Shani 2023: ৩০ বছর পর রাশি বদলাচ্ছে শনিদেব! নতুন বছরের গোড়াতেই সাড়ে সাতি দশা অর্ধেক হবে কোন কোন রাশির, জানুন

New Year 2023: বৈদিক জ্যোতিষশাস্ত্রের গণনা অনুসারে, আগামী বছরের ২৯ জানুয়ারি, শনিগ্রহ কুম্ভ রাশিতে যাত্রা করবে। কুম্ভ হল শনির নিজস্ব রাশি।

Shani 2023: ৩০ বছর পর রাশি বদলাচ্ছে শনিদেব! নতুন বছরের গোড়াতেই সাড়ে সাতি দশা অর্ধেক হবে কোন কোন রাশির, জানুন
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Dec 28, 2022 | 1:54 PM

আর মাত্র ৪ দিন, তারপর শুরু হচ্ছে নতুন বছর (New Year 2023)। জ্যোতিষশাস্ত্রের  (Astrology) দৃষ্টিকোণ থেকে নতুন বছর বিশেষ হিসেবে মেনে চলা হয়। জ্যোতিষমতে, ৩০ বছর পর আসন্ন বছরে শনিদেব (Lord Shani) তার রাশি পরিবর্তন করে অন্য রাশিতে পাড়ি দেবেন। সমস্ত গ্রহের মধ্যে সবচেয়ে ধীর গতিতে যাত্রা করেন শনিদেব। এক রাশি থেকে অন্য রাশিতে যেতে সময় লাগে আড়াই বছর। নতুন বছরে শনি দেবের পাশাপাশি অন্যান্য অনেক শুভ গ্রহও তাদের রাশি পরিবর্তন করবে। এই পরিস্থিতিতে শনির যাত্রাকে সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। বৈদিক জ্যোতিষশাস্ত্রের গণনা অনুসারে, আগামী বছরের ২৯ জানুয়ারি, শনিগ্রহ কুম্ভ রাশিতে যাত্রা করবে। কুম্ভ হল শনির নিজস্ব রাশি। মকর রাশিতে শনির যাত্রার পর কুম্ভ রাশিতে প্রবেশের সঙ্গে সঙ্গেই বেশ কয়েকটি রাশির জাতক-জাতিকারা শনিরে অর্ধ সাড়ে সাতি দশা থেকে মুক্তি পাবেন।

২০২৩ সালে, শনির গমনের সঙ্গে, যেখানে কিছু রাশি শনির সাড়ে বারো বছর থেকে মুক্তি পেতে চলেছে। অন্যদিকে, শনির দশা ও মহাদশা শুরু হবে। রাশিচক্র চিহ্ন এমন পরিস্থিতিতে নতুন বছরে কোন কোন রাশির জাতক- জাতিকারা শনির অর্ধশতাধিক দশা থেকে মুক্তি পেতে চলেছেন, তা জেনে নিন

শনির সাড়ে সাতি ও ধাইয়া

জ্যোতিষশাস্ত্রে শনিদেব ন্যায় ও কর্মের দাতা। শুভ ও অশুভ ফলাফলের ভিত্তির পেছনে রয়েছে শনির প্রভাব ও কর্মফল। শনির এই সাড়ে সাতি দশায় যাঁরা আক্রান্ত হোন, তাদের জীবন শুধু কষ্টেরই হয়ে থাকে। মানুষের জীবনে যখনই শনির অর্ধেক দশা চলে, তখনই সে তার কর্মে ক্রমাগত ব্যর্থতা পেতে থাকেন। শনির সাড়ে সাতি দশা সাত বছর এবং ধাইয়ার প্রভাব আড়াই বছর স্থায়ী হয়। জ্যোতিষশাস্ত্রীয় গণনা অনুসারে, শনি বর্তমানে মকর রাশিতে রয়েছে। ২০২৩ সাল শুরু হওয়ার সঙ্গে সঙ্গে ১৭ জানুয়ারি থেকে রাশি পরিবর্তন করতে চলেছে। শনির গতি পরিবর্তনের মাধ্যমে কিছু রাশির জাতক-জাতিকারা শনির অর্ধ-সাড়ে সাতি দশার দশ বছর থেকে মুক্তি পাবেন।

অর্ধ-সাধ এবং ধাইয়ার থেকে মুক্তি পাবে কোন কোন রাশি

২০২৩ সালের ১৭ জানুয়ারি শনি মকর থেকে কুম্ভ রাশিতে প্রবেশ করার সঙ্গে সঙ্গে ধনু রাশির লোকেরা শনির সাড়ে সাতি দশা থেকে মুক্তি পাবে। অন্যদিকে, তুলা ও মিথুন রাশির জাতকদের ওপর শনির দশাও শেষ হবে। একইভাবে, ধনু, তুলা এবং মিথুন রাশির মানুষের উপর একটি অনুকূল প্রভাব থাকবে। এই রাশির জাতক-জাতিকারা প্রতিটি কাজে সাফল্য পাবেন। জীবনে আসবে সুবর্ণ সুযোগ ও সমাজে বৃদ্ধি পাবে সম্মান ও খ্যাতি ।

(Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।)