Cardiac Arrest: স্কুলে খেলতে খেলতে কার্ডিয়াক অ্যারেস্ট, তৃতীয় শ্রেণির ছাত্রীর মৃত্যু

Cardiac Arrest: তড়িঘড়ি স্থানীয় ফতিমা হসপিটালে নিয়ে যাওয়া হয় মানবীকে। সেখানে পৌঁছন বাড়ির লোকজনও। ওই হাসপাতাল থেকে অন্য একটি হাসপাতালে নিয়েও যাওয়া হয় মানবীকে। কিন্তু চিকিৎসকরা জানান, কার্ডিয়াক অ্য়ারেস্ট প্রাণ কেড়েছে ছোট্ট মানবীর।

Cardiac Arrest: স্কুলে খেলতে খেলতে কার্ডিয়াক অ্যারেস্ট, তৃতীয় শ্রেণির ছাত্রীর মৃত্যু
প্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: Sep 15, 2024 | 10:22 PM

লখনউ: স্কুলে বন্ধুদের সঙ্গে খেলছিল ৯ বছরের ছাত্রী। আচমকা কার্ডিয়াক অ্যারেস্ট প্রাণ কাড়ল তৃতীয় শ্রেণির ওই ছাত্রীর। লখনউয়ের একটি স্কুলে এই ঘটনা ঘটে। স্কুলের তরফে এ নিয়ে জানানো হয়, স্কুলে খেলছিল মানবী সিং নামে ওই ছাত্রী। হঠাৎই প্রিন্সিপালের ঘরে খবর যায় সে অচৈতন্য হয়ে পড়েছে।

তড়িঘড়ি স্থানীয় ফতিমা হসপিটালে নিয়ে যাওয়া হয় মানবীকে। সেখানে পৌঁছন বাড়ির লোকজনও। ওই হাসপাতাল থেকে অন্য একটি হাসপাতালে নিয়েও যাওয়া হয় মানবীকে। কিন্তু চিকিৎসকরা জানান, কার্ডিয়াক অ্য়ারেস্ট প্রাণ কেড়েছে ছোট্ট মানবীর।

ওই ছাত্রীর বাড়ি লখনউয়ের বিকাশনগরে। জানা গিয়েছে, ওই ছাত্রীর শারীরিক সমস্যা ছিল। চিকিৎসাও চলছিল। এই ঘটনার পর পুলিশ এলেও কোনও তদন্তের দাবি তোলা হয়নি পরিবারের তরফে। এরপরই মারা যায় সে।

কার্ডিয়াক অ্যারেস্টের ঘটনা এখন আর শুধু বয়স্কদের মধ্যে সীমাবদ্ধ নয়। বহু শিশুরও এই সমস্যা দেখা যাচ্ছে। বিশেষ করে কোভিডের পর শিশুদের মধ্যে এই প্রবণতা বেড়েছে। বেড়েছে অন্যান্য শারীরিক সমস্যাও। গত শুক্রবার কলকাতার একটি স্কুলেও এক পড়ুয়ার মৃত্যু হয়। বছর চারেকের তনুষ রায় নার্সারির ছাত্র ছিল। আগের দিন রাতে পেটে ব্যথা হয়েছিল তার। পরদিন পুলকারে স্কুলে যাওয়ার পথে আবার পেটে ব্যথা শুরু হয়। চালককে জানালেও বাকিদের পরীক্ষা থাকায় গাড়ি ঘোরাতে পারেনি। এরপরই বমি শুরু হয়।