Terrorist Arrested: ব্যাগ ভর্তি গ্রেনেড-পাকিস্তানি পতাকা, হামলা চালানোর আগেই গ্রেফতার ৩ জঙ্গি

Terrorist Arrested: শুক্রবার উত্তর কাশ্মীরের সোপর থেকে ওই তিন জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে। বিকেলে সোপরের বামাই চকে যৌথ অভিযান চলাকালীনই পালানোর চেষ্টা করে ওই তিন জঙ্গি।

Terrorist Arrested: ব্যাগ ভর্তি গ্রেনেড-পাকিস্তানি পতাকা, হামলা চালানোর আগেই গ্রেফতার ৩ জঙ্গি
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 27, 2022 | 9:07 AM

শ্রীনগর: সপ্তাহ শেষে জঙ্গি দমন অভিযানে বড় সাফল্য নিরাপত্তা বাহিনীর। জম্মু-কাশ্মীর থেকে গ্রেফতার করা হল তিন জঙ্গিকে। তাদের কাছ থেকে বেশ কিছু গ্রেনেড ও পাকিস্তানি পতাকা উদ্ধার করা হয়েছে। জানা গিয়েছে, ধৃত জঙ্গিরা লস্কর-ই-তৈবা জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত। উপত্যকায় সাধারণ মানুষ ও নিরাপত্তা বাহিনীর উপরে হামলা চালানোর পরিকল্পনা ছিল তাদের।

জম্মু-কাশ্মীর পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার উত্তর কাশ্মীরের সোপর থেকে ওই তিন জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে। বিকেলে সোপরের বামাই চকে যৌথ অভিযান চলাকালীনই পালানোর চেষ্টা করে ওই তিন জঙ্গি। সঙ্গে তাঁদের আটক ও পরে গ্রেফতার করে পুলিশ। ধৃত জঙ্গিদের নাম শরিক আশরাফ, সাকলাইন মুস্তাক এবং তৌফিক হাসান শেখ।

জানা গিয়েছে, ধৃত তিন জঙ্গি গোরিপুরা থেকে সোপরের দিকে আসছিল। এদিকে নিরাপত্তা বাহিনীর কাছে আগেই খবর এসেছিল যে সীমান্তের ওপার থেকে এপারে জঙ্গি গতিবিধি হচ্ছে। অস্ত্রশস্ত্র নিয়ে তারা উপত্যকায় হামলা চালাতে পারে। এই খবর পাওয়ার পরই জম্মু-কাশ্মীর পুলিশ, সিআরপিএফের ১৭৯ ব্যাটেলিয়ান ও ২২ নম্বর রাষ্ট্রীয় রাইফেলসের জওয়ানরা যৌথ অভিযান চালায়। বামাই চকে তল্লাশি চলাকালীন ওই তিন জঙ্গিকেও গাড়ি থেকে নামতে বলা হয়। সঙ্গে সঙ্গে পালানোর চেষ্টা করে জঙ্গিরা, কিন্তু তাদের হাতেনাতে ধরে ফেলে নিরাপত্তা বাহিনী।

ধৃত জঙ্গিদের তল্লাশি করে ৩টি হ্যান্ড গ্রেনেড, ৯টি পোস্টার ও ১২টি পাকিস্তানি পতাকা উদ্ধার করা হয়। প্রাথমিক তদন্তে অনুমান, ধৃত জঙ্গিরা উপত্যকায় পরিযায়ী শ্রমিক, সাধারণ নাগরিক ও নিরাপত্তা বাহিনীর উপরে হামলা চালানোর পরিকল্পনা করেছিল। তাদের বিরুদ্ধে বামাই থানায় এফআইআর দায়ের করা হয়েছে। কারা অস্ত্র সরবরাহ করেছিল, কোথা থেকে হামলার পরিকল্পনা করা হয়েছিল, তা নিয়ে বিস্তারিত তদন্ত শুরু হয়েছে।