মাত্র ১ মিনিটে দাঁতের যন্ত্রণা থেকে মুক্তি পান এই ঘরোয়ায় টোটকায়!

এক মিনিট পর দাঁতের বা মাড়ির ব্যথা হবে উধাও । আগের তুলনায় অনেকটা স্বস্তি অনুভব করতে পারবেন। দিনে তিনবার এই মিশ্রণ প্রয়োগ করলে আরও ভাল ফল পাবেন।

মাত্র ১ মিনিটে দাঁতের যন্ত্রণা থেকে মুক্তি পান এই ঘরোয়ায় টোটকায়!
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Aug 10, 2021 | 2:24 PM

দাঁতের যন্ত্রণার যে কী কষ্ট, তা যাঁর হয়, সেই বোঝে। শরীরে সবচেয়ে খারাপ ও বিরক্তিকর ব্যথা যদি থাকে তা হল দাঁতের যন্ত্রণা, যা সত্যিই অসহনীয়। প্রতৃতপক্ষে এই ব্যথা এত তীব্র হয় যে, আপনাকে বিভ্রান্ত করে দিতে পারে, বাজে মেজাজে সর্বক্ষণ থাকেন। খেতে কষ্ট, কথা বলতে কষ্ট। দাঁতের ব্যথা নিরাময়ের জন্য সবচেয়ে বিকল্প পথ হল, দ্রুত ডেন্টিস্টের কাছে পরামর্শ করা।

সাধারণত, দাঁতের যন্ত্রণা অপ্রত্যাশিতভাবে সন্ধ্যের শেষ দিকে দেখা যায়। আর সেই সময় ডাক্তারের কাছে যাওয়া সম্ভব হয় না। এমনকি ব্যথা কমাতে দোকানে গিয়ে কোনও পেইনকিলার খেয়ে খনিকের সুস্থতা বোধ করতে পারেন। তবে যদি দূরভ্রমণে গিয়েছেন, কিংবা এমন একটি জায়গায় রয়েছেন, যেখানে না আছে ডাক্তার,না আছে ওষুধের দোকান। সঙ্গে দাঁতের যন্ত্রণা উপশমের কোনও ট্যাবসলেটও নেই। সেই পরিস্থিতিতে নিজের ও অন্যের হলে কী প্রতিকার রয়েছে? আছে, আছে, উপায় আছে। ঘরোয়া উপায়েই এই মারাত্মক সমস্যার প্রতিকার মিলবে দ্রুত।

দাঁতের যন্ত্রণা এমনই যে ঘুমের মধ্যেও এর অস্তিত্ব অনুভব করা যায়। খাওয়া ও ঘুম, দুটোই ব্যাহত হয়। তবে ডাক্তার দেখানোর আগে এই মারাত্মক যন্ত্রণা থেকে মাত্র এক মিনিটের মধ্যেই রেহাই পেতে দরকার দুটি জিনিসের। প্রাকৃতিকভাবে এই সমস্যার সমাধান করতে লবঙ্গ গুঁড়ো ও নারকেল তেলের একটি মিশ্রণই যথেষ্ট। এক মিনিটেই দাঁতের যন্ত্রণা থেকে মুক্তি পেতে এই ঘরোয়া উপাদানই মোক্ষম দাওয়াই।

প্রত্যেক বাড়ির হেঁসেলেই মজুত থাকে লবঙ্গ ও নারকেল তেল। কীভাবে তৈরি করবেন এই ঘরোয়া টোটকা, জেনে নিন

আধ চা চামচ লবঙ্গ গুঁড়ো ও আধ চা চামচ নারকেল তেলের একটি মিশ্রণ তৈরি করুন। এই উপকারী মিশ্রণটি যে দাঁতে বা মাড়িতে যন্ত্রণা হচ্ছে, সেখানে প্রয়োগ করুন। এক মিনিট পর দাঁতের বা মাড়ির ব্যথা হবে উধাও । আগের তুলনায় অনেকটা স্বস্তি অনুভব করতে পারবেন। দিনে তিনবার এই মিশ্রণ প্রয়োগ করলে আরও ভাল ফল পাবেন।

এই ঘরোয়া টোটকা এত সহজে কী করে কাজ করে, তাই ভাবছেন? লবঙ্গে রয়েচে ইউজেনলের মতো উপাদান। যা ব্যথানাশক হিসেবে দ্রুত কাজ করে, অন্যদিকে নারকেল তেল জীবাণুনাশক হিসেবে কাজ করে। এই কার্যকরী ঘরোয়া প্রতিকার সকলেরই জানা উচিত। যাঁরা দাঁতের ব্যথায় ভোগেন, তাঁজের জন্য এই প্রতিবেদন আশা করা যায় অনেক কাজে লাগতে পারে।

আরও পড়ুন: ব্রেন ক্যানসার ও অ্যালঝাইমার এড়াতে শিশুকাল থেকেই প্রতিদিন খান এই ৩ খাবার! বাড়বে স্মৃতিশক্তিও