মন্ত্রিসভার পর দলীয় সংগঠনেও রদবদলের সম্ভাবনা, চমক থাকতে পারে কী কী?

প্রায় এক ঘন্টা ধরে চলা এই বৈঠকে উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড, পঞ্জাব, গোয়া ও মণিপুর- এই পাঁচটি রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনের প্রস্তুতি নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

মন্ত্রিসভার পর দলীয় সংগঠনেও রদবদলের সম্ভাবনা, চমক থাকতে পারে কী কী?
প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 12, 2021 | 8:43 AM

নয়া দিল্লি: ব্যাপক বদল এসেছে কেন্দ্রীয় মন্ত্রিসভায়, এ বার  রদবদল হতে পারে বিজেপি সংগঠনেও। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে তার প্রস্তুতি। রবিবার বিজেপি সভাপতি জেপি নাড্ডা (JP Nadda) র জাতীয় সচিবদের সঙ্গে বৈঠক করেন। সংগঠনের কার্যক্রম এবং আসন্ন পাঁচটি রাজ্যে বিধানসভা নির্বাচনের প্রস্তুতি পর্যালোচনা করেন তিনি। এই বৈঠকের পরেই নাড্ডা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi)-র সঙ্গে তাঁর বাসভবনে দেখা করতে যান এবং দলের যাবতীয় পরিস্থিতি সম্পর্কে অবহিত করেন।

সূত্র অনুযায়ী, দলীয় সচিবদের সঙ্গে বৈঠকে জেপি নাড্ডা সংগঠনের কার্যক্রমের পাশাপাশি করোনা টিকাকরণ নিয়েও আলোচনা করেন। প্রায় এক ঘন্টা ধরে চলা এই বৈঠকে উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড, পঞ্জাব, গোয়া ও মণিপুর- এই পাঁচটি রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনের প্রস্তুতি নিয়ে বিস্তারিত আলোচনা হয়। উল্লেখ্য, উত্তরপ্রদেশ সহ চারটি রাজ্যে বিজেপি ক্ষমতায় রয়েছে। পঞ্জাবে ক্ষমতায় রয়েছে প্রতিপক্ষ কংগ্রেস।

সূত্র মাধ্যমে আরও জানা গিয়েছে যে, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ এবং প্রকাশ জাভাড়েকর শীঘ্রই দলীয় সংগঠনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পেতে পারেন। উভয় নেতাকেই সংগঠনের জাতীয় সাধারণ সম্পাদক বা সহ-সভাপতির দায়িত্ব দেওয়া হতে পারে। আগামী বছর যে রাজ্যগুলিতে বিধানসভা নির্বাচন হচ্ছে, সেখানের নির্বাচনী দায়িত্বও এই প্রবীণ নেতাদের দেওয়া হতে পারে। আরও পড়ুন: ‘…মুখ্যমন্ত্রী পদ থেকে সরে দাঁড়াব’, আড়াই বছরেই সংকটে বাঘেলের মুখ্যমন্ত্রিত্ব?