Holi 2023: হোলিতে বেশি রাতে বাড়ি ফিরবেন? কোন কোন রাশি পেতে পারেন মন্দ জিনিসের দর্শন!

Holi Celebrations: জ্যোতিষশাস্ত্রের গণনা অনুসারে, হোলির দিনে কিছু গ্রহের গতিবিধি কয়েকটি রাশির জাতক-জাতিকাদের জন্য শুভ বলে প্রমাণিত হবে না।

Holi 2023: হোলিতে বেশি রাতে বাড়ি ফিরবেন? কোন কোন রাশি পেতে পারেন মন্দ জিনিসের দর্শন!
Follow Us:
| Edited By: | Updated on: Mar 08, 2023 | 7:00 AM

জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই বছর হোলিতে, বেশ কিছু রাশির অধিকারীর উপর নানা গ্রহ এবং নক্ষত্র সদয় হতে চলেছে। তবে বেশ কিছু রাশির উপর কিন্তু পড়তে চলে শনি এবং রাহুর নেতিবাচক দৃষ্টি। এই তির্যক দৃষ্টি কিন্তু নানারকম ঘটনা ঘটাতে পারে ওইসকল রাশির জীবনে। আসুন জেনে নিই কোন রাশির জন্য হোলি কেমন যেতে পারে?

হিন্দু ধর্মের প্রচলিত বিশ্বাস অনুসারে হোলি উৎসবকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এই দিনটি মন্দের ওপর ভালোর জয় হিসেবেই পালিত হয় সারা দেশে। এই উৎসবের দিনটি এবার পড়েছে ৮ মার্চ। জ্যোতিষশাস্ত্র অনুসারে, এবার হোলির উৎসবে এমন কিছু রাশি রয়েছে যার উপর গ্রহের অশুভ প্রভাব থাকতে পারে। জ্যোতিষশাস্ত্রের গণনা অনুসারে, হোলির দিনে কিছু গ্রহের গতিবিধি কয়েকটি রাশির জাতক-জাতিকাদের জন্য শুভ বলে প্রমাণিত হবে না। এমন পরিস্থিতিতে কিছু রাশির জাতকদের বিশেষভাবে সতর্ক হওয়া প্রয়োজন। আসুন জেনে নিই সেই রাশিগুলি কী কী।

কখন হোলি খেলা হবে?

পঞ্চাঙ্গ অনুসারে, দেশের রাজধানী দিল্লি সহ সমস্ত জায়গায় হোলিকা দহন হবে ৭ মার্চ ২০২৩ এবং ৮ মার্চ ২০২৩-এ খেলা হবে হোলি। পঞ্চাঙ্গ অনুসারে, চলতি বছর ফাল্গুন মাসের পূর্ণিমা তিথি পড়ছে ৬ মার্চ তারিখের দুপুর ৪টা বেজে ১৭ মিনিটে। পূর্ণিমা তিথি শেষ হবে ০৭ মার্চ বিকেল ৬টা বেজে ৯ মিনিটে। এমতাবস্থায় হোলিকা দহনের জন্য ধার্য হয়েছে ৭ মার্চ দিনটি। ৮ মার্চ পালিত হবে রঙের হোলি।

কোন রাশির জাতকরা থাকবেন সাবধানে?

মেষ রাশি: মেষ রাশির জাতক-জাতিকার উপর থেকে রাহুর কুপ্রভাব সরে যাবে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, রাহুকে নেশা, অন্যায় এবং মানসিক চাপ-উদ্বেগ ইত্যাদি সহ আকস্মিক দুর্ঘটনার কারক বলে মনে করা হয়। তাই এই রাশির জাতকদের এই অভ্যেসগুলি থেকে দূরে থাকা উচিত। এছাড়া কোনও বিতর্কে জড়াবেন না, না হলে ক্ষতি হতে পারে। কোনওরকম সমস্যা এড়াতে, মহাদেবের পূজা করুন এবং শিব চালিসা পাঠ করুন।

বৃষ রাশি: বৃষ রাশির জাতক জাতিকারা মঙ্গল দ্বারা প্রভাবিত হবেন। জ্যোতিষশাস্ত্র অনুসারে, মঙ্গলকে একটি ভয়ঙ্কর গ্রহ হিসাবে বিবেচনা করা হয় যা যুদ্ধ এবং কলহ কারক। এই সময় মঙ্গল যেহেতু বৃষ রাশির জাতক জাতিকাকে প্রভাবিত করছে, তাই অপ্রয়োজনীয় ঝগড়া এড়িয়ে চলার চেষ্টা করুন। অকারণ কলহে জড়িয়ে পড়া আপনার জন্য ক্ষতিকর হতে পারে। এই রাশির জন্য হনুমান পূজা উপকারী প্রমাণিত হবে।

তুলা রাশি: কেতু গ্রহ দ্বারা প্রভাবিত হবেন তুলা রাশির জাতক-জাতিকারা। কেতুর প্রভাবে আপনার কোনও নিকটাত্মীয়ের সঙ্গে সম্পর্ক নষ্ট হতে পারে। এ ছাড়া অহংকার এড়িয়ে চলুন কারণ অতিরিক্ত অহংকার আপনার সামাজিক ভাবমূর্তি নষ্ট করতে পারে। গণেশ পূজা তুলা রাশির জন্য শুভ প্রমাণিত হবে।

কুম্ভ রাশি: হোলির দিনে কুম্ভ রাশিতে সর্বাধিক পরিবর্তন দেখা যাবে। বুধ, সূর্য এবং শনির সংমিশ্রণের কারণে আপনার স্বাস্থ্যের অবনতি হতে পারে। হার্ট সংক্রান্ত কোনও রোগ থাকলে তার প্রতি অবহেলা করবেন না। নেতিবাচক এবং ভুল সঙ্গী বা সঙ্গিনী থেকে দূরত্ব বজায় রাখুন, অন্যথায় আপনি সমস্যায় পড়তে পারেন। কুম্ভ রাশির জাতকদের জন্য মা দুর্গার আরাধনা উপকারী হবে।