Bus Accident: বৈষ্ণোদেবী যাওয়ার পথে খাদে পড়ে গেল পর্যটকবোঝাই বাস, মৃত অন্তত ১০

Jammu Accident: জম্মু-শ্রীনগর জাতীয় সড়কের উপর থেকে একেবারে খাদে পড়ে গেল বাসটি। মঙ্গলবার সকালে এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে কমপক্ষে ১০ জনের। এছাড়া গুরুতর আহত হয়েছেন আরও অন্তত ২০ জন।

Bus Accident: বৈষ্ণোদেবী যাওয়ার পথে খাদে পড়ে গেল পর্যটকবোঝাই বাস, মৃত অন্তত ১০
জম্মু-শ্রীনগর জাতীয় সড়ক থেকে খাদে পড়ে গেল বাস।
Follow Us:
| Edited By: | Updated on: May 30, 2023 | 11:58 AM

জম্মু: সাতসকালে ভয়াবহ বাস দুর্ঘটনা। পঞ্জাবের অমৃতসর থেকে জম্মু-কাশ্মীরের কাটরায়, বৈষ্ণোদেবী যাওয়ার পথে দুর্ঘটনার কবলে পড়ল পর্যটকবোঝাই একটি বাস। কাটরা থেকে ১৫ কিলোমিটার দূরে জম্মু-শ্রীনগর জাতীয় সড়কের উপর থেকে একেবারে খাদে পড়ে গেল বাসটি। মঙ্গলবার সকালে এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে কমপক্ষে ১০ জনের। এছাড়া গুরুতর আহত হয়েছেন আরও অন্তত ৫৫ জন। তাঁদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। অন্যদিকে, মর্মান্তিক এই দুর্ঘটনায় শোকপ্রকাশ করে টুইট করেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। জম্মু ও কাশ্মীরের উপ-রাজ্যপাল মনোজ সিনহাও আহত ও নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করেছেন এবং আহতদের যথাযথ চিকিৎসার বন্দোবস্ত করার ব্যাপারে প্রশাসনকে নির্দেশ দিয়েছেন।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদিন ভোরে জম্মুর ঝাজ্ঝর কোটলি এলাকায় জম্মু-শ্রীনগর জাতীয় সড়কের উপর থেকে খাদে পড়ে যায় যাত্রীবাহী বাসটি। বাসটি মূলত পর্যটক নিয়ে অমৃতসর থেকে কাটরায় বৈষ্ণোদেবী যাচ্ছিল। বাসটিতে মোট ৭৫ জন যাত্রী ছিলেন। বাস খাদে পড়ে যাওয়ার খবর পেয়েই ঘটনাস্থলে যায় পুলিশ। জম্মু পুলিশের DC অবনি লাভাসা জানান, এই দুর্ঘটনায় ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে ৭ জনের আশঙ্কাজনক ৪ জনকে সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ৩ জনের মৃত্যু হয়। এছাড়া আরও ৫৫ জন গুরুতর আহত হয়েছেন। তাঁদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে, জাতীয় সড়কের উপর থেকে খাদে পড়ে যাওয়ায় বাসটি একেবারে দুমড়ে-মুচড়ে গিয়েছে। বাসের ভিতর থেকে যাত্রীদের উদ্ধার করতে নেমেছে সেনাবাহিনী। CRPF-এর অ্যাসিস্ট্যান্ট কম্যান্ডান্ট অশোক চৌধুরী বলেন, বাসের ভিতরের সকল যাত্রীকে উদ্ধার করা হয়েছে এবং গুরুতর আহতদের অ্যাম্বুলেন্সে করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাসটি বিহার থেকে অমৃতসর হয়ে কাটরায় বৈষ্ণোদেবী যাচ্ছিল এবং আহত ও নিহত সকলে বিহারের বাসিন্দা বলে জানিয়েছেন তিনি। আহতদের যথোপযুক্ত চিকিৎসা দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছেন জম্মু ও কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিং।