UP Minor Physical Assault: ‘নতুন খেলনা কিনেছি, দেখবি আয়’, ফাঁকা ঘরে ৫ বছরের ছোট্ট বোনের সঙ্গেই ঘৃণ্য কাজ করল ১৩ বছরের দাদা

UP Minor Physical Assault: বছরের এক শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগ উঠেছে। শুক্রবার পুলিশ ওই কিশোরকে আটক করে।

UP Minor Physical Assault: 'নতুন খেলনা কিনেছি, দেখবি আয়', ফাঁকা ঘরে ৫ বছরের ছোট্ট বোনের সঙ্গেই ঘৃণ্য কাজ করল ১৩ বছরের দাদা
দাদার বিরুদ্ধেই ধর্ষণের অভিযোগ। প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: May 21, 2022 | 11:17 AM

লখনউ: যুগ বদলালেও, সমাজে নারীদের অবস্থান খুব একটা পরিবর্তিত হয়নি। দিন-প্রতিদিন নারীদের বিরুদ্ধে অপরাধের সংখ্যা বেড়েই চলেছে। লালসা থেকে মুক্তি পাচ্ছে না ছোট শিশুরাও। ফের এক নাবালকের বিরুদ্ধে উঠল ধর্ষণের (Physical Assault) অভিযোগ। ৫ বছরের এক শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগ উঠেছে। শুক্রবার পুলিশ ওই কিশোরকে আটক করে। তার বিরুদ্ধে পকসো আইনে মামলাও দায়ের করা হয়েছে। ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশ(Uttar Pradesh)-র কৌসাম্বীতে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত সপ্তাহে ধর্ষণের ঘটনাটি ঘটেছে। ৫ বছরের ওই বাচ্চা মেয়েটিকে ধর্ষণের অভিযোগ উঠেছে তারই এক আত্মীয়ের বিরুদ্ধে। অভিযুক্ত ১৩ বছরের কিশোর তার দূর সম্পর্কের দাদা হয়। গত ১২ মে বাড়িতে একা পেয়ে শিশুটিকে ধর্ষণ করে ওই কিশোর। জানা গিয়েছে, নতুন খেলনা দেখানোর প্রলোভন দেখিয়ে ওই কাণ্ড ঘটায় কিশোর।

পরিবারের সদস্যরা প্রথমে বিষয়টি বুঝতে পারেননি, শিশুটির বয়ানের ভিত্তিতে শারীরিক নিগ্রহের অভিযোগ দায়ের করা হয়। তবে চলতি সপ্তাহের বৃহস্পতিবার শিশুটির শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই মেডিক্যাল পরীক্ষার পর জানা যায় যে শিশুটিকে ধর্ষণ করা হয়েছে। পুলিশে ধর্ষণের অভিযোগ করার পরই শুক্রবার অভিযুক্তকে আটক করা হয়। শিশু আদালতে তোলা হলে, অভিযুক্তকে প্রয়াগরাজের চাইল্ড ওয়েলফেয়ার হোমে পাঠানো হয়েছে।

পুলিশ সুপারিন্টেন্ডেন্ট এসপি মীনা জানান, গত ১২ মে পাঁচ বছরের ওই শিশুকন্যাকে ধর্ষণ করে ১৩ বছরের কিশোর। প্রথমে শারীরিক নিগ্রহের অভিযোগ দায়ের করা হলেও, পরে শিশুটি অসুস্থ হয়ে পড়ায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকেরা জানিয়েছেন যে শিশুটিকে ধর্ষণ করা হয়েছে। প্রাথমিক তদন্তের পর কিশোরকে আটক করা হয় ও আদালতে পেশ করা হয়েছে। অভিযুক্ত ওই কিশোরের বিরুদ্ধে পকসো আইনে মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্ত কিশোরের মেডিক্য়াল পরীক্ষাও করানো হবে বলে জানানো হয়েছে। গোটা তদন্তের তদারকি করবেন অতিরিক্ত পুলিশ সুপারিন্টেন্ডেন্ট।