গেলেন না কার্নিভ্যালে! ফোন ধরেই কাঞ্চন বললেন, ‘আমি খুব…’

Kanchan Mallick: এ দিন রেডরোডে দুর্গাপুজোর কার্নিভ্যালে যখন চুটিয়ে হয়েছে উদযাপন ঠিক তখনই হাত কয়েক দূরেই রানি রাসমণি অ্যাভিনিউতে ছিল 'দ্রোহের কার্নিভ্যাল'। কল্লোলিনী তিলোত্তমার বুকে আর এক তিলোত্তমার বিচার চেয়ে সেই কার্নিভ্যালে হাজির হয়েছিলেন সমাজদের বিভিন্ন স্তরের সাধারণ মানুষ।

গেলেন না কার্নিভ্যালে! ফোন ধরেই কাঞ্চন বললেন, 'আমি খুব...'
কার্নিভ্যালে অনুপস্থিতির কারণ জানালেন তৃণমূলের কাঞ্চন
Follow Us:
| Updated on: Oct 15, 2024 | 10:05 PM

রেড রোডে বাহারি অনুষ্ঠান। ধুমধাম করে অনুষ্ঠিত হল ২০২৪ পুজো কার্নিভ্যাল। আয়োজনায় পশ্চিমবঙ্গ সরকার। মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে হাজির ছিলেন তৃণমূলের তারকা বিধায়ক-সাংসদেরা। ঋতুপর্ণা সেনগুপ্ত, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের নাচ থেকে শুরু করে হাতে হাত ধরে রচনা বন্দ্যোপাধ্যায়, নুসরত জাহান, সায়নী ঘোষ ও জুন মালিয়ার উদযাপনে মুখরিত হচ্ছিল শহর কলকাতা। তবে তারকাদের ভিড়ে হঠাৎই যেন ছন্দপতন। দেখা গেল না উত্তরপাড়ার বিধায়ক কাঞ্চন মল্লিক ও তাঁর সদ্য বিবাহিত স্ত্রী শ্রীময়ী চট্টরাজকে। কেন গেলেন না তাঁরা? জানতে টিভিনাইন বাংলা যোগাযোগ করে কাঞ্চনের সঙ্গে।

তাঁর কথায়, “প্রতিবারেই তো যাই, তবে এবারটা আর যেতে পারলাম না। শরীরটা একদম ভাল নেই। এই মাত্র ডাক্তার দেখিয়ে ফিরছি। এসজিপিটি ভীষণ বেশি। বড় ধরনের ইনফেকশন হয়েছে। সেখান থেকে জ্বর এসেছে। ডাক্তার বিশ্রামে থাকতে বলেছেন। শরীর ভাল থাকলে অবশ্যই যেতাম।” কাঞ্চন এও জানান, তাঁর অসুস্থতার কারণেই ইচ্ছে থাকলেও হাজির হতে পারেননি স্ত্রী শ্রীময়ীও। অতীতে নানা কারণে বিতর্কে জড়িয়েছেন কাঞ্চন। চিকিৎসকদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন। দলের নির্দেশে হাতজোড় করে ক্ষমাও চেয়েছেন। সদ্য শেষ হওয়া পুজো উপভোগ করেছেন চুটিয়ে। দশমীর দিন শ্রীময়ীর সিঁথি রাঙিয়েছেন সিঁদুরে। তা নিয়েও অবশ্য হয়েছে আলোচনা। উল্লেখ্য শুধু কাঞ্চনই নয়, এবারের কার্নিভ্যালে দেখা যায়নি তৃণমূলের অনেক চেনা মুখকেই। এঁদের মধ্যে রয়েছে তৃণা সাহা, সৌরভ দাস, কৌশানী মুখোপাধ্যায় সহ অনেকেই। দেখা যায়নি সৌরভ গঙ্গোপাধ্যায় ও ডোনা গঙ্গোপাধ্যায়কে।

এ দিন রেডরোডে দুর্গাপুজোর কার্নিভ্যালে যখন চুটিয়ে হয়েছে উদযাপন ঠিক তখনই হাত কয়েক দূরেই রানি রাসমণি অ্যাভিনিউতে ছিল ‘দ্রোহের কার্নিভ্যাল’। কল্লোলিনী তিলোত্তমার বুকে আর এক তিলোত্তমার বিচার চেয়ে সেই কার্নিভ্যালে হাজির হয়েছিলেন সমাজদের বিভিন্ন স্তরের সাধারণ মানুষ।