বান্দিপোরার পর এ বার কুলগাম, নিরাপত্তা বাহিনীর উপর গুলি চলতেই শুরু এনকাউন্টার, খতম ১ জঙ্গি

Kulgam Encounter: জঙ্গিদের আত্মসমর্পণের কথা বললেই তারা গুলি চালাতে শুরু করে, এরপরই শুরু হয় এনকাউন্টার অভিযান। এখনও অবধি এক জঙ্গিকে নিকেশ করা সম্ভব হয়েছে বলে জানা গিয়েছে।

বান্দিপোরার পর এ বার কুলগাম, নিরাপত্তা বাহিনীর উপর গুলি চলতেই শুরু এনকাউন্টার, খতম ১ জঙ্গি
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 26, 2021 | 9:16 AM

জম্মু: নতুন সপ্তাহ শুরুর আগেই ফের এনকাউন্টার শুরু জম্মু-কাশ্মীরে। রবিবারও নিরাপত্তাবাহিনী জম্মু-কাশ্মীরের কুলগামে জঙ্গির খোঁজে তল্লাশি অভিযান চালায়। সেখানেই গুলির লড়াই শুরু হয়। শেষ খবর পাওয়া অবধি এক জঙ্গিকে নিকেশ করা হয়েছে। এখনও অভিযান জারি রয়েছে।

সপ্তাহ শেষেও শুক্রবার ও শনিবার উপত্যকায় এনকাউন্টার অভিযান চালিয়েছিল নিরাপত্তা বাহিনী ও পুলিশ। শুক্রবার এক লস্কর কম্যান্ডার সহ দুই জঙ্গিকে নিকেশ করা হয়। শনিবারও দুই জঙ্গিকে খতম করে যৌথ বাহিনী। এরপর রবিবার রাতে নিরাপত্তাবাহিনীর কাছে গোপন সূত্রে খবর মেলে, কুলগামের মুনান্দ এলাকায় তিন জঙ্গি লুকিয়ে রয়েছে। সঙ্গে সঙ্গে এলাকায় পৌঁছে তল্লাশি অভিযান শুরু করে পুলিশ ও নিরাপত্তা বাহিনী।

জঙ্গিদের আত্মসমর্পণের কথা বললেই তারা গুলি চালাতে শুরু করে, এরপরই শুরু হয় এনকাউন্টার অভিযান। এখনও অবধি এক জঙ্গিকে নিকেশ করা সম্ভব হয়েছে বলে জানা গিয়েছে। যদিও তার নাম পরিচয় এবং কোন জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত, সে বিষয়ে কিছু জানা যায়নি। বাকি দুই জঙ্গির সঙ্গে এখনও গুলির লড়াই জারি রয়েছে।

সম্প্রতিই জম্মু-কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়, সিআরপিএফ জওয়ান ও জম্মু-কাশ্মীরের সেনা বাহিনীর সহায়তায় চলতি বছরেই এখনও অবধি ৮০ জনেরও বেশি জঙ্গিকে নিকেশ করেছে পুলিশ। এছাড়াও একাধিক যুবককে জঙ্গি সংগঠনে যোগ দেওয়া থেকেও আটকানো হয়েছে এবং কাউন্সেলিং করিয়ে ফের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা হয়েছে। আরও পড়ুন: ঝড়বৃষ্টি কিছুটা কমতেই উঠে আসছে তাণ্ডবলীলার চিত্র, বন্যায় মৃত ১৪৯, নিখোঁজ শতাধিক