে পেয়েছেন বন্ধু ও সহকর্মী মিমি চক্রবর্তীকে। তাঁর সুপারিশ দেরি না করে সায়ন্তিকা যেন সাইবার ক্রাইমে গোটা ব্যাপারটি জানান। সায়ন্তিকা আদপে তা করেছেন বা করবেন কিনা সে বিষয়ে স্পষ্ট করে কিছু না জানালেও হালফিলে তারকাদের ট্রোক করা যে এক শ্রেণীর স্বভাব হয়ে দাঁড়িয়েছে সে প্রমাণ আগেও মিলেছে বলে দাবি, তাঁর অনুরাগীদের একটা বড় অংশের। এই যেমন মিমি চক্রবর্তী। বিমানসফরে তাঁর পাতে একটি চুল পড়ে। তিনি সংশ্লিষ্ট বিমানসংস্থাকে ট্যাগ করে সেই খবর জানিয়েছিলেন। শুধু চুল পড়া নিয়ে মিমির এই অভিযোগের নেটিজেনদের কাছে হাসির খোরাক হয়ে দাঁড়িয়েছিল। শুধু মিমি নন, অতীতেও নুসরত জাহান থেকে শুরু শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের বিয়ে ও বৈবাহিক জীবন নিয়ে চলেছে লাগাতার ট্রোলিং। অন্যদিকে সন্তান জন্ম দেওয়ার পর শুভশ্রীর ওজন বেড়ে যাওয়ার তাঁকে কম কটাক্ষের মুখোমুখি হতে হয়নি।

যদিও অভিনেত্রীদের দাবি এই ট্রোলিং তাঁদের জীবনে খুব একটা প্রভাব বিস্তার করতে পারে না। তবে সায়ন্তিকা চুপ রইলেন না। তিনি করলেন প্রতিবাদ। ঘটনা কতদূর এগোয় এখন সেটাই দেখার।