Biswa Sarma Attacks Rahul: ‘রাহুলের শরীরে ঢুকেছে জিন্নাহর ভূত’, কংগ্রেস শীর্ষনেতাকে তীব্র কটাক্ষ হিমন্তের

Himant Biswa Sarma: গতকাল কংগ্রেসকে কর্মফলের প্রসঙ্গ টেনে খোঁচা দিয়েছিলেন অসমের মুখ্যমন্ত্রী। "আমার মনে হয় প্রত্যেকেই এটা দেখেছে। টুইটারে তারা একের পর আক্রমণ করে গিয়েছে, সেখান থেকেই আমি বুঝতে পেরেছি।

Biswa Sarma Attacks Rahul: 'রাহুলের শরীরে ঢুকেছে জিন্নাহর ভূত', কংগ্রেস শীর্ষনেতাকে তীব্র কটাক্ষ হিমন্তের
ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Feb 12, 2022 | 7:21 PM

গুয়াহাটি: কংগ্রেস ও বিরোধীদল গুলিকে আক্রমণ করতে গিয়ে বিজেপি নেতাদের মুখে বারবারই উঠে এসেছে ‘পাকিস্তান’ প্রসঙ্গ। সম্প্রতি পাকিস্তানের প্রথম রাষ্ট্রপতি মহম্মদ আলি জিন্নাহ-র (Mohammad Ali Jinnah) নাম নিয়ে উত্তাল হয়েছিল ভোটমুখী উত্তর প্রদেশের রাজনীতি। সমাজবাদী পার্টি নেতা অখিলেশ যাদবকে ‘জিন্নাপন্থী’ বলে কটাক্ষ করেছিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। এবার কংগ্রেস শীর্ষনেতা রাহুল গান্ধীকে (Rahul Gandhi) ‘আধুনিক জিন্নাহ’ কটাক্ষ করলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা (Himant Biswa Sarma)। শুক্রবার পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইকের প্রমাণে চাওয়ার জন্য রাহুলকে তীব্র আক্রমণ করেছিলেন হিমন্ত। ‘আমরা কী কখনও ওনাকে জিজ্ঞাসা করেছি আদৌ উনি রাজীব গান্ধীর পুত্র কিনা?’ ওপর ভোটমুখী রাজ্য উত্তরাখণ্ডে বিজেপির হয়ে প্রচারে গিয়ে বলেন অসমের মুখ্যমন্ত্রী। এরপরই রাহুল গান্ধীকে পাকিস্তানের প্রতিষ্ঠাতা মহম্মদ আলি জিন্নাহ-র সঙ্গে তুলনা করেন হিমন্ত। তিনি বলেন, রাহুল গান্ধীর কথাবার্তার সঙ্গে ১৯৪৭ সালে মহম্মদ আলি জিন্নাহ কথাবর্তা বলা ঢঙে অনেক মিল রয়েছে। সেই হিসেবে রাহুলকে ‘আধুনিক মহম্মদ আলি জিন্নাহ’ বলা যেতে পারে।

অসমে প্রধান বিরোধী দল কংগ্রেস। অশোভনীয় মন্তব্য করে অসমের মুখ্যমন্ত্রী রাজ্যের ভাবমূর্তিকে কলুষিত করছেন বলেই অভিযোগ ছিল কংগ্রসের। সেই কারণে অসমের কংগ্রেস কর্মীরা গুয়াহাটিতে একটি বিক্ষোভ প্রদর্শন কর্মসূচিতে হিমন্তের কুশপুতুলিকা দাহ করেন। আজ নিজের মন্তব্য প্রসঙ্গে সাফাই দেন অসমের মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “আমাদের সেনা জওয়ানরা শত্রুপক্ষের ঘাঁটিতে কোনও অভিযানে যাওয়ার একমাস আগে থেকে পরিকল্পনা করে। কৌশলগত কারণে এই কাজ করা হয়ে থাকে এবং অভিযানের পর প্রেস বিজ্ঞপ্তি জারি করা হয়। সেই সময়ই আমরা সকলে অভিযানের বিষয়ে জানতে পারি। যদি কেউ সেনা জওয়ানদের এই দুঃসাহসিক কাজের প্রমাণ চাইতে থাকেন, তবে ভেবে দেখুন তাদের কতটা যন্ত্রণা হয়।”

গতকাল কংগ্রেসকে কর্মফলের প্রসঙ্গ টেনে খোঁচা দিয়েছিলেন অসমের মুখ্যমন্ত্রী। “আমার মনে হয় প্রত্যেকেই এটা দেখেছে। টুইটারে তারা একের পর আক্রমণ করে গিয়েছে, সেখান থেকেই আমি বুঝতে পেরেছি। আমার কাজ সম্পন্ন হয়েছে। তাঁরা এখন সেনাবাহিনীর কাছে আর কোনও প্রমাণ চাইবে না।” সম্প্রতি সংসদে কেন্দ্রের বিজেপি সরকার থেকে শুরু করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তীব্র আক্রমণ করেছিলেন রাহুল গান্ধী। সেই প্রসঙ্গে অসমের মুখ্যমন্ত্রী বলেন, “ওনার শরীরে জিন্নাহর ভূত ঢুকে গিয়েছে। আমি তাঁর শেষ দশদিনের বক্তব্য লক্ষ্য করেছি, ওনার মনে হয় ভারত শুধুমাত্র গুজরাট থেকে পশ্চিমবঙ্গ অবধি। কখনও তিনি বলেন ভারত অনেকগুলি রাজ্যের সমষ্টি আবার কখনও তিনি বলেন ভারত মানে গুজরাট থেকে বাংলা। তাই আমি উত্তরখণ্ড থেকে বলছি ওনার শরীরে জিন্নাহর ভূত ঢুকে গিয়েছে। ”

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা