Rail Accident: রেল লাইনের ওপর ৭০ কেজির ব্লক, দুর্ঘটনার তদন্ত করতে গিয়ে চোখ কপালে রেলকর্তাদের

Rail Accident: গত রবিবার রাতে ফুলেরা-আমেদাবাদ লাইনে দুর্ঘটনাটি ঘটে। সারাধনা ও বঙ্গদ স্টেশনের মাঝে লাইনচ্যুত হয়ে যায় ট্রেনটি। প্রাথমিকভাবে রেল আধিকারিকরা জানতে পেরেছিল যে লাইনের মাঝে কোনও বড় জিনিসে ধাক্কা লাগার ফলেই এই ঘটনা ঘটে।

Rail Accident: রেল লাইনের ওপর ৭০ কেজির ব্লক, দুর্ঘটনার তদন্ত করতে গিয়ে চোখ কপালে রেলকর্তাদের
রেল লাইনে মিলল ব্লক
Follow Us:
| Updated on: Sep 10, 2024 | 11:44 AM

রাজস্থান: মালগাড়ি দুর্ঘটনায় সামনে এল বড় তথ্য। রাজস্থানের আজমেরের ঘটনা। গত রবিবার দুর্ঘটনা ঘটে। রাত সাড়ে ১০টা নাগাদ। পরে ওই ঘটনার তদন্ত করতে গিয়ে রেল লাইনে যা দেখা যায় তাতে চোখ কপালে রেল আধিকারিকদের। কেউ বা কারা ট্রেন লাইনচ্যুত করার চেষ্টা করেছিল বলে সন্দেহ করা হচ্ছে। ইতিমধ্যেই এফআইআর দায়ের করেছে পুলিশ।

কীভাবে ট্রেনটি লাইনচ্যুত হল, তা দেখতে গিয়ে লাইনের ওপর একটি সিমেন্টের ব্লক পড়ে থাকতে দেখা যায়। সেই ব্লকের ওজন প্রায় ৭০ কেজি। রেল সূত্রে খবর, ওই ব্লকে ধাক্কা লাগার পরও ট্রেনটি বেশ কিছুদূর এগিয়ে যায়। রেলওয়ে আইন ও প্রিভেনশন অব ড্যামেজ টু পাবলিক প্রপার্টি আইনে এফআইআর দায়ের করা হয়েছে।

গত রবিবার রাতে ফুলেরা-আমেদাবাদ লাইনে দুর্ঘটনাটি ঘটে। সারাধনা ও বঙ্গদ স্টেশনের মাঝে লাইনচ্যুত হয়ে যায় ট্রেনটি। প্রাথমিকভাবে রেল আধিকারিকরা জানতে পেরেছিল যে লাইনের মাঝে কোনও বড় জিনিসে ধাক্কা লাগার ফলেই এই ঘটনা ঘটে। এরপর খোঁজ করতে গিয়ে দেখা যায় ওই বড় আকৃতির ব্লকটি। ওই লাইনেই কিছুটা দূরে আরও একটি ব্লক দেখা গিয়েছে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

এই খবরটিও পড়ুন

এদিকে, রবিবারই বড়সড় দুর্ঘটনা এড়িয়েছে কালিন্দি এক্সপ্রেস। প্রয়াগরাজ থেকে হরিয়ানার ভিওয়ানি যাচ্ছিল ওই ট্রেনটি। কানপুরের কাছে রেল লাইনের ওপর পড়েছিল একটি এলপিজি সিলিন্ডার। ট্রেনটি দ্রুত থামিয়ে দেওয়া হয়। শুধু সিলিন্ডার নয়, পেট্রোলের বোতল, দেশলাই বাক্সও পাওয়া যায় ট্র্যাকে। ওই ঘটনায় কানপুর পুলিশ একটি এফআইআর রেজিস্টার করেছে।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)