Agra: মেয়ে নোংরা চক্রে…, ভুয়ো ফোনে হার্ট অ্যাটাক, মৃত্যু মায়ের!

Agra: গত ৩০ সেপ্টেম্বর, তাঁর কাছে ফোনটা আসে। সাধারণ ফোনকল নয়, হোয়াটসঅ্যাপ কল। উল্টো দিকের ব্যক্তি নিজেকে পুলিশ অফিসার হিসেবে পরিচয় দিয়েছিল। সে দাবি করেছিল, মালতির মেয়েকে এক যৌনচক্রের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়েছে।

Agra: মেয়ে নোংরা চক্রে..., ভুয়ো ফোনে হার্ট অ্যাটাক, মৃত্যু মায়ের!
প্রতীকী ছবি Image Credit source: Getty Images
Follow Us:
| Updated on: Oct 04, 2024 | 2:07 PM

আগ্রা: ফোনটা যখন এসেছিল তখন স্কুলে ছিলেন মালতি ভার্মা। ৫৮ বছরের এই মহিলা পড়াতেন উত্তর প্রদেশের আগ্রার আছনেরার এক সরকারি স্কুলে। গত ৩০ সেপ্টেম্বর, তাঁর কাছে ফোনটা আসে। সাধারণ ফোনকল নয়, হোয়াটসঅ্যাপ কল। উল্টো দিকের ব্যক্তি নিজেকে পুলিশ অফিসার হিসেবে পরিচয় দিয়েছিল। সে দাবি করেছিল, মালতির মেয়েকে এক যৌনচক্রের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়েছে। ১ লক্ষ টাকার তোলাও চেয়েছিল ওই ব্যক্তি। না দিলে, তার মেয়ের একটি অশ্লীল ভিডিয়ো ফাঁস করে দেওয়া হবে বলে হুমকি দিয়েছিল সে। ঘটনাটি পুরোপুরি ভুয়ো। কিন্তু, এই ভুয়ো ঘটনাই মানসিকভাবে এতটা বিধ্বস্ত করে দেয় মালতিকে যে, শেষ পর্যন্ত হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তাঁর।

সংবাদ সংস্থা পিটিআই-কে মালতির ছেলে দীপাংশু রাজপুত জানিয়েছেন, ওই ফোনকল আসার পরই, তাঁর মা তাঁকে বিষয়টি জানিয়েছিলেন। মায়ের মতো ভেঙে পড়েনি দিব্যাংশু। মায়ের কাছ থেকে ফোন নম্বরটি চেয়ে নিয়ে যাচাই করেছিলেন। তিনি দেখেছিলেন, নম্বরটির আগে +৯২ উঠছে। যে নম্বর পাকিস্তানের ফোন নম্বরের আগে থাকে। দিব্যাংশু মাকে বলেছিলেন, এটা একটা জালিয়াতি চক্র। কিন্তু, তাঁর মায়ের উদ্বেগ দূর হয়নি। মাকে আশ্বস্ত করতে তিনি তার বোনকে ফোন করে তাঁর সঙ্গেও কথা বলেন। বোন জানান, তিনি কলেজেই আছেন। নিশ্চিত হতে বোনের সঙ্গে ভিডিয়ো কলও করেন দিব্যাংশু। বোন যে সুস্থ আছে, তা মাক জানিয়েছিলেন তিনি। এরপর বিকেল ৪টে নাগাদ মালতি স্কুল থেকে বাড়ি ফিরেছিলেন।

বাড়ি ফেরার পরই তিনি গুরুতহ অসুস্থ বোধ করেন। তাঁর বুকে ব্যথা শুরু হয়। কিছুক্ষণের মধ্যেই তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। এরপর, তাঁকে সাহায্য করতে ছুটে এসেছিলেন পাড়া-প্রতিবেশিরা। একটি গাড়িতে করে তাঁকে হাসপাতালেও নিয়ে যাওয়া হয়। কিন্তু হাসপাতালে চিকিৎসকরা জানিয়ে দেন, আগেই মালতির মৃত্যু হয়েছে। পুলিশ জানিয়েছে, যে নম্বর থেকে হুমকি ফোনটি এসেছিল, সেই নম্বরটির বিষয়ে তদন্ত করছে পুলিশ। তারা জানিয়েছে, ওই নম্বরটির কার, কোথা থেকে ফোনটি করা হয়েছিল, তা বের করে তারা ব্যবস্থা নেবেন।

কংগ্রেস দলের পক্ষ থেকে মহিলার মৃত্যুর কারণ কার্ডিয়াক অ্যারেস্ট নয়, ‘ডিজিটাল অ্যারেস্ট’ বলে দাবি করা হয়েছে। তারা দাবি করেছে, ডিজিটাল অ্যারেস্টে মৃত্যুর ঘটনা দেশে ক্রমেই বাড়ছে। সাইবার অপরাধীরা ক্রমাগত মানুষের ক্ষতি করে চলেছে। এর মোকাবেলা করা দরকার।