Dhanu Sankranti 2022: আজ থেকেই ভাগ্য সূর্যের মতো উজ্জ্বল হবে এই ৩ রাশির! রাশি অনুযায়ী ধনু সংক্রান্তির প্রতিকার জানুন

Horoscope in Bengali: বাস্তুদোষ, গ্রহদোষ কেটে যেতে পারে এই কারণেই। জীবনে প্রতিষ্ঠিত হতে ধনু সংক্রান্তিতে আপনার রাশি অনুযায়ী কী কী প্রতিকার নেবেন, তার একটি তালিকা দেওয়া হল...

Dhanu Sankranti 2022: আজ থেকেই ভাগ্য সূর্যের মতো উজ্জ্বল হবে এই ৩ রাশির! রাশি অনুযায়ী ধনু সংক্রান্তির প্রতিকার জানুন
Follow Us:
| Edited By: | Updated on: Dec 16, 2022 | 4:32 PM

আজ ১৬ ডিসেম্বর। আর এই দিনটি জ্যোতিষমতে (Astrology) অত্যন্ত অলৌকিক ও শুভ দিন। মকর সংক্রান্তি (Makar Sankranti) ছাড়াও সারা বছর কর্কট, ধনু ও মীন সংক্রান্তির বিশেষ গুরুত্ব দেওয়া হয়। হিন্দু ধর্মীয় (Hinduism) বিশ্বাস অনুসারে, সূর্য দেবতা (Lord Sun) ধনু ও মীন রাশিতে প্রবেশ করলে সেই দিন থেকেই মলমাস শুরু হয়। ধনু সংক্রান্তির কিছু বিশেষ প্রতিকার শাস্ত্রে বলা হয়েছে, যা জীবনে সাফল্য, ধন ও সুখ বয়ে নিয়ে আসে। রাশি অনুসারে (Zodiac Signs) এই ব্যবস্থাগুলি পালন করে থাকলে রাশির জাতক-জাতিকারা দ্রুত ফল পেতে পারেন। শুধু তাই নয়, জীবনের সমস্ত দুঃখ-কষ্ট থেকেও মুক্তি পেতে পারেন অনেক তাড়াতাড়ি। বাস্তুদোষ, গ্রহদোষ কেটে যেতে পারে এই কারণেই। জীবনে প্রতিষ্ঠিত হতে ধনু সংক্রান্তিতে আপনার রাশি অনুযায়ী কী কী প্রতিকার নেবেন, তার একটি তালিকা দেওয়া হল…

মেষ রাশি – মেষ রাশি সূর্যের উচ্চতর চিহ্ন। ধনু সংক্রান্তির দিন মেষ রাশির জাতকদের উচিত গুড় দান করা। এটি অর্থনৈতিক সুবিধা দেবে। সেই সঙ্গে গ্রহের অশুভ প্রভাব কমাতে প্রবাহিত জলে সামান্য গুড় ও চাল দিন।

বৃষ রাশি- সুখ ও সৌভাগ্য বাড়াতে এই দিনে বৃষ রাশির মানুষদের জলে তিল দিয়ে স্নান করা উচিত। চাল, দই এবং তিলের মতো সাদা রঙের জিনিস দান করাও শুভ হবে।

মিথুন রাশি- মিথুন রাশির মানুষদের এই দিনে বিশেষ করে গরুকে সবুজ চারণ খাওয়ানো উচিত। এতে চন্দ্র ও শুক্রের দোষ দূর হয়। বরকত থেকে যায়।

কর্কট রাশি – কর্কট রাশিররা ধনু সংক্রান্তিতে সূর্যদেবকে ঘি এবং চালের খিচুড়ি নিবেদন করুন। এতে কাজে কোনো বাধা আসবে না।

সিংহ রাশি – সংক্রান্তি সূর্যকে উৎসর্গ করা হয় এবং সূর্য হল সিংহ রাশির অধিপতি। এই দিনে, ব্রাহ্ম মুহুর্তে, সিংহ রাশির জাতকরা তামার পাত্রে বিশুদ্ধ জল, ফুল, লাল চন্দন রেখে সূর্যকে অর্ঘ্য নিবেদন করেন। এতে আপনার আত্মবিশ্বাস বাড়বে, সাধক হবে মেধাবী ও চিরঞ্জীবী।

কন্যা রাশি- ধনু সংক্রান্তি উপলক্ষে কন্যা রাশির জাতক জাতিকাদের দুধে তিল মিশিয়ে ভগবান বিষ্ণুকে অভিষেক করা উচিত এবং তারপর তুলসি ডাল নিবেদন করা উচিত। এই প্রতিকার রোগ থেকে মুক্তি দেয়।

তুলা রাশি- জ্যোতিষশাস্ত্রে, তুলা রাশিচক্রকে সূর্যের দুর্বল রাশি হিসাবে বিবেচনা করা হয়েছে। এই দিনে গুড় দিয়ে তৈরি খাবার দান করলে তুলা রাশির জাতকদের পারিবারিক সুখ পাওয়া যায়।

বৃশ্চিক রাশি- বৃশ্চিক রাশির জাতক জাতিকাদের ধনু সংক্রান্তিতে প্রবাল, লাল কাপড় দান করা উচিত। এতে কষ্টগুলো দূর হবে এবং মানসিক প্রশান্তি আসবে।

ধনু রাশি- সূর্য ধনু রাশিতে গমন করছে, এমন পরিস্থিতিতে এই দিনে সূর্যের পূজা করলে সম্মান পাবেন। প্রচারের জন্য সূর্যের মন্ত্রগুলি জপ করুন।

মকর রাশি- মকর রাশির জাতকদের এই দিনে কালো কম্বল ও তেল দান করা উচিত। এই প্রতিকার অর্থনৈতিক অবস্থার উন্নতি করে এবং অশুভ শক্তির হাত থেকে রক্ষা করে।

কুম্ভ রাশি- কুম্ভ রাশির জাতকদের এই দিনে ভগবান বিষ্ণুর সামনে তিলের তেলের এগারো মুখী প্রদীপ জ্বালানো উচিত এবং তাঁর মন্ত্রগুলি জপ করা উচিত। এতে মানসিক, শারীরিক ও অর্থনৈতিক সংকট দূর হবে।

মীন রাশি – মীন রাশির জাতক জাতিকাদের ধনু সংক্রান্তিতে সূর্যোদয়ের আগে পবিত্র নদীর জলে স্নান করা উচিত এবং সূর্য চালিসা পাঠ করা উচিত। সুখ ও দাম্পত্য জীবনে আসা সব বাধা দূর করবে এই প্রতিকার।

(Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।)