Army Chopper Crash in Kashmir: মাঝ আকাশে পাক খেতে খেতেই ভেঙে পড়ল সেনা কপ্টার! খোঁজ মিলছে না পাইলটদের

Army Chopper Crash in Kashmir: সেনাবাহিনীর তরফে বিবৃতি জারি করে জানানো হয়েছে, উত্তর কাশ্মীরের গুরেজ উপত্যকার গুজরান নাল্লাহ এলাকায় সেনা কপ্টারটি ভেঙে পড়ে।

Army Chopper Crash in Kashmir: মাঝ আকাশে পাক খেতে খেতেই ভেঙে পড়ল সেনা কপ্টার! খোঁজ মিলছে না পাইলটদের
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 11, 2022 | 3:09 PM

কাশ্মীর: গতবছরই হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল সিডিএস প্রধান বিপিন রাওয়াত (Bipin Rawat) সহ ১৪ জনের। বছর পার করতে না করতেই ফের হেলিকপ্টার দুর্ঘটনা (Helicopter Crash)। এবার কাশ্মীরে মাঝ আকাশ থেকে ভেঙে পড়ল সেনাবাহিনীর হেলিকপ্টার। সেনাসূত্রে জানা গিয়েছে, শুক্রবার দুপুরে উত্তর কাশ্মীরের বান্দিপোরা জেলার তুলাইল এলাকায় একটি হেলিকপ্টার ভেঙে পড়ে। দ্রুত উদ্ধারকার্য শুরু করা হয়েছে। এখনও পাইলট (Pilot) ও কো-পাইলটের খোঁজ পাওয়া যায়নি বলেই জানা গিয়েছে। দুর্ঘটনার কারণও এখনও জানা যায়নি।

সেনাবাহিনীর তরফে বিবৃতি জারি করে জানানো হয়েছে, উত্তর কাশ্মীরের গুরেজ উপত্যকার গুজরান নাল্লাহ এলাকায় সেনা কপ্টারটি ভেঙে পড়ে। দুর্ঘটনার খবর পেয়েই সঙ্গে সঙ্গে উদ্ধারকার্য শুরু করা হয়েছে। তবে এখনও ওই হেলিকপ্টারের পাইলট ও কো-পাইলটের খোঁজ মিলছে না বলেই জানা গিয়েছে।

সেনা সূত্রে খবর, উত্তর কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখার কাছে পাহারারত এক বিএসএফ জওয়ান অসুস্থ হয়ে পড়েন। তাঁকে উদ্ধার করতেই সেনাবাহিনীর চিতা হেলিকপ্টারটিকে পাঠানো হয়েছিল। এক আধিকারিক জানান, গুরেজ উপত্যকার গুজরান নাল্লাহ এলাকায় হেলিকপ্টারটি সবেমাত্র অবতরণ করতে যাচ্ছিল, সেই মুহূর্তেই কোনও কারণে কপ্টারটি ভেঙে পড়ে।  দুর্ঘটনার কারণ এখনও জানা যায়নি, তবে মনে করা হচ্ছে খারাপ আবহাওয়ার কারণেই হেলিকপ্টারটি অবতরণের সময় হাওয়ার বেগে নিয়ন্ত্রণ হারায় এবং মাটিতে আছড়ে পড়ে।

দুর্ঘটনার খবর পাওয়া মাত্রই উদ্ধারকারী দল পাঠানো হয়। তারা দুর্গম পাহাড়ে বরফ ঠেলে দুর্ঘটনাস্থলে পৌঁছনোর চেষ্টা করছে। অন্যদিকে, বায়ুসেনার তরফেও পাইলট ও কো-পাইলটের খোঁজ করা হচ্ছে।  মনে করা হচ্ছে, মাটিতে ভেঙে পড়ার আগেই ওই দুই পাইলট সুরক্ষিতভাবেই বেরিয়ে এসেছেন। তবে তাদের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হচ্ছে না।

উল্লেখ্য, গত বছরের ৮ ডিসেম্বর তামিলনাড়ুর কুন্নুরে ভয়াবহ হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত্যু হয় সস্ত্রীক বিপিন রাওয়াতের। তামিলনাড়ুর সুলুর বেস ক্যাম্প থেকে ওয়েলিংটনের ডিফেন্স সার্ভিস কলেজে যাচ্ছিল ওই কপ্টারটি। গন্তব্য থেকে মাত্র ১৪ কিলোমিটার দূরেই দুর্ঘটনার মুখে পড়ে ওই হেলিকপ্টারটি। মনে জানা যায়, দৃশ্যমানতার অভাবেই দুর্ঘটনাটি ঘটেছিল।

আরও পড়ুন: Army Chopper Crash in Kashmir: মাঝ আকাশে পাক খেতে খেতেই ভেঙে পড়ল সেনা কপ্টার! খোঁজ মিলছে না পাইলটদের