উপত্যকায় এনকাউন্টারে খতম দুই জঙ্গি

শুক্রবার সোপিয়ানের (Sopian) কানিগাম এলাকায় তল্লাশি অভিযান চালায় নিরাপত্তাবাহিনী। সেই সময়ই আচমকা গুলি বর্ষণ করতে থাকে জঙ্গিরা।

উপত্যকায় এনকাউন্টারে খতম দুই জঙ্গি
প্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: Dec 26, 2020 | 4:18 PM

শ্রীনগর: শুক্রবার রাত থেকেই উপত্যকায় চলছিল গুলির লড়াই। সোপিয়ানে সারা রাত ধরে চলা এনকাউন্টারে (Encounter) নিকেশ করা হয়েছে দুই জঙ্গিকে (Terrorists), শনিবার একথা জানাল জম্মু-কাশ্মীর পুলিস (Jammu-kashmir Police)।

এক পুলিস আধিকারিক বলেন, “সোপিয়ানে জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে আরও এক জঙ্গি প্রাণ হারিয়েছে। এই নিয়ে মোট দুই জঙ্গির মৃত্য হল এই অভিযানে।” তিনি জানান, সূত্র মারফত খবর পেয়ে শুক্রবার সোপিয়ানের (Sopian) কানিগাম এলাকায় তল্লাশি অভিযান চালায় নিরাপত্তাবাহিনী। সেই সময়ই আচমকা গুলি বর্ষণ করতে থাকে জঙ্গিরা। জবাবে পাল্টা গুলি চালায় নিরাপত্তাবাহিনীও, শুরু হয় এনকাউন্টার অভিযান।

সারারাত ধরে চলা অভিযানে গতকালই এক জঙ্গির মৃত্যু হয়। গুলির আঘাতে আহত হন দুই সেনাকর্মী। আজ সকালে আরও এক জঙ্গির মৃত্যু হয়। তবে এখনও তাঁদের পরিচয় বা কোন সংগঠনের সঙ্গে তাঁরা যুক্ত, সে বিষয়ে কিছু জানা যায়নি।

গত বৃহস্পতিবারও বারামুল্লা এলাকায় এক জঙ্গি গোষ্ঠীর সঙ্গে গুলির লড়াই শুরু হয় নিরাপত্তাবাহিনীর। সেই এনকাউন্টারে দুই জইশ-ই-মহম্মদ (Jaish-e-Mohammed) জঙ্গি মারা পড়ে। তাঁদের মধ্যে একজন উপত্যকার বাসিন্দা হলেও অপরজন পাকিস্তানী (Pakistani) ছিলেন বলেই জানা গিয়েছে।

আরও পড়ুন: গণতন্ত্র না শিখিয়ে জম্মু-কাশ্মীরের নির্বাচন দেখুন! রাহুলকে পাল্টা কটাক্ষ মোদীর