Prosenjit Chatterjee: ‘এখন আর বাংলা ইন্ডাস্ট্রি নিয়ে ভাবি না…’, কেন বললেন প্রসেনজিৎ

Inside Story: একের পর এক ছবি করে গিয়েছেন তিনি। হাউসফুল। একের পর ছবি হিট। তবে বাংলা ছবি নিয়ে টিভি৯ বাংলাকে এ কী বললেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়?

Prosenjit Chatterjee: 'এখন আর বাংলা ইন্ডাস্ট্রি নিয়ে ভাবি না...', কেন বললেন প্রসেনজিৎ
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2023 | 8:30 AM

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। একটা সময় এই নামেই প্রেক্ষাগৃহ ভর্তি হয়ে যেত। তবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বরাবরই নিজের সেই জায়গাটা ধরে রাখাতেই বিশ্বাসী ছিলেন। একের পর এক ছবি করে গিয়েছেন তিনি। হাউসফুল। একের পর ছবি হিট। তবে বাংলা ছবি নিয়ে টিভি৯ বাংলাকে এ কী বললেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়? টলিউড নিয়ে সরব হয়ে বলেছিলেন, ”আমি সাজন করিনি, আমি ম্যানে পেয়ার করিনি, আমি কখনও বাংলা ছেড়ে বম্বেতে গিয়ে কাজ করব, সেটা ভাবিনি। এক পরিচালক আমার মাকে বলেছিলেন, ওকে হিন্দি দিন, হিন্দি ছবির হিরো হবে, বাংলায় যোগ্যতা নেই। কিন্তু আমি বাংলা ছবিকে আষ্টেপিষ্ঠে ধরেছিলাম। বাংলা ছবি ছেড়ে দেওয়ার কথা ভাবিনি। দর্শক তো হাউসফুলের পর হাউসফুল দিচ্ছে। একটা বছর আমার ২২টা ছবি মুক্তি পেয়েছে।”

এখানেই শেষ নয়, তিনি আরও বলেন, ”আমি না, কোয়ালিটি, কোয়ান্টিটিতে বিশ্বাস করি না। দিনের শেষে তো ব্যবসা আসল। দিনের শেষ ওটাই তো ইন্ডাস্ট্রিকে বাঁচিয়ে রাখে। আমি হলপ করে বলতে পারি, তখন কোটি কোটি টাকার ব্যবসা করত এক একটি বাংলা ছবি। ছয় সপ্তাহ, ১০ সপ্তাহ করে চলতো। একটা উদাহরণ দিতে চাই, দীপক দার (চিরঞ্জিত চক্রবর্তী), বেদের মেয়ে জ্যোৎস্না। ব্যপক ব্যবসা করেছিল, পরবর্তীতে যাই সমালোচনা হোক না কেন। একটা ছবির ১২ লক্ষ টাকা বাজেট, আমি করেছি তো। এখন একটা গুমনামী করতে পারছি। কাকাবাবুর বাজেট দেখুন।”

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় একটা সময় এই ইন্ডাস্ট্রি নিয়ে ভাবতেন। তবে এখন আর ভাবেন না। কেন, টিভি ৯ বাংলাকে তাও জানিয়েছিলেন অভিনেতা। ”এখন আর আগের মতো ভাবি না। ভাবতে হয়না। কারণ এখন আর ভাবতে হয় না। সকলেই এখন নিজেরটা ভীষণ ভাল বুঝতে পারে। তবে শুরু লড়াইটা ছিলই। অনেকে দেখবেন আমার নকল করেন, এভাবে কথা বলতেন, ওভাবে চলতেন। আমি কিন্তু সেগুলো ইচ্ছে করে করেছিলাম। একটা সময় বাবার ছায়া ছিল আমার মধ্যে, এমনটাই সকলে মনে করতেন। আমি সেই তকমাটা থেকে বেরিয়ে প্রসেনজিৎ হতে চেয়েছিলাম। তাই চালচলন বদলে নতুন কিছু করার চেষ্টা করেছিলাম।”