মৃত্যুর পর বাপ্পি লাহিড়ির সেই কাঁড়ি কাঁড়ি সোনার কী হল জানেন?

Bappi Lahiri: প্রশ্ন হল, কেন এত সোনার গয়না পরতেন বাপ্পি? এ ব্যাপারে নিজেই মুখ খুলেছিলেন একবার। জানিয়েছিলেন, সোনাকে তিনি সৌভাগ্যের প্রতীক বলে মনে করেন। সেই কারণেই সব জায়গাতেই সোনা নিয়ে যেতেন তিনি। খেয়াল রাখতেন নিজের অলঙ্কারের।

মৃত্যুর পর বাপ্পি লাহিড়ির সেই কাঁড়ি কাঁড়ি সোনার কী হল জানেন?
বাপ্পি লাহিড়ি।
Follow Us:
| Updated on: Jul 26, 2024 | 4:48 PM

গয়না অন্ত প্রাণ ছিলেন মানুষটি। গয়না ছাড়া বের হতেই পারতেন না। চোখে পরতেন কালো রঙের রোদচশমা। সারা গায়ে থাকত সোনা। লক্ষ লক্ষ টাকার গয়না পরেই যেতেন বিভিন্ন অনুষ্ঠানে। ২০২২ সালে স্লিপ অ্যাপনিয়ায় মৃত্যু হয়েছিল বাপ্পি লাহিড়ির। তাঁর আচমকা প্রয়াণে চমকে গিয়েছিলেন সকলেই। মৃত্যুর দুই বছর পার। জানেন বাপ্পিদার সেই তাল তাল সোনার গয়না এখন কোথায়?

ইন্ডিয়া টুডের রিপোর্ট জানাচ্ছে, ২০১৪ সালেই এক উইল করে গিয়েছিলেন বাপ্পি লাহিড়ি। সেই উইলে তিনি দাবি করেছিলেন, তাঁর কাছে মোট ৭৫৪ গ্রাম সোনা রয়েছে। সেই সময় দাঁড়িয়ে ওই গয়নার বাজারমূল্য ছিল ৩৮ লক্ষ ৭১ হাজার ৭৯০ টাকা। সেই উইলে উল্লেখ করা হয়, বাপ্পির মৃত্যুর পর তাঁর যাবতীয় সোনাদানার দায়িত্ব পাবেন ছেলে বাপ্পা ও মেয়ে রিমা। তাঁর সেই ইচ্ছেকেই সম্মান জানিয়েছেন বাপ্পির সন্তানেরা। নিজেরা ব্যবহার না করলেও ওই বিপুল সোনা বিক্রি করেননি তাঁরা। বাবার স্মৃতি হিসেবে তা আজও গচ্ছিত রয়েছে তাঁদের পরিবারে। তবে বাপ্পি লাহিড়ি যে শুধু গয়নারই মালিক ছিলেন তা নয়। গাড়িরও শখ ছিল তাঁর। ছিল বিমএমডব্লিউ, টেসলা এক্স, অডির মতো দামি গাড়ি। প্রায় ২২ কোটি টাকা সম্পত্তি আগামী প্রজন্মের জন্য রেখে গিয়েছেন এই গায়ক।

প্রশ্ন হল, কেন এত সোনার গয়না পরতেন বাপ্পি? এ ব্যাপারে নিজেই মুখ খুলেছিলেন একবার। জানিয়েছিলেন, সোনাকে তিনি সৌভাগ্যের প্রতীক বলে মনে করেন। সেই কারণেই সব জায়গাতেই সোনা নিয়ে যেতেন তিনি। খেয়াল রাখতেন নিজের অলঙ্কারের।