চিঠি লিখে শাহরুখ নিজেকে শেষ করে দেওয়ার হুমকি দিয়েছিলেন কেন? 

Shah rukh khan: পরিবারে একের পর এক মৃত্যু। আঘাত সহ্য করতে পারেননি শাহরুখ খান। ১৯৮১ সালে প্রথম ধাক্কা পান কিং খান। যখন তিনি প্রথম জানতে পেরেছিলেন যে তাঁর বাবার ক্যান্সার। তাঁর মৃত্যু সহ্য করতে পারেননি কিং খান।

চিঠি লিখে শাহরুখ নিজেকে শেষ করে দেওয়ার হুমকি দিয়েছিলেন কেন? 
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2024 | 8:08 PM

শাহরুখ খান। কেরিয়ারের শুরু থেকেই নানা ঝড়ের মুখে পড়তে হয়েছে তাঁকে। শুরুতেই অভাবের সঙ্গে লড়াই। তারপরই পরিবারে একের পর এক মৃত্যু। আঘাত সহ্য করতে পারেননি শাহরুখ খান। ১৯৮১ সালে প্রথম ধাক্কা পান কিং খান। যখন তিনি প্রথম জানতে পেরেছিলেন যে তাঁর বাবার ক্যান্সার। তাঁর মৃত্যু সহ্য করতে পারেননি কিং খান।

এর মাঝেই আরও বড় ধাক্কা। হঠাৎই মৃত্যু শয্যায় শাহরুখ খানের মা। মা-বাবাকে ভীষণ ভালবাসতেন তিনি। একাধিক সাক্ষাৎকারে তাঁকে বলতে শোনা যায় তিনি প্রতিটা মুহূর্তে অভিভাবকদের কতটা মনে করেন। তবে মা যখন মৃত্যু শয্যায় তখন আর নিজেকে সামলাতে পারেননি শাহরুখ খান। স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন, তাঁর মা যদি চলে যায় তবে তিনি নিজেকে শেষ করে দেবেন।

এক সাক্ষাৎকারে তিনি বলেন, সেই সময় মায়ের সঙ্গে যে ব্যবহারটা তিনি করেছিলেন তা মোটেও মেনে নেওয়ার নয়। আজ তিনি বুঝতে পারেন তা কতটা বোকা বোকা আচরণ ছিল। তিনি সেই সময় মাকে রীতিমত হুমকি দিয়েছিলেন, বলে দিয়েছিলেন, তিনি কাজ ছেড়ে দেবেন, পড়াশুনা ছেড়ে দেবেন। বোনের যত্ন নেবেন না। খারাপ হয়ে যাবেন।

আসলে তিনি চেয়েছিলেন তাঁর মাকে ভয় দেখাতে। মাকে আটকে রাখতে। কিন্তু শাহরুখ বাস্তব বুঝতে পারেন পরে। মৃত্যু আটকানো যায় না। তাঁর মায়ের তখন যাওয়ারই ছিল। শাহরুখ পরে মুখে হাসি নিয়ে জানিয়েছিলেন, ”মা যেখানেই আছেন ভাল আছেন। কারণ আমি বোনের যত্নও নিয়েছি, পাশাপাশি কাজও করে চলেছি”।