AAP MLA Arrested : উচ্ছেদ অভিযান চলাকালীন প্রতিবাদ, গ্রেফতার আপ বিধায়ক

AAP MLA Arrested : উচ্ছেদ অভিযান চলাকালীন প্রতিবাদ, গ্রেফতার আপ বিধায়ক
ছবি সৌজন্যে : PTI

AAP MLA Arrested : দিল্লিতে অবৈধ কাঠামো উচ্ছেদ অভিযান চালাচ্ছে দিল্লির পৌরনিগম। সেই উচ্ছেদ অভিযানের বিরুদ্ধে প্রতিবাদ করার জন্য দিল্লি পুলিশ গ্রেফতার করল আপ বিধায়ককে।

TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

May 12, 2022 | 10:25 PM

নয়া দিল্লি : সম্প্রতি দক্ষিণ দিল্লি পৌরনিগম (South Delhi Municipal Corporation) এর পক্ষ থেকে দক্ষিণ দিল্লির বিভিন্ন জায়গায় উচ্ছেদ অভিযান শুরু করেছে। দক্ষিণ দিল্লির বিভিন্ন জায়গায় যেখানে অবৈধভাবে দখলদারি হয়েছে সেইসব দোকানপাট বুলডোজ়ার দিয়ে তুলে সরিয়ে দেওয়া হচ্ছে। এই উচ্ছেদ অভিযানের বিরুদ্ধে প্রতিবাদে অংশ নেওয়ায় আম আদমি পার্টির বিধায়ক আমানতুল্লা খানকে বৃহস্পতিবার গ্রেফতার করল দিল্লি পুলিশ।

বৃহস্পতিবার দিল্লির মদনপুর খাদার এলাকায় পুরকর্মীরা উচ্ছেদ অভিযান চালায়। সেই উদ্দেশ্যে বুলডোজ়ার নিয়ে এলাকায় উচ্ছেদ শুরু করে। সেই সময় এই এলাকায় উত্তেজনা ছড়ায়। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, কিছু বৈধ কাঠামোও বুলডোজ়ার দিয়ে সরিয়ে দেওয়া হয়েছে। তারপর স্থানীয় বাসিন্দারা প্রতিবাদ শুরু করেন। মদনপুর খাদার এলাকার সেই প্রতিবাদে অংশ নেন এই আপ বিধায়ক আমানতুল্লা খান। এই কারণে সকালেই তাঁকে দিল্লি পুলিশ আটক করে।

গত বেশ কয়েকদিন ধরেই দিল্লি জুড়ে উচ্ছেদ অভিযান ঘিরে বিতর্কের সৃষ্টি হয়েছে। অবৈধ কাঠামো উচ্ছেদ করতে গেলে বুলডোজ়ার ঘিরে বিক্ষোভ দেখিয়েছেন স্থানীয়ারা। কোথাও পরিস্থিতিতে এতটাই উত্তপ্ত হয়েছে যে উচ্ছেদ অভিযান বন্ধ করে দিতে হয়েছে দিল্লির পুরসভাকে। দক্ষিণ দিল্লি যেখানে মদনপুর খাদার ও ধীরসেন মার্গে উচ্ছেদ অভিযান চালিয়েছে। সেখানে উত্তর দিল্লির তরফে রোহিনী ও কারোল বাগে এই অভিযান চালিয়েছে। উল্লেখ্য, সোমবারও দক্ষিণ দিল্লি পৌরনিগমের তরফে শাহিনবাগে উচ্ছেদ অভিযান চালানো হয়। সেই সময় আপ নেতা আমানতুল্লা খান বিক্ষোভ-প্রতিবাদ শুরু করেন। আধিকারিকদের নিজের কাজে বাধা দেওয়ার জন্য সেদিন তাঁর বিরুদ্ধে এফআইআর করা হয়েছিল। শেষে এদিন আপ নেতাকে গ্রেফতার করল দিল্লি পুলিশ।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA