বিদ্যার বেড়ে ওঠা তাঁকে ঘিরেই, এম এস সুব্বুলক্ষ্মীর জন্মদিনে এ কোন রূপে ধরা দিলেন অভিনেত্রী?

Vidya Balan: বলিউডে কান পাতলে শোনা যায় যে বিদ্যা বালানের নাকি এই চরিত্রে অভিনয় করতে চলেছেন। যদিও এই প্রসঙ্গে বিদ্যা কোনও খবরই সামনে আনেননি। তবে এদিন বিদ্যার আবেগঘন পোস্ট, সকলের নজরের কেন্দ্রে জায়গা করে নিল। বিদ্যার লুকও বেশ মানানসই। 

বিদ্যার বেড়ে ওঠা তাঁকে ঘিরেই, এম এস সুব্বুলক্ষ্মীর জন্মদিনে এ কোন রূপে ধরা দিলেন অভিনেত্রী?
Follow Us:
| Updated on: Sep 16, 2024 | 1:35 PM

কিংবদন্তি গায়ক এম এস সুব্বুলক্ষ্মীকে ১০৮ তম জন্মবার্ষিকী উপলক্ষে ছবিতে-ছবিতে শ্রদ্ধা জানালেন বলিউড অভিনেত্রী বিদ্যা বালান। ‘এ রিক্রিয়েশন অফ আইকনিক স্টাইল’ শিরোনামের গায়িকার প্রতি অভিনেত্রী যেভাবে সম্মান নিবেদন করলেন, তা সকলের নজর কাড়ল। বলিউডে কান পাতলে শোনা যায় যে বিদ্যা বালানের নাকি এই চরিত্রে অভিনয় করতে চলেছেন। যদিও এই প্রসঙ্গে বিদ্যা কোনও খবরই সামনে আনেননি। তবে এদিন বিদ্যার আবেগঘন পোস্ট, সকলের নজরের কেন্দ্রে জায়গা করে নিল। বিদ্যার লুকও বেশ মানানসই।

সোশ্যাল মিডিয়ায় এই বিশেষ ফোটোশুট শেয়ার করে বিদ্যা লিখলেন, ‘আমি এম. এস. সুব্বুলক্ষ্মীকে ভালবাসি। তাঁর গান শুনিয়েই মা আমায় বড় করেছেন। প্রতিদিন সকালে তাঁর গান শুনতাম। এখনও তাঁর কণ্ঠ শুনেই আমার ভোর হয়। তাঁকে শ্রদ্ধা জানিয়ে আমি ধন্য।’ বিদ্যার এই লুক আবারও সোশ্যাল মিডিয়ায় প্রশংসিত।

প্রসঙ্গত, এম. এস. সুব্বুলক্ষ্মী, এই নামের সঙ্গেই জড়িয়ে নস্ট্যালজিয়া। ভারতীয়দের গর্ব তিনি। সঙ্গীত তথা অভিনয় জগতের নক্ষত্র। কর্ণাটকে শাস্ত্রীয় সঙ্গীতে খুব কম বয়সেই নিজের আধিপত্য স্থাপন করেন সুব্বুলক্ষ্মী। দিকে দিকে ছড়িয়ে পড়ে তাঁর গানের চর্চার খবর। আর তাঁর সেই সুরেলা কণ্ঠের মাধুর্যে গোটা ভারতের মন জয় করতে খুব বেশি সময় লাগেনি। যাঁরা ভারতীয় সঙ্গীতের প্রচারে প্রথম সারিতে ছিলেন, তিনি তাঁদের মধ্যে অন্যতম। বিভিন্ন দেশে দেশে প্রচার করেছিলেন শাস্ত্রীয় সঙ্গীত।

View this post on Instagram

A post shared by Vidya Balan (@balanvidya)

১৯৯৮ সালে ভারত সরকার তাঁকে ভারতরত্ন পুরস্কারে সম্মানিত করেন। তবে এখানেই তাঁর পরিচয় সীমাবদ্ধ থাকেনি। তিনি অভিনয় জগতেও খ্যাতি অর্জ করেছিলেন। ‘মীরা’ ছবিতে তিনি নিজেই অভিনয় করেছিলেন, নিজেই সেই ছবির গানও গেয়েছিলেন। ১৯৫৪ সালে ভারত সরকার তাকে পদ্মভূষণ উপাধিতে বিভূষিত করে। তাঁকে সঙ্গীত নাটক আকাডেমি ও সঙ্গীত কলানিধি পুরস্কারেও সম্মানিত করা হয়েছিল। ১৯৭৪ সালে তিনি সন্মানীয় রামণ ম্যাগসেসে পুরস্কার লাভ করেন। তাঁর জন্মদিনে TV9 বাংলার শ্রদ্ধা।