দূরত্বের জল্পনার মাঝেই টুইটে যোগীর প্রশংসা প্রধানমন্ত্রীর, রুদ্ধদ্বার বৈঠকেই কি গলল মন?

আগামী বছরই উত্তর প্রদেশে হাউই ভোল্টেজ বিধানসভা নির্বাচন। তারই আগে যোগী সরকারের রিপোর্ট কার্ড নিয়ে সন্তুষ্ট নন প্রধানমন্ত্রী, এমনটাই জল্পনা।

দূরত্বের জল্পনার মাঝেই টুইটে যোগীর প্রশংসা প্রধানমন্ত্রীর, রুদ্ধদ্বার বৈঠকেই কি গলল মন?
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) নেতৃত্বে তৈরি নতুন ভারতে নতুনভাবে উত্তর প্রদেশের উদ্ভব হয়েছে বলেই মনে করেন যোগী আদিত্যনাথ, ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Jun 14, 2021 | 12:18 PM

লখনউ: করোনা মোকাবিলায় যোগী সরকারের ব্যর্থতা ঘিরে যখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের দূরত্ব তৈরি নিয়ে জল্পনা তুঙ্গে, সেই সময়ই টুইট করে যোগী সরকারেরই প্রশংসা করলেন নমো। রাজ্যের বয়স্ক ব্যক্তিদের জন্য একটি প্রকল্পের প্রশংসা করেন প্রধানমন্ত্রী।

আগামী বছরই উত্তর প্রদেশে হাউই ভোল্টেজ বিধানসভা নির্বাচন। তারই আগে যোগী সরকারের রিপোর্ট কার্ড নিয়ে সন্তুষ্ট নন প্রধানমন্ত্রী, এমনটাই জল্পনা শোনা যায়। গত সপ্তাহে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে ম্যারাথন বৈঠক সেই জল্পনাকেই আরও উসকে দিয়েছিল। তবে রবিবার প্রধানমন্ত্রীর টুইটে যোগী সরকারের প্রশংসা করায় সেই দূরত্ব কিছুটা ঘুচেছে বলেই মনে করা হচ্ছে।

কী নিয়ে টুইট করেছিলেন প্রধানমন্ত্রী?

সম্প্রতিই উত্তর প্রদেশ সরকারের তরফে রাজ্যের বৃদ্ধ মানুষদের জন্য একটি বিশেষ প্রকল্প চালু করা হয়। সেখানে কল সেন্টারের মাধ্যমে যাবতীয় স্বাস্থ্য পরিষেবা, মানসিক বা আইনী সহায়তাও দেওয়া হবে বলে জানানো হয়। এর প্রেক্ষিতেই একটি সংবাদমাধ্যমের প্রতিবেদনের লিঙ্ক শেয়ার করে প্রধানমন্ত্রী টুইটে লেখেন, “খুব ভাল উদ্যোগ”। ট্যাগও করেন যোগী সরকারকে।

উল্লেখ্য, করোনার দ্বিতীয় ঢেউ চলাকালীন উত্তর প্রদেশে গঙ্গায় মৃতদেহ ভাসতে দেখা নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়। এতে বিজেপির ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে বলেই দাবি। এছাড়াও দলের একাধিক বিধায়ক মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাজে সন্তুষ্ট নন। সেই কারণেই আসন্ন নির্বাচনে যোগীকে মুখ্যমন্ত্রীর পদপ্রার্থী নাও করা হতে পারে বলে জল্পনা শুরু হয়। যদিও পরে দলের তরফে এই জল্পনাকে উড়িয়ে দেওয়া হয়।

আরও পড়ুন: মিনিটের ব্যবধানে ২ কোটির জমি হাতবদলে দাম হল ১৮ কোটি! রাম মন্দির নির্মাণে দুর্নীতির আঁচ বিরোধীদের