Ganesh Chaturthi 2022: জ্যোতিষমতে গণেশের প্রিয় রাশি কোনগুলি? এবছর এই ৪ রাশির উপর থাকবে গণপতির বিশেষ আশীর্বাদ

Benefits On Ganesh Chaturthi: ভগবান গণেশ নিজেই এই কয়েকটি রাশির অধিপতি। গণেশ চতুর্থীতে গণপতির আশীর্বাদ কোন রাশির জাতক জাতিকাদের কপালে রয়েছে, তা দেখে নেওয়া যাক...

Ganesh Chaturthi 2022: জ্যোতিষমতে গণেশের প্রিয় রাশি কোনগুলি? এবছর এই ৪ রাশির উপর থাকবে গণপতির বিশেষ আশীর্বাদ
Follow Us:
| Edited By: | Updated on: Aug 30, 2022 | 5:42 PM

আগামী ৩১ অগস্ট থেকে শুরু হয়ে যাচ্ছে উত্‍সবের মরসুম। কারণ আগামীকাল থেকে দেশজুড়ে পালিত হবে গণেশ চতুর্থীর উৎসব (Ganesh Chaturthi 2022)। ধর্মীয় গ্রন্থ অনুসারে, ভগবান গণেশ (Lord Ganesh) মহাদেব ও মা পার্বতীর কাছে জন্মগ্রহণ করেছিলেন এদিন। এই দিনে বাপ্পার ভক্তরা তাদের বাড়িতে গণেশের মূর্তি (Ganesh Idol) স্থাপন করে এবং প্রিয় জিনিসগুলি নিবেদন করে। গণেশ উৎসব টানা ১০ দিন ধরে চলে এবং ১০ দিন পর ভগবান গণেশ তাঁর বাড়িতে ফিরে আসেন। ৩১ অগস্ট গণেশ প্রতিষ্ঠার পর ৯ সেপ্টেম্বর বিসর্জন হবে। জ্যোতিষশাস্ত্র (Astrology) অনুসারে, ভগবান গণেশ এই চারটি রাশির উপর তাঁর বিশেষ আশীর্বাদ বর্ষণ করতে চলেছেন। ভগবান গণেশ নিজেই এই কয়েকটি রাশির অধিপতি। গণেশ চতুর্থীতে গণপতির আশীর্বাদ কোন রাশির জাতক জাতিকাদের কপালে রয়েছে, তা দেখে নেওয়া যাক…

মিথুন রাশি: সমস্ত বাধা অতিক্রম করা হবে

মিথুন গ্রহ বুধ দ্বারা শাসিত হয় এবং বুধের অধিপতি গণেশ। এই কারণে গণেশ চতুর্থীতে মিথুন রাশির জাতকদের ভাগ্য বদলে যেতে পারে। এই রাশির জাতক জাতিকাদের ব্যবসা এবং কর্মজীবনে সাফল্যের সম্ভাবনা থাকবে। এছাড়াও, একটি বড় ব্যবসা চুক্তি চূড়ান্ত করা যেতে পারে. পরিবার ও কর্মক্ষেত্রে শান্তি বজায় থাকবে এবং ভগবান গণেশের কৃপায় সমস্ত বাধাও দূর হবে। এই রাশির ছাত্ররা শুভ তথ্য পেতে পারে, যা তাদের কর্মজীবনে সাহায্য করবে। পরিবারের সদস্যদের সঙ্গেও সুসম্পর্ক বজায় থাকবে।

কর্কট রাশি: বুদ্ধি ও দক্ষতায় লাভ হবে

কর্কট রাশি হল বুধের পিতার চন্দ্রের চিহ্ন এবং চাঁদ তার ভুল সংশোধন করে গণেশের কাছ থেকে বর পেয়েছিলেন। সেই থেকে, গণেশ চাঁদে খুশি থাকেন, তাই কর্কট রাশি গণেশের আশীর্বাদ। এই বছর, গণেশ চতুর্থীতে, চাঁদ বুধ রাশিতে কন্যা রাশিতে এবং তারপরে তুলা রাশিতে প্রবেশ করবে। এমন পরিস্থিতিতে গণেশের কৃপায় কর্কট রাশির মানুষ বুদ্ধিমত্তা ও দক্ষতার সুফল পাবেন। মাতৃপক্ষ থেকেও লাভের সুযোগ থাকবে। স্বল্পমেয়াদী বিনিয়োগও এই রাশির জাতকদের জন্য সুফল বয়ে আনবে।

কন্যা রাশি: কর্মজীবনে ভাল উন্নতি হবে

কন্যা রাশির অধিপতিও বুধ এবং বুধের অধিপতি গণেশ। কন্যা রাশির জাতকদের জন্য গণেশ চতুর্থী অনুকূল ফল পেতে চলেছে। চাকরিজীবীরা গণেশের বিশেষ আশীর্বাদ পেতে চলেছেন, যার ফলে তাদের কর্মজীবনে ভালো উন্নতি হবে। এই সময়ে ভাই-বোনদের পূর্ণ সমর্থন পাবেন এবং সম্পর্কও সৌহার্দ্যপূর্ণ হবে। গণেশের আশীর্বাদে আপনার কাজে আসা বাধা বা প্রতিবন্ধকতা দূর হবে এবং উন্নতির পথ খুলে যাবে। এই সময়ে সামাজিক ব্যক্তিদের সাথে আপনার যোগাযোগ বৃদ্ধি পাবে এবং কিছু নতুন বন্ধুও তৈরি হবে।

তুলা রাশি: অর্থনৈতিক ক্ষেত্রে অগ্রগতি হবে

এ বছর গণেশ চতুর্থীর দিন চাঁদ তুলা রাশিতে গমন করবে। তুলা রাশির অধিপতি শুক্রের সঙ্গে বুধ বন্ধুত্বপূর্ণ। এমন পরিস্থিতিতে তুলা রাশির জাতকদের উপর গণেশের কৃপা বজায় থাকবে। তুলা রাশিতে আসার ফলে গণেশ তাদের উপকার ও সৌভাগ্য দেবেন। তুলা রাশির জাতক জাতিকাদের জীবনে প্রেমের যোগাযোগ থাকবে। অর্থনৈতিক ক্ষেত্রে অগ্রগতি হবে। যে কোন জায়গা থেকে হঠাৎ করে টাকা প্রাপ্তি হতে পারে। শিল্প ও সৃজনশীল ক্ষমতার বিকাশ ঘটবে। এই রাশির শিল্পীরা শিল্প প্রদর্শনের সুযোগ পাবেন এবং লাভের সুযোগ পাবেন।

Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।