Assam CM Scold Nagaon DC: ‘কোনও মহারাজা আসছে নাকি?’, কনভয়ের জন্য রাস্তা আটকানোয় ধমক ডিসিকে ধমক মুখ্যমন্ত্রীর

Assam CM Scold Nagaon DC: মুখ্যমন্ত্রীর কথায়, "এখানে ভিআইপি সংস্কৃতি বরদাস্ত করা হবে না। আমার যাতায়াতের জন্য সাধারণ মানুষের কোনও সমস্যা যেন না হয়।"

Assam CM Scold Nagaon DC: 'কোনও মহারাজা আসছে নাকি?', কনভয়ের জন্য রাস্তা আটকানোয় ধমক ডিসিকে ধমক মুখ্যমন্ত্রীর
রাস্তায় নেমে ধমক মুখ্যমন্ত্রীর। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2022 | 1:02 PM

গুয়াহাটি: মুখ্যমন্ত্রীর কনভয় যাওয়ার জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল ৩৭ নম্বর জাতীয় সড়কে(National Highway 37)-র ওপর অবস্থিত গুমোথাগাঁও সড়ক। এর জেরেই সৃষ্টি হয় ব্যপক যানজটের। বিষয়টি অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা(Himanta Biswa Sarma)-র কানে যেতেই তিনি নাগাঁওয়ের ডেপুটি কমিশনার(Deputy Commissioner)-কে ডেকে ধমক লাগালেন। মুখ্যমন্ত্রীর কথায়, “এখানে ভিআইপি সংস্কৃতি বরদাস্ত করা হবে না। আমার যাতায়াতের জন্য সাধারণ মানুষের কোনও সমস্যা যেন না হয়।”

শনিবারই নাগাঁও জেলায় গিয়েছিলেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। সেখানে গুমুথা গাঁও ও মহা মৃত্যুঞ্জয় মন্দিরের সঙ্গে ৩৭ নম্বর জাতীয় সড়কের সংযোগকারী রাস্তার ভিত্তি প্রস্থর স্থাপন করতে গিয়েছিলেন তিনি। মুখ্যমন্ত্রীর যাতায়াতের জন্যই গুমোথাগাঁও সড়ক বন্ধ করে দেওয়া হয়। সাধারণ মানুষ থেকে শুরু করে অ্যাম্বুলেন্সও ওই যানজটে আটকে পড়ে।

ডিসিকে ধমক:

ভাইরাল হওয়া ভিডিয়োয় দেখা যাচ্ছে, মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা তাঁর দেহরক্ষীদের নিয়ে হাঁটছেন। নাগাঁওয়ের পুলিশের ডেপুটি কমিশনারকে দেখতে পেয়েই তিনি তাঁকে ডাকেন। উচ্চস্বরেই তাঁকে বলেন, “আরে ডিসি সাহেব, এখানে কী নাটক চলছে, গাড়ি আটকে রেখেছেন কেন? কোনও রাজা-মহারাজা আসছেন নাকি?”

মুখ্যমন্ত্রীর এই ঝাঁঝালো প্রশ্নে লজ্জায় পড়ে যান ডেপুটি কমিশনার। কিছুক্ষণের মধ্যেই ওই রাস্তা খুলে দেওয়া হয় এবং যানজট দূর করা হয়। পরবর্তী সময়ে যাতে এই ঘটনার পুনরাবৃত্তি না হয়, সেই বিষয়েও ওই পুলিশ আধিকারিককে সতর্ক করেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা।

ভিআইপি সংস্কৃতি চলবে না:

ওই ঘটনা সম্পর্কে পরে মুখ্যমন্ত্রীর প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে হিমন্ত বিশ্ব শর্মা বলেন, “আমার যাতায়াতের জন্য যান চলাচল বন্ধ করে দেওয়ার জন্য ওই আধিকারিককে আমি তিরস্কার করেছি। স্পষ্ট নির্দেশ দেওয়া ছিল যে, আমি আসার কারণে সাধারণ মানুষকে যেন কোনও প্রকার সমস্যা বা অসুবিধার মুখে পড়তে না হয়। তারপরও প্রায় ১৫ মিনিট ধরে জাতীয় সড়ক বন্ধ রাখা হয়েছিল। এরফলে অ্যাম্বুলেন্স সহ বহু গাড়ি আটকে পড়ে। আজকের অসমে এইসব ভিআইপি সংস্কৃতি  বরদাস্ত করা হবে না।”

আরও পড়ুন: Yogi Adityanath on UP Polls: ‘আমার উপর আস্থা রাখার জন্য ধন্যবাদ’, নিজের কেন্দ্রেই প্রার্থী হয়ে আত্মবিশ্বাসের সুর যোগীর গলায় 

আরও পড়ুন: India’s Daily COVID-19 Cases: সপ্তাহ শেষেও মিলল না স্বস্তি, একদিনেই আক্রান্ত ২ লক্ষ ৭১ হাজার! সামান্য কমল সংক্রমণের হার