Shanishchari Amavasya 2022: বছরের শেষ শনিশ্চরি অমাবস্যা! সাড়ে সাতি দশা কাটিয়ে শনিদেবের কৃপা থাকবে কোন কোন রাশির উপর, জানুন

Bhadrapada Amavasya: ক্যালেন্ডার অনুযায়ী এই দিনে, দান ও শ্রাদ্ধ অনুষ্ঠান করা হয়। এবার শনিশ্চরি অমাবস্যায় পদ্ম ও শিব নামের যোগ তৈরি হচ্ছে, যার কারণে এর গুরুত্বও বেড়ে গিয়েছে।

Shanishchari Amavasya 2022: বছরের শেষ শনিশ্চরি অমাবস্যা! সাড়ে সাতি দশা কাটিয়ে শনিদেবের কৃপা থাকবে কোন কোন রাশির উপর, জানুন
Follow Us:
| Edited By: | Updated on: Aug 25, 2022 | 7:28 AM

আগামী ২৭ অগস্ট শনিবার ভাদ্রপদ অমাবস্যা। শনিবার অমাবস্যা তিথি পড়ার কারণে এটিকে শনিশ্চরি অমাবস্যাও বলা হয় এবং এটি বছরের শেষ শনিশ্চরি অমাবস্যা হিসেবেও মানা হয়। ক্যালেন্ডার অনুযায়ী এই দিনে, দান ও শ্রাদ্ধ অনুষ্ঠান করা হয়। এবার শনিশ্চরি অমাবস্যায় পদ্ম ও শিব নামের যোগ তৈরি হচ্ছে, যার কারণে এর গুরুত্বও বেড়ে গিয়েছে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, শনিশ্চরি অমাবস্যায় গঠিত এই শুভ যোগগুলির মধ্যে কয়েকটি রাশির উপর শনিদেবের বিশেষ কৃপা থাকবে। আসুন জেনে নিই এই রাশিগুলো কোনটি…

এই রাশির উপর শনির ধাইয়া ও সাড়ে সাতি দশা বজায় থাকবে

শনিদেব বর্তমানে তার রাশি মকর রাশিতে অবস্থান করছেন। এর সাথে ধনু, মকর ও কুম্ভ রাশিতে শনির অর্ধশতক চলছে, অন্যদিকে মিথুন ও তুলা রাশিতে শনির ধইয়ের প্রভাব বজায় রয়েছে। শনি দোষ, ধাইয়া এবং সাড়ে সাতি দ্বারা আক্রান্ত ব্যক্তিদের অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। শনিবার পতিত অমাবস্যা তিথিকে শনিশ্চরি অমাবস্যা বলা হয় এবং এই দিনটিও শনিদেবকে উৎসর্গ করা হয়, তাই এই দিনে কিছু ব্যবস্থা গ্রহণ করলে শনি দোষের অশুভ প্রভাব কমানো যায়।

মেষ রাশি: কাজের ব্যাপারে উৎসাহ থাকবে

এই সময়ে মেষ রাশিতে শনির রৌপ্য পাওয়া গেছে, যার কারণে এই রাশিতে শনির কৃপা হতে চলেছে। মেষ রাশির জাতকরা একটি ইতিবাচক ভাবমূর্তি তৈরিতে সফল হবেন এবং আপনার পরিশ্রমের শুভ ফল পাওয়ার সম্ভাবনা রয়েছে। শনিদেবের আশীর্বাদে আয় বৃদ্ধি হবে এবং ক্ষেত্রে প্রভাব ও গৌরব বৃদ্ধি পাবে। এই রাশির লোকেরা কাজে উৎসাহী থাকবেন এবং কর্মকর্তাদের কাছ থেকে সম্মান পেতেও সক্ষম হবেন।

মিথুন রাশি: ভাল খবর পাবেন

এই সময়ে মিথুন রাশিতে শনির ধাঁইয়ের প্রভাব বজায় থাকে, তবে এই সময়ে একটি অবরোহী ধইয়ার রয়েছে, যার কারণে শনিদেব এই রাশি থেকে যাওয়ার সময় অনেক শুভ ফল দিতে চলেছেন। এই সময়ে ধর্মীয় কাজে বিশ্বাস বাড়বে এবং পেশাগত জীবনেও কিছু ভালো সুযোগ পেতে পারেন। সেই সঙ্গে এই রাশির যুবকরা যারা চাকরি খুঁজছেন, তাদেরও সুখবর পাওয়ার সম্ভাবনা রয়েছে। শনির কৃপায় মিথুন রাশির জাতক জাতিকাদের আটকে থাকা কাজ গতি পাবে এবং স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা থেকেও মুক্তি মিলবে।

কন্যা রাশি: ধর্মীয় কাজে ঝোঁক থাকবে

শনিশ্চরি অমাবস্যার শুভ যোগ কন্যা রাশির জাতকদের উপরও পড়তে চলেছে। এই সময়ে, অবিবাহিতদের জন্য ভাল সম্পর্ক আসার সম্ভাবনা রয়েছে। এই রাশির জাতক জাতিকারা যারা বাড়ির বাইরে পড়াশোনা করার পরিকল্পনা করছেন, তারা ভালো সুযোগ পাবেন এবং যারা নিজের ব্যবসা করতে চান, তাদের ওপর শনিদেবের আশীর্বাদ থাকবে। আপনি যদি কোনো বিনিয়োগের পরিকল্পনা করেন তাহলে আপনি ইতিবাচক ফলাফল পাবেন এবং আপনি বস্তুগত আরামও উপভোগ করবেন। এই সময়ে, আপনার ঝোঁক ধর্মীয় কাজেও হতে চলেছে।

তুলা রাশি: ভাল ফল পাবেন

তুলা রাশিতে শনির ধইয়ের প্রভাব বজায় থাকলেও অবরোহী ধইয়ার আপনার জীবনের অনেক সমস্যা দূর হবে। কিছুদিন ধরে যে সমস্যাগুলো চলে আসছে সেগুলো থেকে মুক্তি মিলবে এবং সমাজে সম্মানও বাড়বে। এই রাশির শিক্ষার্থীরা যারা প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন, তারা এই সময়ে শনিদেবের কৃপায় ভালো ফল পাবেন। চাকরিজীবীদের ক্রমাগত প্রচেষ্টা কর্মকর্তারা প্রশংসা করবেন এবং ভাল সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে।

মীন রাশি: বাধা অতিক্রম করা হবে

এই সময়ে মীন রাশিতে তামা পাওয়া যায় এবং শনিদেবের কৃপায় সামনের দিনগুলো ভাল যাচ্ছে। এই সময়ে, আপনি কঠোর পরিশ্রমের শুভ ফল পাবেন এবং আপনার আর্থিক অবস্থার ভাল উন্নতি হবে। চাকরি-ব্যবসায় যারা আছেন তাদের উন্নতি হবে এবং কাজের বাধাও দূর হবে। অন্যদিকে, যারা চাকরি পরিবর্তন করতে চান তাদের জন্য এই সময়টি ইতিবাচক ফলাফল দেবে। তবে আপনাকে আপনার এবং আপনার পরিবারের স্বাস্থ্যের সম্পূর্ণ যত্ন নিতে হবে।