সবে রাতের খাবার মুখে তুলছিলেন, আচমকাই পাশের বাড়ির উপর ভেঙে পড়ল চারতলা বাড়ি, মৃত বেড়ে ১১

কান্দিভালির ভেঙে পড়া বিল্ডিংটির পাশের তিনটি বাড়িরও ভিত নড়বড়ে হয়ে যাওয়ায় সেখানকার বাসিন্দাদের বের করে আনা হচ্ছে।

সবে রাতের খাবার মুখে তুলছিলেন, আচমকাই পাশের বাড়ির উপর ভেঙে পড়ল চারতলা বাড়ি, মৃত বেড়ে ১১
সকালেও ধ্বংসস্তূপের মাঝে চলছে উদ্ধারকার্য।
Follow Us:
| Updated on: Jun 10, 2021 | 11:11 AM

মুম্বই: ঘড়ির কাঁটা সবে ১১টা পার করেছে, ঠিক সেই সময়ই ঘটল বিপত্তি। পাশের একটি বাড়ির উপর হুড়মুড়িয়ে ভেঙে পড়ল একটি চারতলা বাড়ি। দুর্ঘটনায় মারা গিয়েছেন ৯জন। আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে ৮ জনকে। এখনও বহু মানুষের আটকে থাকার সম্ভাবনা রয়েছে। পরে এ দিন সকালে জানা যায়, আরও দুটি দেহ উদ্ধার হয়েছে, ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১-এ।

জানা গিয়েছে, বুধবার রাতে মুম্বইয়ের মালাডের একটি বস্তি এলাকায় আচমকাই পাশের একটি বাড়ির উপর ভেঙে পড়ে চারতলা বাড়িটি। ভেঙে পড়ার মুহূর্তে কয়েকজন প্রাণ বাঁচিয়ে বেরিয়ে আসতে পারলেও বাকিরা ভিতরেই আটকে পড়েন। এরপরই বৃহ্নমুম্বই মিউনিসিপাল কর্পোরেশনে খবর দেওয়া হয়। পুলিশ ও দমকলবাহিনীও উদ্ধারকার্যে হাত লাগান।

দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আসেন মহারাষ্ট্রের মন্ত্রী আসলাম শেখও। তিনি দুর্ঘটনাস্থাল পরিদর্শন করে জানান, ভারী বৃষ্টিপাতের জন্যই বাড়িটি ভেঙে পড়েছে। উদ্ধারকার্য শুরু হয়েছে। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে এবং ধ্বংসস্তূপের নীচে কেউ আটকে রয়েছেন কিনা, তা খুঁজে দেখা হচ্ছে।

বিএমসি সূত্রে জানা গিয়েছে, রাত ১১টা ১০ নাগাদ বাড়ি ভেঙে পড়ার খবর মেলে। সঙ্গে সঙ্গে ঘটনাস্থালে পৌঁছয় দমকল ও পুলিশ বাহিনী। কান্দিভালির ভেঙে পড়া বিল্ডিংটির পাশের তিনটি বাড়িরও ভিত নড়বড়ে হয়ে যাওয়ায় সেখানকার বাসিন্দাদের বের করে আনা হচ্ছে। অন্যদিকে, ঠিক কতজন আটকে পড়েছিলেন, তা স্পষ্টভাবে জানতে না পারায় মৃতের সংখ্যা বাড়তে পারার আশঙ্কা করা হচ্ছে।

উল্লেখ্য, এর আগেও বিগত দুই সপ্তাহের মধ্যে মহারাষ্ট্রেই দুটি বাড়ি ভেঙে পড়ে ভিত নড়বড়ে হয়ে যাওয়ার কারণে। একের পর এক এইধরনের দুর্ঘটনায় বড় কোনও বিপত্তির আশঙ্কাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

আরও পড়ুন: কেন কংগ্রেস ত্যাগ জীতিনের? কোন অঙ্কে বিজেপির ‘লাভ’?